Coronavirus: রাজ্যে ফের বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ১২ জন

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৭০১। গত ২৪ ঘণ্টায় তা কিছুটা বেড়ে গিয়েছে। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭১৫ জন। 

Asianet News Bangla | Published : Nov 28, 2021 7:17 PM IST

শনিবারের পর রবিবার রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের (Daily Corona Cases) গতি ফের ঊর্ধ্বমুখী। সংক্রমণ নিম্নমুখী হওয়ায় কিছুটা স্বস্তিতে ছিলেন রাজ্যবাসী। কিন্তু, ২৪ ঘণ্টায় আবার তা বেড়ে যাওয়ায় ফের বাড়ছে উদ্বেগ। তার মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas), হুগলি (Hooghly) ও হাওড়া (Howrah)।

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৭০১। তবে গত ২৪ ঘণ্টায় সামান্য স্বস্তি দিয়ে ফের তা নিম্নমুখী। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭১৫ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯৮ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১৪ হাজার ৪৬৭।

সংক্রমিতের সংখ্যা পাশাপাশি দৈনিক মৃতের সংখ্যাও সামান্য বেড়ে গিয়েছে। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১১ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭১৯ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩১ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৮০৪।

আরও পড়ুন- ওমিক্রনের বিরুদ্ধে লড়তে ২০২২-এর মধ্যেই হাতে আসতে পারে নতুন টিকা, জানাল মডার্না

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পং ও ঝাড়গ্রামে। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ জন করে। তারপরই রয়েছে পুরুলিয়া ও বাঁকুড়া। এই দুই জেলায় আক্রান্তের সংখ্যা ৩ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৫, কোচবিহারে ১২, দার্জিলিংয়ে ২৮, জলপাইগুড়িতে ১৬, উত্তর দিনাজপুরে ৫, দক্ষিণ দিনাজপুরে ৬ ও মালদহে ২০।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৯৮ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১৩০ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ৬২। এরপরেই রয়েছে হুগলি। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৬০ জন। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্ত ৫৬ জন।

আরও পড়ুন- ওমিক্রন নিয়ে আশঙ্ক করা চিকিৎসকের উল্টো সুর, জানালেন রোগের লক্ষণগুলি

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ২ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫টি জেলার বাসিন্দার। তার মধ্যে জলপাইগুড়িতে ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২ জন ও কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে।

Share this article
click me!