করোনায় একঘরে কাছের মানুষ, গিলে খাচ্ছে মানসিক অবসাদ, পাশে থাকতে নয়া উদ্যোগ

  • মানসিক ভারসাম্য ধরে রাখাটাই চ্যালেঞ্জ
  • করোনা মানুষকে অবসাদে নিয়ে ফেলছে 
  • নিজেকে এই সময় একা মনে করা নয়
  • তাই গুরুত্বপূর্ণ পোস্ট করলেন অভিনেত্রী 

Jayita Chandra | Published : May 24, 2021 7:06 AM IST

করোনা, এই রোগ মানুষকে পলকে একলা করে দিয়ে চলে যাচ্ছে। কাছের মানুষ কাছে থাকতেও মিলছে না সেবা, থাকা সম্ভব হচ্ছে না এক সঙ্গে। এমন কি মৃত্যু ঘটলেও পরিবার শেষ কাজ টুকুও নিজে হাতে করতে পারছে না। যার ফলে করোনা রোগী ও রোগীর পরিবার, দুজনের ক্ষেত্রেই মানসিক সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। এই ভয়ানক পরিস্থিতিতে তাই মনের যত্নটাও খুব গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন- সলমনের নাকের ডগায় মাইলার প্রেমলীলা, ভাঙছে আরবাজের সংসার, গ্যালাক্সি ছিল পরকীয়ার আঁতুরঘর 

ইতিমধ্যেই খবরে জায়গা করে নিয়েছে, কোথাও অসহায় ডাক্তার বেছে নিয়েছে আত্মহত্যার রাস্তা, কোথাও আবার মিলছে করোনা রোগীর ঝুলন্ত দেহ। এই সময় করোনা রোগীদের নিয়ে বা করোনা নিয়ে যতটা সচেতনতার প্রয়োজন রয়েছে, ঠিক ততটাই প্রয়োজন মানসিক স্বাস্থ্যের খেয়াল রাখা। আর এই গুরুত্বপূর্ণ বিষয়টি তুলে ধরলেন অভিনেত্রী দীপিকা ঋতাভরী চক্রবর্তী। 

সোশ্যাল মিডিয়ায় তিনি জানালেন, খুব শীঘ্রই তিনি মানসিক সমস্যার বিষয় কথা বলার জন্য বা কোনও সাহায্য নেওয়ার জন্য হেল্পলাইন চালু করতে চলেছেন। তার টিম এই নিয়ে এখন কাজ করছে। আগামী কয়েকদিনের মধ্যেই চালু হয়ে যাবে এই পরিষেবা। করোনা কালে এক শ্রেণীর সেলিব্রিটিরা সাধ্যমত সাহায্যের হাত বাড়াচ্ছেন সকলের প্রতি, কেউ সোশ্যাল মিডিয়ায় সাহাযঅযে, কেউ আবার পৌঁছে যাচ্ছেন ঘটনা স্থলে। সেই তালিকাতে এবার নাম লেখালেন খোদ অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। 

Share this article
click me!