করোনাজয়ী হয়েও ফের অসুস্থ খাদ্যমন্ত্রী, রথীন ঘোষের শারীরিক অবস্থার খবর নিলেন মুখ্যমন্ত্রী

  • অসুস্থ হয়েছেন রাজ্যের খাদ্যমন্ত্রী  রথীন ঘোষ
  • খাদ্যমন্ত্রীর  শারীরিক  খোঁজ খবর নিলেন মমতা
  • এপ্রিল মাসের শেষের দিকে  করোনা আক্রান্ত তিনি
  •  অক্সিজেনের মাত্রা কমে গিয়ে ভর্তি হন আইডি-তে
     

Ritam Talukder | Published : May 14, 2021 4:21 AM IST / Updated: May 14 2021, 11:46 AM IST


অসুস্থ রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের শারীরিক খোঁজ খবর নিলেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এপ্রিল মাসের শেষের দিকে বিধানসভা নির্বাচনের পরেই মধ্যমগ্রামের বিধায়ক রথীন ঘোষ করোনা আক্রান্ত হন। তার রক্তে অক্সিজেনের মাত্রা কমে গিয়ে শারীরিক অবস্থার অবনতি হলে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রায় এক সপ্তাহ চিকিৎসাধীন ছিলেন তিনি।

আরও পড়ুন, করোনা আক্রান্ত সস্ত্রীক মুকুল রায়, কোভিডে মাকে হারালেন শতরূপ ঘোষ 

 

 

 শারীরিক অসুস্থতা ও করোনা বিধি মেনে তিনি অন্য আরো দুই মন্ত্রীর সঙ্গে মন্ত্রিসভার শপথ গ্রহণ করেন ভার্চুয়াল ভাবেই। আগামী ১৭ মন্ত্রী সভার প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে। তার আগে খাদ্য ভবনে বুধবার দুপুরে পৌঁছে যান মন্ত্রী রথীন ঘোষ। তিনি বুধবার দফায় দফায় বিভাগীয় আধিকারিকদের নিয়ে মিটিং করেন। আগামী ১৭ মে ক্যাবিনেট মিটিং আছে সেখানে বিভাগীয় রিপোর্ট জমা দিতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। তুলে ধরতে হবে দপ্তরের সর্বশেষ কাজের বর্নবিন্যাস । বুধবার বিকেল পর্যন্ত সেই সব কিছু খুঁটি নাটি খতিয়ে দেখেন তিনি। এর পর অসুস্থ বোধ করায় মন্ত্রীকে নিয়ে তার নিরাপত্তা কর্মীরা একটি বেসরকারি হাসপাতালে নিয়ে আসেন। সেখানে রথীন বাবুর অনেক কিছু শারীরিক পরীক্ষা নিরীক্ষা করেন চিকিৎসকরা। প্রাথমিক ভাবে চিকিৎসকদের দাবি মন্ত্রী রথীন ঘোষের ফুসফুসে এখনও সংক্রমণ আছে। কাশি হচ্ছে তাই কথা বলতে পারছেন না ঠিক মত। তাছাড়া করোনা আক্রান্ত হওয়ায় স্বাভাবিক ভাবেই শারীরিক দুর্বলতা রয়েছে। তাই চিকিৎসকরা মন্ত্রী রথীন ঘোষ কে কমপক্ষে ১০ দিন সম্পূর্ণ বিশ্রাম, সময় মত খাবার দাবার ওষুধপত্র খাওয়া ও ২৪ ঘণ্টা মেডিকেল সুপারভিশন এ থাকার পরামর্শ দিয়েছেন।

আরও পড়ুন, Live Covid 19- বাংলায় একদিনে সংক্রমণ ২১ হাজার ছুঁইছুঁই, কোভিড রুখতে MBBS পড়ুয়াদেরও সামিল করল নবান্ন 

 


 বৃহস্পতিবার বিভিন্ন সংবাদমাধ্যমে রথীন ঘোষের অসুস্থতার কথা শুনে মুখ্যমন্ত্রী সচিবালয় থেকে ফোন করা হয় রথীন ঘোষ কে। তখনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কথা বলেন খাদ্যমন্ত্রী রথীন ঘোষের সঙ্গে। দীর্ঘ ১০ মিনিট তাদের মধ্যে কথা হয়। শারীরিক ছাড়াও বিভাগীয় বিষয়ে কথা হয় মুখ্যমন্ত্রীর সঙ্গে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খাদ্য মন্ত্রী রথীন ঘোষের দ্রুত আরোগ্য কামনা করেন।

Share this article
click me!