ব্রেকিং ব্যাড খ্যাত ব্রায়ান ক্র্যানস্টন কি 'দ্য লিজেন্ড অফ রামায়ণ'-এ রামের কণ্ঠ দিয়েছিলেন, জানুন আসল ঘটনা

ব্রেকিং ব্যাড খ্যাত ব্রায়ান ক্র্যানস্টন, ইংরেজি-ভাষ্যকৃত 'দ্য প্রিন্স অফ লাইট: দ্য লিজেন্ড অফ রামায়ণ'-এ রামের কণ্ঠ দিয়েছিলেন, তার বহুমুখী কণ্ঠ অভিনয় প্রতিভার পরিচয় দিয়ে।
 

Saborni Mitra | Published : Sep 17, 2024 12:43 PM IST / Updated: Sep 17 2024, 06:18 PM IST

নেটফ্লিক্সের প্রশংসিত ক্রাইম ড্রামা সিরিজ ব্রেকিং ব্যাড তার জটিল চরিত্র এবং মনোমুগ্ধকর গল্পের জন্য বিখ্যাত। ওয়াল্টার হোয়াইটের চরিত্রে অভিনয়ের জন্য ব্যাপক প্রশংসা অর্জনকারী ব্রায়ান ক্র্যানস্টন, একজন নীতিগতভাবে দ্বিধাগ্রস্ত অ্যান্টি-হিরো হিসেবে তার ভূমিকার জন্য সবচেয়ে বেশি পরিচিত হতে পারেন, তবে তার প্রতিভা টেলিভিশন নাটকের ক্ষেত্রের বাইরেও বিস্তৃত। একটি আশ্চর্যজনক ঘটনা, ক্র্যানস্টন একটি প্রাচীন হিন্দু মহাকাব্যের চরিত্র - রামের কণ্ঠও দিয়েছিলেন।

এই মজার ঘটনাটি ঘটেছিল অ্যানিমেটেড চলচ্চিত্র 'দ্য প্রিন্স অফ লাইট: দ্য লিজেন্ড অফ রামায়ণ'-এর ইংরেজি-ভাষ্যকৃত সংস্করণে। মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তিপ্রাপ্ত, শ্রদ্ধেয় হিন্দু মহাকাব্য রামায়ণের এই রূপান্তরটি আমেরিকান দর্শকদের উপযোগী করে উল্লেখযোগ্যভাবে সম্পাদনা করা হয়েছিল। মূল চলচ্চিত্র, 'রামায়ণ: দ্য লিজেন্ড অফ প্রিন্স রাম', ১৯৯৩ সালে ভারতে মুক্তি পেয়েছিল, হিন্দিতে উপস্থাপিত।

Latest Videos

'দ্য প্রিন্স অফ লাইট' তার অনন্য অ্যানিমেশন শৈলীর জন্য উল্লেখযোগ্য, যা তিনটি স্বতন্ত্র প্রভাবকে মিশ্রিত করে: জাপানি মাঙ্গা, আমেরিকান ডিজনি অ্যানিমেশন এবং ঐতিহ্যবাহী ভারতীয় রবি বর্মা শিল্প। এই আন্তঃসাংস্কৃতিক পদ্ধতির লক্ষ্য ছিল প্রাচীন গল্পটিকে তার সারাংশ সংরক্ষণ করার সময় বিশ্বব্যাপী দর্শকদের কাছে অ্যাক্সেসযোগ্য করে তোলা।

ইউগো সাকো, রাম মোহন এবং কোইচি সাসাকির পরিচালনায়, চলচ্চিত্রটি হিন্দি, ইংরেজি এবং জাপানিসহ একাধিক ভাষায় মুক্তি পেয়েছিল। হিন্দি সংস্করণে, জনপ্রিয় টিভি সিরিজ 'রামায়ণ'-এ রামের চরিত্রে অভিনয়ের জন্য পরিচিত প্রখ্যাত অভিনেতা অরুণ গোভিল চরিত্রটির জন্য কণ্ঠ দিয়েছিলেন। অন্যান্য উল্লেখযোগ্য কণ্ঠের মধ্যে ছিলেন সীতা চরিত্রে নম্রতা সাঁহনী, লক্ষ্মণ চরিত্রে শক্তি সিং, হনুমান চরিত্রে দিলীপ সিনহা এবং রাবণ চরিত্রে অমরিশ পুরি।

বিপরীতে, ইংরেজি সংস্করণে রামের চরিত্রে ব্রায়ান ক্র্যানস্টনকে দেখানো হয়েছে। ক্র্যানস্টনের পাশাপাশি, টম ওয়াইনার রাবণের কণ্ঠ দিয়েছিলেন এবং কিংবদন্তি জেমস আর্ল জোন্স, 'দ্য লায়ন কিং'-এ মুফাসার চরিত্রে অভিনয়ের জন্য বিখ্যাত, ছবিটি বর্ণনা করেছিলেন।

একটি দুর্দান্ত টিভি নাটক থেকে হিন্দু পুরাণের রাজ্যে ক্র্যানস্টনের এই ক্রসওভার তার বহুমুখী কণ্ঠ অভিনয় দক্ষতার উপর আলোকপাত করে এবং মহাকাব্যিক গল্প বলার সর্বজনীন আবেদনকে তুলে ধরে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

RG Kar News Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি
কলকাতা পুরসভার কর্মচারীদের প্রতিবাদের হুঙ্কার! কালো বেলুন উড়িয়ে বার্তা | RG Kar Protest
RG Kar Hearing Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি
'একটা ঢপবাজ! শুধু কান নয়, মাথাকে টেনে নামাতে হবে ১৪ তলা থেকে' | Dilip Ghosh Latest News | RG Kar
ঠিক কী হল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে? দেখুন কী বললেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors | RG Kar