বিরল রোগে আক্রান্ত হয়ে দারুণ উৎকন্ঠায় কাটছে দিন! ভক্তদের বললেন প্রাথর্ণা করতে, তবে কোন রোগের কবলে পড়লেন জনপ্রিয় গায়িকা অলকা ইয়াগনিক

ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে তার স্বাস্থ্য সম্পর্কে তাঁর ভক্তদের কাছে এক গুরুতর বার্তা প্রকাশ করেছেন। এই পোস্টটি পড়ে মন ভেঙ্গেছে বহু ভক্তের। তবে কী আর গান গাইতে পারবেন না সকলের প্রিয় গায়িক অলকা ইয়াগনিক! জেনে নিন কী লিখেছেন তিনি পোস্টে-

 

deblina dey | Published : Jun 19, 2024 3:31 AM IST

বাংলা থেকে বলিউড যাঁর সুরের জাদুতে মুগ্ধ ভক্তরা। একের পর এক জনপ্রিয় প্লেব্যাকে মাতিয়ে রেখেছেন শ্রোতাদের। জনপ্রিয় গায়িকা অলকা ইয়াগনিক (Alka Yagnik) সম্প্রতি একটি ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে তার স্বাস্থ্য সম্পর্কে তাঁর ভক্তদের কাছে এক গুরুতর বার্তা প্রকাশ করেছেন। এই পোস্টটি পড়ে মন ভেঙ্গেছে বহু ভক্তের। তবে কী আর গান গাইতে পারবেন না সকলের প্রিয় গায়িক অলকা ইয়াগনিক! জেনে নিন কী লিখেছেন তিনি পোস্টে-

এই পোস্টে তিনি বলেছেন যে তিনি একটি বিরল রোগ 'সেন্সরি নিউরাল হিয়ারিং লস'-এ ভুগছেন, যা হঠাৎ ভাইরাল আক্রমণের কারণে ঘটেছে। অলকা ইয়াগনিক ৯০ এর দশকে মাধুরী দীক্ষিত থেকে শ্রীদেবী পর্যন্ত অনেক প্রবীণ অভিনেত্রীর ছবিতে তার কণ্ঠ দিয়েছেন। এই কঠিন সময়ে তিনি তাঁর ভক্তদের সহযোগিতা ও সহমর্মিতা কামনা করেছেন।

 

 

সেন্সরিনারাল হেয়ারিং লস (SNHL) হল একটি শ্রবণ সমস্যা যা অভ্যন্তরীণ কান বা শ্রবণ স্নায়ুর ক্ষতির কারণে হয়। এই ক্ষতিটি বাইরের কানের সমস্যার থেকে আলাদা, যা সাধারণত কানের মোম জমে বা কানের পর্দায় আঘাতের কারণে হয়। আসুন, জেনে নেওয়া যাক এই সেন্সরিনারাল হেয়ারিং লস-এর কারণ এবং চিকিত্সা সম্পর্কে।

সেন্সরিনারাল হেয়ারিং লস-এর কারণ-

১) হঠাৎ উচ্চ শব্দের সংস্পর্শে আসা: বিস্ফোরণ বা ক্রমাগত জোরে গান শোনার মতো বিকট শব্দের সংস্পর্শে আসা চুলের কোষের ক্ষতি করতে পারে।

২) বার্ধক্য: বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শ্রবণ ক্ষমতা দুর্বল হয়ে যেতে পারে যা প্রেসবাইকিউসিস নামে পরিচিত।

৩) জেনেটিক কারণ: জন্ম থেকেই কারও কারও শ্রবণশক্তি কমে যাওয়ার সমস্যা হতে পারে।

৪) আঘাত: মাথার আঘাতের কারণে অভ্যন্তরীণ কান বা শ্রবণ স্নায়ুর ক্ষতি হতে পারে।

৫) অসুস্থতা: কিছু রোগ যেমন মেনিয়ার ডিজিজ বা কানের ইনফেকশন থেকেও এই সমস্যা হতে পারে।

সেন্সরিনারাল হেয়ারিং লস-এর চিকিত্সা

বর্তমানে, সেন্সরিনারাল হেয়ারিং লস-এর জন্য কোনও স্থায়ী চিকিত্সা উপলব্ধ নেই। কিন্তু, কিছু চিকিত্সা শ্রবণশক্তি এবং কক্লিয়ার ইমপ্লান্ট সহ শ্রবণশক্তি উন্নত করতে সাহায্য করতে পারে।

হিয়ারিং এইডস: শ্রবণযন্ত্রগুলি বাহ্যিক পরিবেশ থেকে শব্দকে প্রশস্ত করে শ্রবণশক্তিতে সাহায্য করে।

কক্লিয়ার ইমপ্লান্ট: গুরুতর ক্ষেত্রে, কক্লিয়ার ইমপ্লান্ট নামে একটি ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করা যেতে পারে যা সরাসরি শ্রবণ স্নায়ুকে প্রভাবিত করে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Kanchanjungha Express : কবচ কি ছিল? এক লাইনে কিভাবে দুটি ট্রেন! যা জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব
BJP News : 'তৃণমূলে যোগ দেব, আমার কি মাথা খারাপ হয়ে গেছে!' মমতা যেতেই জবাব দিলেন অনন্ত মহারাজ
BJP News : 'আমাকে ওরা মেরে ফেলবে, আমাকে বাঁচান' কাঁতর আবেদন বিজেপি কর্মীর
Mamata Banerjee : 'রেলে বারবার কেন ফিরছে দুর্ঘটনা?' প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়
Today Horoscope Live : আজ কন্যা, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল