ফাঁস হল করোনা প্রতিষেধকের অজানা তথ্য, বিজ্ঞানীদের বয়ানে শিউরে উঠবেন আপনিও

আমরা সকলে ইতিমধ্যেই নিয়ে ফেলেছি করোনার প্রতিষেধক। ছোট থেকে বড় সকলেই হয়েছি ভ্যাকসিনড কিন্তু জানি কী প্রতিষেধক তৈরির আসল ঘটনা?

Rimpy Ghosh | Published : Nov 10, 2022 10:26 AM IST / Updated: Nov 10 2022, 03:59 PM IST

সালটা তখন ২০২০, নতুন ক্যালেন্ডারে সবে তিন মাস। ঠিক তখনই বিশ্ব জুড়ে হঠাৎ ছেয়ে গেল ভয়ংকর এক মহামারী, করোনা। আধুনিকতার এই যুগে এমন মহামারীর সৃষ্টি হল যার নেই কোনো প্রতিষেধক। কী মহামারী? কোথা থেকে এর সূত্রপাত? কী করা উচিত কিংবা না করা উচিত তা ভাবনা চিন্তার আগেই হাজার হাজার মানুষের মৃত্যু ঘটল। কিছুটা পরীক্ষা নিরীক্ষা করে জানা গেল এটি একটি ছোঁয়াচে রোগ যা জ্বর কিংবা সর্দির মাধ্যমে সংক্রমিত হচ্ছে। সেক্ষেত্রে কাউকে বাড়ি থেকে না বেরোনোর উপদেশ দিয়ে গোটা দেশ জুড়ে করা হয় লকডাউন। কিন্তু এভাবে দিনের দিন, মাসের পর মাস বাড়িতে আটকা থেকে নড়বড়ে হতে থাকল সকলের আর্থিক অবস্থা। সারা দেশ জুড়ে যখন শুরু হয়েছে হাহাকার, হাসপাতালে পড়ে রয়েছে কয়েকশো মৃত দেহ, চারিদিকে ভাসছে কান্নার আওয়াজ আর ঠিক তখনই বাস্তব জীবনের সুপারহিরো হয়ে সকলের দুয়ারে হাজির হয়েছেন স্বাথ্যকর্মীরা।

শুধু করোনা আক্রান্তদের চিকিৎসাতেই নয় বরং করোনা রোগের প্রতিষেধক আবিষ্কারে প্রাণপাত করেছেন চিকিৎসা বিজ্ঞানীরা। আপনাদের কাছে কয়েক মাসের মধ্যেই যে প্রতিষেধক পৌঁছে গিয়েছে তা তৈরিতে বিজ্ঞানীদের অবদান সবারই অজানা আর তা গোটা দেশের সামনে এবার তুলে ধরতে চলেছেন বিবেক রঞ্জন অগ্নিহোত্রী। হ্যাঁ একেবারেই ঠিক পড়েছেন, ভ্যাকসিন তৈরীর ছোট থেকে বড় সকল ঘটনায় পরিচালক তুলে ধরবেন তার আসন্ন মুভি 'দ্য ভ্যাকসিন ওয়ার'-এ।

 

 

১০ নভেম্বর সকালে নতুন সিনেমার পোস্টার সহ মুক্তির দিন টুইটারে পোস্ট করেন বিবেক রঞ্জন অগ্নিহোত্রী। আসন্ন সিনেমার পোস্টে তিনি ছবি সহ একটি ক্যাপশন দর্শকদের জন্য শেয়ার করে যেখানে তিনি লেখেন দ্য ভ্যাকসিন ওয়ার, সত্য ঘটনা অবলম্বনে নির্মিত একটি গল্প যা আপনি জানেন না ভ্যাকসিন তৈরিতে ভারত ঠিক কতটা যুদ্ধ করেছে। এছাড়াও ছবিটি ছবিটির মুক্তির দিন নির্ধারিত হয়েছে স্বাধীনতা দিবসের পূর্ণতিথিতে অর্থাৎ ১৫ আগস্ট, ২০২৩। ক্যাপশন লিখে তিনি আসন্ন মুভির একটি পোস্টার প্রকাশ করেছেন যেখানে রয়েছে ভ্যাকসিনের কৌটোর একটি ছবি। জানা গিয়েছে, জনপ্রিয় সিনেমা কাশ্মীর ফাইলস এর নির্মাতারাই দ্য ভ্যাকসিন ওয়ার সিনেমাটি তৈরি করছেন। তবে এখনও ঘোষণা করা হয়নি সিনেমায় অন্তর্ভুক্ত অভিনেতা অভিনেত্রীদের নাম।

Share this article
click me!