নতুন মরসুমে কে হতে চলেছে ইস্টবেঙ্গলের কোচ, নাম ঘোষণা করল ইমামি

অবশেষে জল্পনা হল সত্যি। আগামি মরসুমে ইস্টবেঙ্গলের (East Bengal) হেড কোচ হিসেবে ঘোষণা হল ব্রিটিশ কোচ স্টিভন কনস্টানটাইন (Stephen Constantine)। ইমামির (Emami) তরফ থেকে ঘোষণা করা হল। 
 

Web Desk - ANB | Published : Jul 27, 2022 4:29 PM IST / Updated: Jul 27 2022, 10:05 PM IST

জল্পনা বেশ কয়েক দিন ধরেই চলছিল। চুক্তিপত্র পাঠানো হয়ে গিয়েছে সেই খবরও জানা গিয়েছিল। ট্যুইট করে ভারতে আসার ইঙ্গিত দিয়েছিলেন ব্রিটিশ কোচ। অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আসন্ন মরসুমে ইস্ট বেঙ্গলের কোচ হতে চলেছেন স্টিভন কনস্টানটাইনকেই ঘোষণা করে দিল লাল-হলুদের বিনিয়োগকারী ইমামি। চুক্তি ও দলগঠন নিয়ে ইতিমধ্যেই জোর কদমে ময়দানে নেমে পড়েছি  ইস্টবেঙ্গল ও ইমামি কর্তারা। কোচ হিসেবে কাকে দেখা যাবে তা নিয়েও একাধিক নাম ছিল কর্তাদের কাচে। তবে সবথেকে বেশি এগিয়ে ছিলেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন কোচ স্টিভন কনস্টানটাইনের নাম।  তবে সরকারিভাবে কিছু ঘোষণা করা হয়নি এতদিন। এবার ইস্টবেঙ্গলের লগ্নিকারী ইমামি গোষ্ঠী জানিয়ে দিল ব্রিটিশ কোচই এবার দায়িত্ব নিতে চলেছে লাল-হলুদ ব্রিগেডের। 

স্টিভন কনস্টানটাইনকে এর আগেই চুক্তি পাঠানো হয়েছিল। জানা গিয়েছে সেই চুক্তি সই করে পাঠিয়ে দিয়েছেন তিনি। তারপরই ইমামির তরফ থেকে কোচ হিসেবে তার নাম ঘোষণা করা হয়েছে বলে খবর। তবে কবে তিনি ভারতে আসবেন সেই বিষয়ে এখনও কিছু সঠিকভাবে জানা যায়নি। তবে সূত্রের খবর বেশি দিন সময় নিতে নারাজ ব্রিটিশ কোচও।  তিনিও এসে দল গুছিয়ে নিতে চাইছেন। ভারতীয় ফুটবল সম্পর্কে ধারণা রয়েছে স্টিভন কনস্টানটাইনের। তাই এমন কাউকেই এবার কোচ হিসেবে চাইছিলে ন লাল-হলুদ কর্তারা। ইমামির তরফ থেকে স্টিভন কনস্টানটাইনকে কোচ হিসেবে ঘোষণা ও তাদের বিবৃতি অনুযায়ী, আপাতত ২০২২-২৩ মরসুমের জন্য চুক্তিবদ্ধ করা হয়েছে ব্রিটিশ কোচকে। ফলে আইএসএলে কোচ নিয়ে কোনও চিন্তা থাকল না ইস্টবেঙ্গলের।

প্রসঙ্গত, এর আগে মোট দু দফায় ভারতীয় দলের কোচিং করিয়েছেন স্টিভন কনস্টানটাইন। একবার ২০০২ থেকে ২০০৫ সাল। দ্বিতীয়বার ২০১৫ থেকে ২০১৯ সাল পর্যন্ত  কোচ ছিলেন তিনি। প্রথম দফায় যখন তিনি ভারতীয় দলের কোচ হয়েছিলেন তখন খুব একটা সাফল্য এনে দিতে পারেননি।শুধু মাত্র জিতেছিলেন এলজি কাপ। এরপর তিনি ল্যান্ডের ক্লাব মিলওয়ালের কোচ হয়েছিলেন। তারপর মালাওয়ি, সুদানের মতো দেশের কোচ এবং গ্রিসের দু’একটি ক্লাবে কোচিং করান। ২০১৫ সালে ফের ভারতে প্রত্যাবর্তন। তবে দ্বিতীয় পর্বে ভারতীয় দলের হেড স্যার হয়ে তার সাফল্য অনেক বেশি। সাফ কাপ ,ইন্টারকন্টিনেন্টাল কাপ জেতার পাশাপাশি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করে ভারতীয় দল। এবার ব্রিটিশ কোচের হাত ধরে ইস্টবেঙ্গেলের ভাগ্য ঘোরে কিনা সেটাই দেখার।

আরও পড়ুনঃকমনওয়লথ গেমসে কোন ১০ জন ভারতীয় জিততে পারে পদক, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুনঃকমনওয়েলথ গেমসে ভারতীয় দলের পূর্ণাঙ্গ সূচি, কখন কোথায় দেখবেন খেলা, জেনে নিন বিস্তারিত
 

Share this article
click me!