COVID 19: দৈনিক সংক্রমণ ১০০-র উপরে কলকাতা-উত্তর ২৪ পরগণায়, মৃত্যু শূন্য উত্তরবঙ্গ


কোভিড সংক্রমণ বেড়ে আশঙ্কা বাড়াচ্ছে বাংলার দুই জেলা।  উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে অধিকাংশ জেলার দৈনিক সংক্রমণ প্রায় ৫০ এর নীচে। সেখানে প্রায় দ্বিগুন হারে সংক্রমণ বেড়ে ১০০ এর উপরে ঘোরাফেরা করছে উত্তর ২৪ পরগণা এবং কলকাতায়। তার উপর চিন্তা বাড়িয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক দ্বারা প্রকাশিত দেশের ডেল্টা প্লাস আক্রান্তের তালিকা। সেখানে নাম আছে পশ্চিমবঙ্গেরও। দুর্গাপুজোর আগে নিশ্চিত রূপে চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৬৮৬ জন  এবং মৃত্যু হয়েছে ১১ জনের। দেখুন কলকাতা সহ রাজ্যের কোভিড চিত্র।
 

Asianet News Bangla | Published : Sep 4, 2021 3:13 AM IST / Updated: Sep 04 2021, 08:44 AM IST

111
COVID 19: দৈনিক সংক্রমণ ১০০-র উপরে কলকাতা-উত্তর ২৪ পরগণায়, মৃত্যু শূন্য উত্তরবঙ্গ

কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট ফের বেড়েছে। একদিকে তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা। তারই মাঝে  ফের দৈনিক আক্রান্তের সংখ্যা ওঠা -নামা করছে  রাজ্যে।  তবে এবার বাংলায় মৃত্যুর সংখ্যা গত ২৪ ঘন্টায় কমেছে। কোভিডে এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৫ জেলায়। 

211

 শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,সেই ৫ জেলার লিস্টে  মৃত্যুতে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা। দ্বিতীয় কলকাতা। কোভিডে নতুন করে মৃত্যু হয়েছে নদিয়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগণায়। তবে এবার উত্তরবঙ্গে কোনও মৃত্যু হয়নি।
 

311

 শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, একদিন যেসকল জেলায় মৃত্যু থামছিল না, তারাও এবার  মৃত্যু শূণ্য হয়েছে। মৃত্যু থেমেছে  মুর্শিদাবাদ  , হাওড়া, দক্ষিণ দিনাজপুর, বাঁকুড়া, পশ্চিম  বর্ধমান,   কালিংপং, দার্জিলিং জেলা।  কলকাতা তথা রাজ্যজুড়ে ভ্য়াকসিনেশন বৃদ্ধির সঙ্গেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

 
 

411


 শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১১ জন। উত্তর ২৪ পরগণায় ৪ জন এবং  কলকাতায় ৩ জনের মৃত্য়ু হয়েছে।  কোভিডের জেরে নদিয়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগণায় জেলায়  ১ করে প্রাণ হারিয়েছেন। 
 

511


 শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা ১১০ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১৩,২০৬ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০১৩ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ৯৩ জন।

 

611

 
  রাজ্যের সব জেলার থেকে দৈনিক সংক্রমণ নিয়ে শীর্ষে কলকাতা। আর একবারে পাশাপাশি  দ্বিতীয়স্থানে উত্তর ২৪ পরগণা।  উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্তের সংখ্যাও রীতিমত চিন্তার কারণ। এখনও এই জেলার সংক্রমণ ১০০-র এর উপরে।
 

711

 শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ১০২ জন থেকে বেড়ে ১০৯ জন। দক্ষিণ ২৪ পরগণাতেও একদিনে আক্রান্তের সংখ্যা ৩৯ জন থেকে বেড়ে ৪৫ জন  ।  দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৪১ জন থেকে বেড়ে ৪৯ জন। তবে আগের থেকে অনেকটাই কমেছে সংক্রমণ দার্জিলিং এবং দক্ষিণ ২৪ পরগণায়।

811


 শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৬৮৬ জন । যা আগের থেকে কিছুটা কমেছে।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮,৭৩৪ জন থেকে কমে ৮, ৬৯৪ জন।

911


 শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পুজোর আগে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছে অনেকেই। কোভিড জয়ীর সংখ্যা আগের থেকে অনেকটাই বেড়েছে।পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭১৫জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫, ২৩, ৪৮৭ জন। 

1011

 শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার  ৯৮.২৪ শতাংশ থেকে বেড়ে  ৯৮.২৫ শতাংশ। রোজই একটু একটু করে বাড়ছে সুস্থতার হার। যা আগের থেকে অনেকটাই আশা যুগিয়েছে। 

1111

এবার  বাংলাতে খোঁজ মিলেছে করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক দেশের ডেল্টা প্লাসে আক্রান্তের যে তালিকা প্রকাশ করেছে, সেখানে বাংলার দুই জনের নাম রয়েছে। তার মধ্যে একজন হাওড়ার এবং অপরজন হুগলির বাসিন্দা। কোভিডের দ্বিতীয় ঢেউয়ের সময় বাংলায় ডেল্টা ভ্যারিয়েন্টের খোঁজ পাওয়া গিয়েছিল। এবার যখন তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কায় সবাই, তখনই ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের খোঁজ মিলেছে।  


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos