কোভিডে ফের লাগামছাড়া মৃত্যু বাংলায়, লকডাউনে টিকা কেন্দ্রে যাওয়া নিয়ে বাড়ল আশঙ্কা


 কোভিডে সংক্রমণ কমলেও ফের মৃত্যু বাড়ল রাজ্যে। এদিকে রবিবার থেকেই শুরু হয়েছে রাজ্য জুড়ে লকডাউন। আশা করা হচ্ছে এতে সংক্রমণের সংখ্যা অনেকটাই কমবে। শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ১৩৬ জন থেকে বেড়ে ১৪৪ জন এবং সংক্রমণ ২০ হাজার ৮৪৬ জন থেকে কমে  ১৯ হাজার ৫১১ জন। এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।

Asianet News Bangla | Published : May 16, 2021 5:40 AM IST / Updated: May 16 2021, 11:12 AM IST

18
কোভিডে ফের লাগামছাড়া মৃত্যু বাংলায়, লকডাউনে টিকা কেন্দ্রে যাওয়া নিয়ে বাড়ল আশঙ্কা

এবার থেকে ঘরে বসে নিজের ইচ্ছে মতো সময় বুকিং করে কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিতে পারবেন কলকাতাবাসী। ৪৫ বছরের বেশি বয়সীদের জন্য এই ব্যবস্থা চালু করেছে কলকাতা পুরসভা।

28

  রবিবার থেকেই শুরু হয়েছে রাজ্য জুড়ে লকডাউন। জরুরী পরিষেবা ছাড়া বাইরে বেরোনো নিষিদ্ধ। তাই আশা করা হচ্ছে এতে সংক্রমণের সংখ্যা অনেকটাই কমবে। 
 

38

তবে এই পরিস্থিতিতে প্রত্যন্ত গ্রামঞ্চলে থাকা মানুষজন কী করে টিকা কেন্দ্রে পৌছবেন,এনিয়ে বাড়ছে আশঙ্কা। বিশেষজ্ঞদের অনুমান সরকারের তরফে কোনও উদ্যোগ নেওয়া না হলে এই ১৫ দিনে ধাক্কা খেতে পারে টিকাকরণ কর্মসূচি।

 

48

 শনিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৪৪  জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ৩০ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা  ৩,৮৯৬।  উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৩৫ জনের।
 

58


 শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ৩৯৫১ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ২৫০,৬২৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ১১১৪, ৩১৩ জন।  

68


করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৭ থেকে বেড়ে ৪২৭৯ জন।  চিন্তা বাড়িয়ে সব জেলা সহ কলকাতাকেও পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে ফের উত্তর ২৪ পরগণা । একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১৯ হাজার ৫১১ জন।

78

 শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া বেড়ে ১৩১,৯৪৮ জন।  

88


 শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯,২১১ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৬৯, ২২৮ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৮৬.৯৮ শতাংশ।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos