কোভিডে একদিনে রাজ্যে ১১৭ জনের মৃত্যু, মিউটেশনকে হাতিয়ার করে আসছে তৃতীয় ঢেউ, মত কেন্দ্রের

রাজ্য কোভিডে ভয়াবহ অবস্থা। কোভিডে  গত ২৪ ঘন্টায়  রেকর্ড মৃত্যু পশ্চিমবঙ্গে। এদিকে এই ভয়াবহ পরিস্থিতি মধ্য়েই মিউটেশনকে হাতিয়ার করে আসছেই তৃতীয় ঢেউ, জানিয়েছে কেন্দ্র। তাই এই পরিস্থিতি কোভিডকে রুখতে অন্যতম অস্ত্র ভ্যাকসিন। দেশবাসীকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া নিয়ে কী ভাবনা, কেন্দ্রের কাছে জানতে চাইল কলকাতা হাইকোর্ট।  বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ১১৭ জন এবং সংক্রমণ ১৮ হাজার ৪৩১ জন। এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।

 

Asianet News Bangla | Published : May 7, 2021 3:04 AM IST

17
কোভিডে একদিনে রাজ্যে ১১৭ জনের মৃত্যু, মিউটেশনকে হাতিয়ার করে আসছে তৃতীয় ঢেউ, মত কেন্দ্রের

  
 বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১১৭ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ৩৩ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,৫৮৮।  উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৩৬ জনের।

27

 বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ৩৮৮৭  জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ২১৫,০৪১ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৯৩৫, ০৬৬ জন।  

37


করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৭ থেকে বেড়ে ৩৯২২ জন।  চিন্তা বাড়িয়ে সব জেলা সহ কলকাতাকেও পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে ফের উত্তর ২৪ পরগণা । একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ১৮ হাজার ৪৩১ জন। 

47

 বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া বেড়ে ১২২, ৭৭৪  জন।  
 

57

 বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭, ৪১২ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৮০০ , ৩২৮ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৮৫.৫৯।  

67


এদিকে এই ভয়াবহ পরিস্থিতি মধ্য়েই মিউটেশনকে হাতিয়ার করে আসছেই তৃতীয় ঢেউ, জানিয়েছে কেন্দ্র। তাই এই পরিস্থিতি কোভিডকে রুখতে অন্যতম অস্ত্র ভ্যাকসিন। 

77


দেশবাসীকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া নিয়ে কী ভাবনা, কেন্দ্রের কাছে জানতে চাইল কলকাতা হাইকোর্ট। সোমবারের মধ্যে কেন্দ্রকে হলফনামা দিতে হবে। পরবর্তী শুনানি তারপরে আছে। বৃহস্পতিবার সিপিএম নেচা চিকিৎসক ফুয়াদ হালিমের দায়ের করা এক জনস্বার্থ মামলায় এই নির্দেশ দিয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos