জানেন কি, এই কারণগুলোর জন্যই সঙ্গমের সময় যৌনসুখ পাচ্ছেন না, আজই শুধরে নিন

 যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। কিন্তু যৌনতার তৃপ্তির কথা শুনলেই ঘাম ছুটে যায় আম-বাঙালির। আজও যৌনজীবন নিয়ে প্রকাশ্যে কথা বলতে ভয় পায় ৯০ শতাংশের বেশি বাঙালি। সেক্স-কে আজও বাঙালি এক ট্যাবু হিসাবেই দেখে যায়। তবে সম্পর্কের  গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। কিন্তু দীর্ঘদিন বাদে একে অপরের সঙ্গে যৌন মিলনে লিপ্ত হলেই সেই সম্পর্কে যেন একটা দুরত্ব চলে আসে। গবেষণা বলছে, সুস্থ জীবন-যাপনের জন্য  যৌনমিলন করা অত্যন্ত জরুরি। সম্পর্ককে মজবুত করতে মানসিক ভাবে সংযুক্তির বিশেষ প্রয়োজন।তবে সেক্স করার ইচ্ছা জাগলেই সঙ্গীকে নিয়ে বিছানায় চলে গিয়েই যৌনতা শুরু করে দিলেন, এটা আদতেও ঠিক নয়। জানেন কি, ছোট ছোট কারণগুলির জন্যই  সঙ্গমের সময় যৌনতৃপ্তি  উপভোগ করতে পারছেন না অনেকেই,এর আসল কারণ কী, খোলসা করে জানালেন বিশেষজ্ঞরা।

Riya Das | Published : Apr 25, 2022 9:23 AM IST

19
জানেন কি, এই কারণগুলোর জন্যই সঙ্গমের সময় যৌনসুখ পাচ্ছেন না, আজই শুধরে নিন

যৌনমিলন  নিয়ে নানা কামনা থাকলেও এখন এই সঙ্গম নিয়ে ছুঁৎমার্গ রয়েছে। সহবাস-মিলন নিয়ে নানা ধরনের ভাবনা কাজ করে ভারতীয় মহিলাদের মাথায়। যৌনসম্পর্ককে অনেকেই পাপ বলে মনে করেন। যার ফলে আখেরে শরীরের ও মনের দুইয়েরই ক্ষতি হয়।
 

29

গবেষণা বলছে, সুস্থ জীবন-যাপনের জন্য  যৌনমিলন করা অত্যন্ত জরুরি। যৌনতায় বিভিন্ন রকমের নিউরোট্রান্সমিটার রয়েছে যা শুধু  মস্তিষ্কের নয়, বরং শরীরের অন্যান্য অঙ্গের উপর সুপ্রভাব বিস্তার করে। এতে যেমন শরীরের উদ্বেগ কমে পাশাপাশি যৌনমিলন স্বাভাবিক থাকলে ঘুমও ভাল হয়।

39

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, অর্গাজম শুধুই যে শারীরিক যৌনতার পরিতৃপ্ত করার একটা সুখ তা নয়। অর্গাজম-এর মধ্যে দিয়ে মানসিক চাপ বা হতাশা যেমন দূর হয়, তেমনি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাওয়া থেকে মন এবং শরীরের সুস্বাস্থ্য-কে ধরে রাখতেও সাহায্য করে। 
 

49

 স্ট্রেসের কারণেই জীবনে খারাপ প্রভাব ফেলে। বেশিরভাগ ক্ষেত্রেই  এই স্ট্রেসের জন্য সঙ্গমের ইচ্ছাটাই চলে যায় মেয়েদের। বিশেষজ্ঞদের মতে,  সঙ্গম থেকে মুখ ফিরিয়ে নেওয়া এর অন্যতম প্রধান কারণ। রোজকার জীবন থেকে বিরতি নিতে সবার আগে স্ট্রেসমুক্ত হওয়া প্রয়োজন। প্রয়োজনে গান শুনে স্ট্রেস কাটাতে পারেন।

59

বিশেষত নিয়মিত যৌনমিলন করলে মহিলাদের জন্য অনেক ভাল ফল পাওয়া যায়। নিয়মিত সঙ্গম করলে হতাশা যেমন কমে তেমনই উদ্বেগও কম হয়, এর ফলে আত্মবিশ্বাস বাড়ে, প্রাকৃতিক উপায় ব্যথার উপশম হয়।  শরীরের রক্তচাপ অনেক কম থাকে, শরীরের রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এমনকী যৌনমিলন হৃদপিন্ডের জন্য ভাল।

69

সঙ্গমের সময় অনেকেই হার্ডকোর বিষয়টা বেশি পছন্দ করেন। উদ্দাম সঙ্গমের সময় কোথায় ব্যথা হলেও সমস্যা দেখা যায় যৌনমিলনে। এবং ইস্ট্রোজেন এবং টেস্টোস্টেরনে পরিবর্তন এলেও সঙ্গমের সমস্যা মহিলাদের ব্যথা অনুভূত হয়। এমনটা হলে চিকিৎসকের পরামর্শ নিন। বিশেষ করে সঙ্গীর পছন্দ-অপছন্দ মাথায় রেখেই যৌনমিলনে লিপ্ত হতে বলছেন বিশেষজ্ঞরা।

79

অফিসের কাজ, বাড়ির কাজ সামলে  অনেকেই ডিপ্রেশনের শিকার হচ্ছেন। এই ডিপ্রেশনও সঙ্গমে বাঁধা হয়ে দাঁড়ায়। শারীরিক মিলনের উপর মাথায় চাপ থাকলে সঙ্গমে বাঁধা আসে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাই যতটা পারবেন চিন্তা থেকে দূরে থাকুন এতে সঙ্গমে বাঁধা আসে।

89


মন এবং মেজাজ দুটোই ঠিক থাকা দরকার সঙ্গমের সময়। মেজাজ ঠিক না থাকলে অনেকেরই অর্গ্যাজমে সমস্যা হয়। এই বিষয়টির  উপর নজর দেওয়া উচিত। এই কারণের জন্যই ফোর প্লে বেশি করার কথা বলছেন বিশেষজ্ঞরা। অনেক মহিলাই মনে করেন যে শুধুমাত্র ইন্টারকোর্স বা যৌন সম্ভোগের মধ্যে দিয়েই অর্গাজম পাওয়া সম্ভব। এই ধারনা ঠিক নয় বলেই মনে করেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

99

অনেক পুরুষ কিংবা মহিলা উভয়েরই হস্তমৈথুন করার অভ্যাস বেশি থাকে। অতিরিক্ত যৌন তৃপ্তির জন্যই এই পথ বেছে নিচ্ছেন ছেলে-মেয়েরা।  স্বমেহনের ফলে অক্সিটোসিনের মতো মুড বুস্টার হরমোন সেভাবে নিঃসরণ হয় না। তবে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ, ভাল ঘুম, ব্যথার উপশম হয়। অন্যদিকে অর্গ্যাজম না হলে যৌনতা পরিপূর্ণ হয় না।

Share this Photo Gallery
click me!
Recommended Photos