সর্বনাশ, রঙ খেলতে গিয়ে স্মার্টফোন জলে তবে চটজলদি কাজে লাগান এই টোটকা

সারা দেশে উদযাপিত হচ্ছে রঙের উৎসহ হোলি। এই দিনে মানুষ একে অপরের উপর রঙ দেয়, জল দিয়ে রঙ গুলে চলে হোলি খেলা হয়। এমন পরিস্থিতিতে যদি আপনি জল দিয়ে হোলি খেলছেন এবং আপনার একটি মোবাইল রয়েছে, তবে ফোনটি এমন কোনও জায়গায় রাখুন যেখানে ফোনে জল ঢুকবে, তবে যদি আপনার ফোনটি ভুল করে জলে ভিজে যায় তবে জেনে রাখুন সেই পরিস্থিতিতে ঠিক কি করা প্রয়োজন- 

deblina dey | Published : Mar 29, 2021 7:11 AM IST

18
সর্বনাশ, রঙ খেলতে গিয়ে স্মার্টফোন জলে তবে চটজলদি কাজে লাগান এই টোটকা

মোবাইলে যদি জলে ভিজে যায় তবে প্রথমে এটি একটি শুকনো জায়গায় রাখতে হবে। মোবাইল ফোনটি খুব বেশি নাড়াচাড়া করবেন না এবং একটি শুকনো কাপড় দিয়ে তাৎক্ষণিকভাবে মুছুন। 

28

ফোনটি জলের মধ্যে পড়ে যাওয়ার পরে কোনও বোতাম প্রেস বা স্ক্রীন টাচ করার চেষ্টা করবেন না, এমনটি করলে মোবাইল ফোনের ফাংশন অন হয়ে যাবে এবং ডিভাইসটির বোর্ডটি ক্রাশ হতে পারে।

38

অবিলম্বে একটি শুকনো কাপড় বা তোয়ালে দিয়ে মোবাইল ফোনটি মুছুন। যদি ফোনে আরও জল থাকে তবে তা অবিলম্বে একটি ড্রায়ার দিয়ে শুকানোর চেষ্টা করুন। 

48

তবে মনে রাখবেন যে দীর্ঘক্ষণ ড্রায়ার ব্যবহার করবেন না, কারণ এই ক্ষেত্রে ফোনের অংশগুলি আরও বেশি তাপে নষ্ট হয়ে যেতে পারে।

58

এর পরে, এখন আপনাকে আপনার মোবাইল ফোন থেকে আর্দ্রতা সরাতে হবে। এর জন্য, আপনি একটি প্যাকেটে চাল রাখুন এবং ফোনটি এর মধ্যে রেখে দিন। 

68

কারণ চালের মধ্যে হাইড্রোস্কোপিক উপদান রয়েছে যা সহজেই আর্দ্রতা দূর করে। এছাড়া সিলিকন প্যাকেটও ব্যবহার করতে পারেন।

78

যখন মনে করবেন যে মোবাইল ফোনের ভিতরে জল শুকিয়ে গিয়েছে, তখন এটি দোকানে নিয়ে যান এবং মোবাইলটি ঠিক করতে দিন।

88

নিজেই মোবাইল ফোনে স্যুইচ অন করবেন না, এতে করে ফোন সারানোর খরচ আরও বাড়তে পারে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos