ঝটপট ওজন কমাতে চাইলে শুধু আপেল খেয়ে থাকুন, রইল পাঁচ দিনের আপেল ডায়েটের হদিশ

ওজন কমাতে এবার রইল বিশেষ কয়টি টোটকা। রইল আপেল ডায়েটের হদিশ। পাঁচ দিন এই ডায়েট করলে ঝটপট ওজন কমবে। এই ডায়েটের একটা বড় অংশ জুড়ে থাকে আপেল। এই ডায়েট করতে হয় টানা পাঁচ দিন। ডায়েটের প্রথম দিন প্রাতরাশ, দুপুরের খাবার ও রাতের খাবারে থাকে আপেল। এক্ষেত্রে ব্রেকফার্স্টে দুটো, দুপুরে ১টা ও রাতে ৩টে আপেল খেতে পারেন।   

Sayanita Chakraborty | Published : Apr 14, 2022 9:19 AM IST

ওজন কমাতে আমরা কত কী করে থাকি। কঠিন এক্সারসাইজ আর সঙ্গে না খেয়ে থাকা। এতে যেমন অনেকের ওজন কমে তেমনই অনেকে অসুস্থ হয়ে পড়ে। অনেকে আবার ওজন কমাবেন কী করে তা ভেবে পান না। ওজন কমাতে এবার রইল বিশেষ কয়টি টোটকা। রইল আপেল ডায়েটের হদিশ। পাঁচ দিন এই ডায়েট করলে ঝটপট ওজন কমবে। এই ডায়েটের একটা বড় অংশ জুড়ে থাকে আপেল। এই ডায়েট করতে হয় টানা পাঁচ দিন। ডায়েটের প্রথম দিন প্রাতরাশ, দুপুরের খাবার ও রাতের খাবারে থাকে আপেল। এক্ষেত্রে ব্রেকফার্স্টে দুটো, দুপুরে ১টা ও রাতে ৩টে আপেল খেতে পারেন।   

ডায়েটের দ্বিতীয় দিন প্রাতঃরাশ, রাতের ও দুপুরের খাবারে আপেল ও শাক সবজি খেতে বলে। সকালে ১টা আপেল ও ১ গ্লাস ফ্যাট ফ্রি দুধ খান। দুপুরে খান একটি আপেল। সঙ্গে শসা, গাজর, সবজি সেদ্ধ খান। আর রাতে খান ২টো আপেল।   

তৃতীয় দিন থেকে ৫ দিন জায়েটের প্রধান খাবারের জন্য আপেল সহ অন্যান্য ফল, ফলের রস, প্রোটিন ও দুগ্ধজাতীয় খাবার থাকে। এই কদিন সকালে ১টি আপেল, ১টি পাউরুটি খেতে পারেন। দুপুরে ১টি আপেল। সঙ্গে শসা, টমেটো, পেঁয়াজ খান। সন্ধ্যার জলখাবার হিসেবে খান ১ কাপ দই। আর রাতে খান একটি আপেল, গাজর ও ব্রকলি। এছাড়াও এই তিন থেকে পাঁচ দিনের মধ্যে গ্রিন টি, সবজির স্ট্যু, খেতে পারেন। এই নিয়ম মেনে পাঁচ দিন ডায়েট করুন। এতে চট জলদি কমবে ওজন। 

এই পাঁচ দিনের ডায়েট প্ল্যানে চাইলে আপেল দিয়ে স্মুদি বানিয়ে খেতে পারেন। এতে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট আছে। সঙ্গে ভিটামিন, মিনারেলের মতো উপকারী উপাদান আছে। যা একদিকে ডিটক্স হিসেবে কাজ করে, তেমনই এই ফলের গুণে শরীরে পুষ্টির জোগান ঘটে। ফলে, সকল ঘাটতি পূরণ হয়। এই সময় শরীর সুস্থও রাখে আপেল। তাই করতে পারেন পাঁচ দিনের আপেল ডায়েট। হয়তো দেখলেন পাঁচ দিনে আপনার ওজনের ফারাক ঘটল। তাই বলে টানা ১০ দিন আবার ডায়েট করবেন না। এতে অসুস্থ হয়ে পড়ার সম্ভাবনা থেকে যায়। তাই এই ডায়েট করার আগে বিস্তারিত জেনে নিন। শারীরিক কোনও জটিলতা থাকলে এমন ডায়েট না করাই ভালো।   
 

Read more Articles on
Share this article
click me!