Ram Mandir: রাম মন্দির নিয়ে বিজেপির উচ্চ পর্যায়ের বৈঠক মঙ্গলবার, ভোট প্রচারে গুরুত্ব মন্দিরের

বিজেপি সূত্রের খবর, রাম মন্দির ও মন্দিরের অভিষেক অনুষ্ঠানকে ইস্যু করে ২০২৪ সালে লোকসভা নির্বাচনে লড়াই করার প্রস্তুতি নিচ্ছে দল।

 

Saborni Mitra | Published : Jan 1, 2024 1:50 PM IST

২২ জানুয়ারি রাম মন্দিরের অভিষেক অনুষ্ঠান। বর্ণাঢ্যা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই অনুষ্ঠানের আগে মন্দির ইস্যুতে বিজেপি দিল্লিতে মঙ্গলবার একটি উচ্চ পর্যায়ের বৈঠক করবে। বৈঠকে উপস্থাত থাকবেন অমিত শাহ, জেপি নাড্ডার মত দলের শীর্ষস্থানীয় নেতারা।

বিজেপি সূত্রের খবর, রাম মন্দির ও মন্দিরের অভিষেক অনুষ্ঠানকে ইস্যু করে ২০২৪ সালে লোকসভা নির্বাচনে লড়াই করার প্রস্তুতি নিচ্ছে দল। ভোটের প্রচারে বিজেপি রাম মন্দির ও উদ্বোধন অনুষ্ঠানকে তুলে ধরতে চাইছে। সেই নিয়ে ইতিমধ্যেই একটি পরিকল্পনা করছে বিজেপি।

বিজেপি সূত্রের খবর, রাম মন্দির আন্দোলন ও মন্দির নির্মাণে দলের ভূমিকা তুলে ধরার জন্য একটি পুস্তিকা প্রকাশ করা হবে। লোকসভা নির্বাচনের আগেই এই বই প্রকাশ করার চেষ্টা করা হচ্ছে বিজেপির তরফ থেকে। বিজেপি সূত্রের খবর, নির্বাচনের আগে ভোটারদের সঙ্গে যোগাযোগ স্থাপনের জন্য সবরকম পদক্ষেপ নেওয়া হবে। বুথ স্তর থেকেই রাম মন্দিরকে ইস্যু করে প্রচার করা হবে। সূত্রের খবর বিজেপি নির্বাচনী প্রচার সেটাও তুলে ধরবে বিরোধী রাজনৈতিক দলগুলি কী করে রাম মন্দির নির্মাণে বাধা হয়ে দাঁড়িয়েছিল।

বিজেপি রাম মন্দির সম্পর্কিত রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ ও বিশ্ব হিন্দু পরিষদের আয়োজিত সমস্ত অনুষ্ঠানে অংশ নেওয়ার কথাও চিন্তাভাবনা করছে। আরএসএস ও ভিএইচপির যেসব অনুষ্ঠান আয়োজন করা হবে সেখানেই বিজেপি নেতা স্থানীয়দের কাছে মন্দির ইস্যুতে দলের সাফল্যের কথা বলবেন।

এই প্রসঙ্গে উল্লেখযোগ্য হল আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রাম লালার প্রাণ প্রতিষ্ঠা করা হবে। সেখানে উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদী। এছাড়াও দেশ ও বিদেশ থেকে বহু বিশিষ্টদের আমন্ত্রণ জানান হয়েছে। ঐতিহ্যবাহী নাগারা শৈলীতে মন্দির নির্মাণ করা হয়েছে। কমপ্লেক্সে ৩৮০ ফুট লম্বা, ২৫০ ফুট চওড়া ও ১৬১ ফুট উঁচু হবে। মন্দিরের প্রতিটি তলা হবে ২০ ফুট । এতে মোট ৩৯২ টি স্তম্ভ ও ৪৪টি গেট থাকবে।

 

Read more Articles on
Share this article
click me!