বেঙ্গালুরুর পাল্টা দিল্লিতে মঙ্গলবার NDAএর বৈঠক, ৩৮ দলের সমর্থন রয়েছে বলে দাবি জেপি নাড্ডার

বেঙ্গালুরুর পাল্টা কাল দিল্লিতে বিরোধী শিবিরের বৈঠক। এনডিএ বৈঠকে বসেছে। জানালেন জেপি নাড্ডা। রয়েছে ৩৮টি দলের পূর্ণ সমর্থন।

 

Saborni Mitra | Published : Jul 17, 2023 2:05 PM IST

বেঙ্গালুরুর পাল্টা মঙ্গলবার এনডিএ বৈঠকে বলছে দিল্লিতে। সোমবার সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সভারতি জেপি নাড্ডা। তিনি আরও বলেছেন, এনডিএ-র সঙ্গে রয়েছে দেশের ৩৮টি রাজনৈতিক দলের পূর্ণ সমর্থন। দেশের উন্নয়ন আর অগ্রগতির জন্য এই দলগুলি বিজেপির সঙ্গে রয়েছেন বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন, ২০২৪ সালে সাধারণ নির্বাচনেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এনডিএ-কে নেতৃত্ব দেবেন বলেও জানিয়েছেন।

জেপি নাড্ডা এদিন বলেন, ২০২৪ সালে লোকসভা নির্বাচনে সরকার পক্ষকে আবারও নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, এনডিএর পরিধি গত কয়েক বছরে অনেকটাই বেড়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের পরিকল্পনা ও নীতির ইতিবাচক প্রভাবের কারণে দারুণ উৎসহ রয়েছে। গ্রামের ও সাধারণ মানুষের হাতে ক্ষমতা রয়েছে। তারা মোদী সরকারকে নিয়ে আশাবাদী বলেও জানিয়েছেন জেপি নাড্ডা।

সম্প্রতি বেশ কয়েকটি রাজনৈতিক গল বিজেপির সঙ্গে থাকার কথা বলেছে। যাদের মধ্যে রয়েছে, ভারতীয় সমাজবাদী পার্টির প্রধান ওপি রাজভ। ২০১৯ সালে তিনি এনডিএ ছেড়ে গিয়েছিলেন। অন্যদিকে বিহারের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও ওবিসি নেতা প্রয়াত রামবিলাশ পাসোয়ানের ছেলে চিরাগ পাসোয়ানও এনডিএ-তে ফেরার জন্য দরকষাকষি শুরু করেছেন। তিনি রাজ্যসভায় একজন প্রতিনিধির দাবি জানিয়েছেন। পাশাপাশি লোকসভা নির্বাচনে তাঁর দলের হয়ে ৬টি আসন চেয়েছেন। নাড্ডি এই দুই নেতাকেও মঙ্গলবারের বৈঠকে আমন্ত্রণ জানিয়েছেন।

এদিন জেপি নাড্ডা এদিন বিরোধীদের একহাত নেন। মঙ্গলবার বেঙ্গালুরুতে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি বৈঠকে করবে। প্রস্তুতি এখন তুঙ্গে। সেখানে কংগ্রেস-সহ ২৪টি রাজনৈতিক দল রয়েছে। সেই একই সময় এনডিএর পাল্টা বৈঠক ডেকেছে বিজেপি।  জেপি নাড্ডা সরাসরি কিছু না বললেন ঠারোঠোরে বুধিয়ে দিয়েছেন এনডিএ-তে ৩৮ টি রাজনৈতিক দল রয়েছে। সেখানে বিরোধী শিবিরে মাত্র ২৪টি দল রয়েছে। জেপি নাড্ডা আরও বলেন, এনডিএ থেকে শরিকরা বেরিয়ে যাওয়ার পরেও তাদের সঙ্গে বিজেপি সুসম্পর্ক বজায় রাখে। কথাবার্তা চালু রাখে। কিন্তু বিরোধী শিবিরে অনেক দলের মুখদেখাদেখি পর্যন্ত নেই। তিনি আরও বলেন এনডিএ একটি এজেন্ডার ভিত্তিতে তৈরি হয়েছিল। যা এখনও বর্তমান রয়েছে।

জেপি নাড্ডা বিরোধীদের কটাক্ষ করে বলেন, বিরোধী শিবিরে কোনও নেতা নেই, কোনও নির্দিষ্ট কর্মসূচি নেই, কোনও অ্যাজেন্ডা নেই। বিরোধী সরকার পক্ষের কমজরি খুঁজে বার করে নির্বাচনে লড়াই করতে চায়। তিনি আরও বলেন বিজেপি সমস্যায় পড়লে নিজেদের ভুলত্রুটি খুঁজে বার করে তা মেরামরি করার চেষ্টা করে। তিনি আরও বলেন, বিরোধীরা নিজেদের দুর্নীতি ঢাকতে এই জোটো তৈরি করছে।

আরও পড়ুনঃ

Weather New: মঙ্গলে আরও একটি ঘূর্ণাবর্তা বঙ্গোপসাগরে, তারপরেও কি দক্ষিণবঙ্গে মিটবে বৃষ্টির ঘাটতি

প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতির বেতন বন্ধের হুঁশিয়ারি আদালতের, অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের কাছে মিনতি গৌতম পালের

পাকিস্তানের সীমা হায়দারকে ৭২ ঘণ্টার আলটিমেটাম গোরক্ষা বাহিনীর, প্রেমের ঠেলায় বিপন্ন চার সন্তানের মায়ের জীবন

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Yuvraj Singh : ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জয়, উচ্ছ্বসিত প্রাক্তন তারকা যুবরাজ সিং ও মহম্মদ কাইফ
Chopra News : এত বড় কাণ্ড ঘটিয়েও মুখে কুলুপ! ৫ দিনের পুলিশি হেফাজতে তৃণমূলের 'জেসিবি' তাজেমুল, দেখুন
বিশ্বকাপ জেতার পর ভারতীয়দের উচ্ছ্বাস লন্ডনে #T20WorldCup2024 #london #indianfans
Firhad Hakim : জেপি নাড্ডার মন্তব্যের প্রতিক্রিয়ায় বিস্ফোরক ফিরাদ হাকিম
Sovandeb on Governor : রাজ্যপালের এত কীসের ইগো? প্রশ্ন তুললেন শোভনদেব চট্টোপাধ্যায়