আরজি করের নির্যাতিতার শরীর নিয়ে কথা! সুপ্রিম কোর্টে রীতিমত ধমক খেলেন সিবিআই আইনজীবী

আরজি কর হাসপাতালের নির্যাতিতার শরীর থেকে পাওয়া গেছে ১৫০ গ্রাম সিমেন! এই কথা বলাতেই শীর্ষ আদালতের বিচারপতিদের কাছ থেকে রীতিমত ধমক খালেন সিবিআই আইনজীবী।

Saborni Mitra | Published : Aug 22, 2024 3:29 PM IST

আরজি কর হাসপাতালের নির্যাতিতার শরীর থেকে পাওয়া গেছে ১৫০ গ্রাম সিমেন! এই কথা বলাতেই শীর্ষ আদালতের বিচারপতিদের কাছ থেকে রীতিমত ধমক খালেন সিবিআই আইনজীবী। তরুণী চিকিৎসকের দেহ থেকে পাওয়া গেছে সিমেন। কিন্তু পোস্টমর্টেমে তেমন কোনও তথ্য নেই। তারপরেই এই তথ্য ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। এই বিষয় নিয়ে বৃহস্পতিবার দ্বিতীয় শুনানির কথা বলতে গিয়েছিলেন সিবিআই-এর আইনজীবী। কিন্তু প্রকাশ্যেই তাঁকে ধমক দেন বিচাপতিরা।

সওয়াল জবাবের সময়ই আরজি কর হত্যাকাণ্ড নিয়ে তদন্তকারী সংস্থা সিবিআই-এর আইনজীবী বলেন, আরজি করের নির্যাতিতার দেবে ১৫০ গ্রাম সিমেন পাওয়া গিয়েছে। কিন্তু তাঁর মন্তব্যের তীব্র বিরোধিতা করেন প্রধান বিচারপতি। তিনি বলেন, 'আমাদের কাছে ময়না তদন্তের রিপোর্ট রয়েছে। ১৫০ গ্রাম সিমেন বলতে কিসের ওজন বোঝান হয়েছে সেটাও সকলেই জানি। সোশ্যাল মিডিয়ায় ঘুরতে থাকা তথ্য় নিয়ে আদালতে সওয়াল করতে আসবেন না!'

Latest Videos

আরজি কর হাসপাতাল হত্যাকাণ্ড মামলার প্রথম শুনানি, অর্থাৎ মঙ্গলবারই সুপ্রিম কোর্টের বড় নির্দেশ দিয়েছিল। সোশ্যাল মিডিয়া,খবর- সব জায়গা থেকেই সরিয়ে দিতে বলেছিল নির্যাতিতা তরুণী চিকিৎসকের ছবি আর নাম। কারণ ভারতীয় আইন অনুযায়ী এই দেশে যৌন হেনস্থা বা ধর্ষণের শিকার মহিলাদের নাম ও ছবি প্রচার করা যায় না। ৩১ বছরের চিকিৎসকের নৃশংস হত্যাকাণ্ডের পরে তাঁর ছবি আর নাম প্রকাশ করা হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেদিন যা নিয়ে উষ্মা প্রকাশ করেছেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। ভারতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি জে বি পার্দিওয়ালা এবং মনোজ মিশ্রের বেঞ্চে এদিন আরজি কর হত্যাকাণ্ডের মামলা ওঠে। শুনানির সময় দুই আইনজীবী মৃত ব্যক্তির নাম এবং পরিচয় প্রকাশের বিরুদ্ধে সওয়াল করেন। সেই সময়ই সুপ্রিম কোর্ট এই নির্দেশ দিয়েছে। সুপ্রিম কোর্ট বলেছেন, 'এই আদালত এই আদেশ দিতে বাধ্য কারণ মিডিয়া হাউসগুলি শুধুমাত্র পোস্টমর্টেমের সময় মৃতদেহের ছবি প্রকাশ করেনি! আমরা নির্দেশ দিচ্ছি যে মৃতার নামের সমস্ত রেফারেন্স এবং ফটো ভিডিওগুলি সমস্ত সামাজিক থেকে অবিলম্বে মুছে ফেলা হয়।' এদিনও সোশ্যাল মিডিয়ায় সম্পর্কে নিজেদের অবস্থান এক রাখেন সুপ্রিম কোর্টের তিন বিচারপতি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র