নরেন্দ্র মোদীর সফরের মাত্র তিনদিন আগে প্রচুর বিস্ফোরক উদ্ধার! বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর

তল্লাশির সময় গাড়ির ভেতরে এক হাজার কেজি বিস্ফোরক দেখে পুলিশও চমকে যায়। এই বিস্ফোরকটি ৪০টি বাক্সে ৩৬০টি শেলের আকারে ভর্তি করা হয়েছিল।

Web Desk - ANB | Published : Feb 9, 2023 5:59 PM IST

১২ ফেব্রুয়ারি রাজস্থানের দৌসায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের আগে নিরাপত্তা বাহিনী একটি বড় সাফল্য পেয়েছে। দৌসা সদর থানা পুলিশ ১ হাজার কেজি গানপাউডার ও ৬৫টি ডেটোনেটর বিস্ফোরণের জন্য একজনকে আটক করেছে। যদিও ধৃত ব্যক্তি দাবি করেছেন যে এই সমস্ত বারুদ বেআইনি খননের জন্য ব্যবহার করা হয়েছিল, তবে প্রধানমন্ত্রীর জেলা সফরের পরিপ্রেক্ষিতে দিল্লি থেকে তদন্তকারী সংস্থার আধিকারিকরাও দৌসা পৌঁছেছেন। পুরো বিষয়টি গভীরভাবে তদন্ত করা হচ্ছে। আসামিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কোথা থেকে এত বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য নিয়ে এসেছিল এবং পথের কোথাও তদন্তকালে তাকে আটকানো হয়নি কেন?

কালেক্টরেট থেকে ৫০০ মিটার দূরে ধরা পড়ে

দৌসা সদর থানার অফিসার সঞ্জয় পুনিয়ার মতে, একজন তথ্যদাতার তথ্যে, পুলিশ দৌসা কালেক্টরেটের মাত্র ৫০০ মিটার আগে ভাঙ্কারি রোডে একটি গাড়ি থামায়। গাড়িটিকে থামানোর সংকেত দেওয়ায়, চালক আতঙ্কিত হয়ে পড়ে, যার কারণে পুলিশের সন্দেহ হয় এবং গাড়িটি তল্লাশি করে। তল্লাশির সময় গাড়ির ভেতরে এক হাজার কেজি বিস্ফোরক দেখে পুলিশও চমকে যায়। এই বিস্ফোরকটি ৪০টি বাক্সে ৩৬০টি শেলের আকারে ভর্তি করা হয়েছিল। প্রতিটি বলের ওজন ২.৭৮ কেজি। সঙ্গে সঙ্গে চালককে হেফাজতে নিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের তথ্য দেওয়া হয়। গাড়ির চালকের নাম রাজেশ মীনা, তিনি ব্যাস মহল্লার বাসিন্দা।

৬৫টি ডেটোনেটরও উদ্ধার করা হয়েছে

৩৬০টি গোলাবারুদ বল সহ, ৬৫টি ডেটোনেটর এবং ১৩টি সংযোগকারী তারও গাড়ি থেকে উদ্ধার করা হয়েছে, যেগুলি এই গোলাবারুদটিকে বোমার মতো বিস্ফোরণে ব্যবহার করা হয়েছিল।

আসামিদের জিজ্ঞাসাবাদ চলছে

অভিযুক্ত রাজেশ মীনাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তাকে জিজ্ঞাসা করা হচ্ছে কোথা থেকে এই বিস্ফোরক আনা হয়েছে। কবে থেকে তিনি বিস্ফোরক ক্রয় ও সরবরাহ করছেন। এই অবৈধ বিস্ফোরক ব্যবসার সাথে কারা জড়িত এবং কোথায় সরবরাহ করে।

দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়ে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লি-মুম্বাই এক্সপ্রেসওয়ের প্রথম প্রসারিত উদ্বোধন করতে ১২ ফেব্রুয়ারি দৌসা আসছেন। এই ১২ লেনের এক্সপ্রেসওয়ের এই অংশটি গুরগাঁওয়ের সোহনা থেকে দৌসা পর্যন্ত। এর ফলে গুরগাঁও থেকে সোহনা পৌঁছতে সময় লাগবে মাত্র ২ ঘণ্টা। আমরা আপনাকে বলি যে দিল্লি-মুম্বাই এক্সপ্রেসওয়ের কাজ শেষ হওয়ার পরে, দেশের রাজধানী থেকে আর্থিক রাজধানীতে যাত্রা হবে মাত্র ১২ ঘন্টা।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
Bongaon News : ফের গুজব! বারাসাত, দত্তপুকুর, বিরাটির পর এবার বনগাঁ! একি কাণ্ড
Cyber Crime : পাকিস্তানের নম্বর থেকে অশ্লীল ছবিতে প্রাক্তন ছাত্রীদের মুখ, পুলিশে অভিযোগ শিক্ষিকার
Suvendu Adhikari : 'হকার উচ্ছেদের নামে আপনি গরিবের পেটে লাথি মেরেছেন' মমতাকে আক্রমণ শুভেন্দুর
Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা