Ram Mandir Babri Masjid: 'বাবরি মসজিদের প্রতিশোধ', অযোধ্যার রাম মন্দিরে ধ্বংসলীলা চালানোর হুঁশিয়ারি মুসলমান যুবকের

তদন্তকারীরা যখন ধৃত যুবকের মোবাইল ফোন ঘেঁটে দেখেন, তখন তাঁরা দেখতে পান যে, তার ফোনে ইজরায়েলে আক্রমণকারী হামাস জঙ্গিদের সন্ত্রাসী হামলা এবং ‘নিষিদ্ধ’ সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই)-এর সমর্থনে অনেকগুলি স্ক্রিনশট ছিল।

Sahely Sen | Published : Jan 5, 2024 7:02 AM IST

আগামি ২২ জানুয়ারি মহা সমারোহে উদ্বোধন হতে চলেছে অযোধ্যার রাম মন্দিরের (Ayodhya Ram Mandir)। নিরাপত্তার বহর যত বেড়েছে, ততই বেড়েছে ক্ষুব্ধ মানুষের বিরুদ্ধাচারণ। উত্তরপ্রদেশে বাবরি মসজিদ ভাঙার কথা মনে রেখে বহু মানুষই রাম মন্দিরের বিরোধিতায় নেমেছেন। এই কারণেই, সোশ্যাল মিডিয়ায় হু হু করে ছড়িয়ে পড়ছে সন্ত্রাসী বার্তা। অযোধ্যার রাম মন্দিরকে বাবরি মসজিদ ভাঙার প্রতিশোধ-স্বরূপ ভেঙে গুঁড়িয়ে দেবার হুঁশিয়ারি দিয়েছেন এক যুবক। 

-

জিবরান মাকরানি নামের একটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করা হয়, যেখানে লেখা ছিল, ‘তৈরি থাকো। বাবরি মসজিদ আমাদের ছিল, আমাদেরই থাকবে।’ পোস্টটি ভাইরাল হওয়ামাত্রই উত্তর প্রদেশের সন্ত্রাসবিরোধী স্কোয়াড (ATS) পোস্টদাতাকে খুঁজে বের করার জন্য চিরুনি তল্লাশি শুরু করে দেয়। তদন্তে উঠে আসে যে, পোস্টটি করেছেন ঝাঁসির বাসিন্দা জিবরান মাকরানি, যিনি ইসরার মাকরানির ছেলে। এই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যজিবরান মাকরানিকে ডেকে পাঠানো হয় ঝাঁসির ATS অফিসে।

-

পোস্টটি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে জিবরান সদর্পে তদন্তকারীদের কাছে জানিয়েছে যে, বাবরি মসজিদ ভাঙার প্রতিশোধ নেওয়া উচিত এবং মুসলমান ভাইয়েরা রাম মন্দির ধ্বংস করুক, যেরকম তাঁদের বড়রা করেছিল – এই উদ্দেশ্য নিয়েই সে এই পোস্টটি করেছিল। যদিও পরে পুলিশের নজর এড়ানোর জন্য জিবরান ওই পোস্টটি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে মুছে দিয়েছিল। 
 

Anti Terrorist Squad (ATS)-এর তদন্তকারীরা যখন জিবরানের মোবাইল ফোন ঘেঁটে দেখেন, তখন তাঁরা দেখতে পান যে, তার ফোনে ইজরায়েলে আক্রমণকারী হামাস জঙ্গিদের সন্ত্রাসী হামলা এবং ‘নিষিদ্ধ’ সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই)-এর সমর্থনে অনেকগুলি স্ক্রিনশট ছিল।


অভিযুক্ত জিবরান মাকরানি-কে গ্রেফতার করা হয়েছে। উদ্বোধন হতে চলা রাম মন্দিরের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় কী কী পোস্ট করা হচ্ছে, সে বিষয়ে কড়া নজর রাখছে ভারতীয় অপরাধ দমন শাখা। 

-
আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!