পুজোতেই কি প্রাণঘাতি হামলা চালাত ধৃত আল কায়দা জঙ্গিরা, রবিবার দিনভর চলবে জিজ্ঞাসাবাদ

  • পুজোতে কি নাশকতার ছক কষেছিল ধৃত জঙ্গিরা 
  • গ্রেফতারের পরে অফুরন্ত প্রশ্নের ভীড় জমেছে 
  • রবিবারও ৬ জঙ্গিকে টানা জিজ্ঞাসাবাদ চলবে 
  •  জঙ্গিদের মধ্যে রয়েছে কম্পিউটার সায়েন্সের ছাত্র থেকে পরিযায়ী শ্রমিক

Asianet News Bangla | Published : Sep 20, 2020 7:24 AM IST / Updated: Sep 20 2020, 01:25 PM IST

সামনেই পুজো। আর তার আগেই রাজ্য থেকে গ্রেফতার হল ৬ সন্দেহভাজন আল কায়দা জঙ্গি। আর ধরা পরার পরেই প্রশ্ন উঠেছে তবে কি পুজোয় নাশকতার ছক কষেছিল এই সন্দেহভাজন আল কায়দা জঙ্গিরা। অফুরন্ত প্রশ্নের ভীড় জমা হয়ে আছে।  রবিবারও ৬ জঙ্গিকে জিজ্ঞাসাবাদ চলবে।

 

 

আরও পড়ুন, রবিবার থেকে মঙ্গলবার ব্যাহত হতে পারে বিদ্যুৎ সরবরাহ, হেল্পলাইন নম্বর দিল CESC


 মুর্শিদাবাদ থেকে এই জঙ্গিরা ধরা পড়ার পর থেকেই খুব সতর্ক পুলিশ-প্রশাসন। বিষয়টি নিয়ে রাজ্য-রাজনীতিতে রীতিমত প্রভাব পড়েছে। নিরাপত্তা এবং কর্মদক্ষতা নিয়েও অনেকে প্রশ্ন তুলেছে। গোয়েন্দা জানার চেষ্টা করছে, ধৃতরা কি পুজোতে কোনও হামলার প্ল্য়ান করেছিল। আর সেই কারণে নানা প্রশ্ন ও জিজ্ঞাসাবাদের জন্য তাই এখনই তাদের নিয়ে যাওয়া হচ্ছে না দিল্লি। বিধান নগর থানায় রাত ১ টা পর্যন্ত জেরা চলেছে। ইতিমধ্য়েই জানা গিয়েছে, ৬ সন্দেহভাজন আলকায়দা জঙ্গিদের মধ্যে রয়েছে কম্পিউটার সায়েন্সের ছাত্র থেকে পরিযায়ী শ্রমিক। রবিবারও ৬ জঙ্গিকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ চলবে। এখনও পর্যন্ত জানতে পারা গিয়েছে, কেরলে গ্রেফতার হওয়া ৩ জন মাস্টার মাইন্ড হিসেবে কাজ করত। তাই শুধু রাজ্যের থেকে ৬ সন্দেহভাজন আল কায়দা জঙ্গিই নয়, কেরলে গ্রেফতার হওয়া ৩ জঙ্গিকেও জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারী অফিসারেরা।  

আরও পড়ুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা

  প্রসঙ্গত, এই রাজ্যে ঘাঁটি গাড়ছে আলকায়দা জঙ্গিদের দল। এমন হুঁশিয়ারি আগেই দিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দারা। সেই আশঙ্কাই সত্যি হল। রাজ্য থেকে গ্রেফতার হল ৬ সন্দেহভাজন আল কায়দা জঙ্গি।  শনিবার  সকালে মুর্শিদাবাদের বিভিন্ন জায়গায় হানা দিয়ে ওই ৬ জনকে গ্রেফতার করা হয়। এই রাজ্যে বসেই রাজধানী দিল্লিতে বড়সড় নাশকতার ছক চলছিল। এই নিয়ে সতর্ক ছিল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। তাই ছক বাস্তবায়িত হওয়ার আগেই  মুর্শিদাবাদ থেকে আন্তর্জাতিক ইসলামি জঙ্গি সংগঠন আল-কায়দার ৬ সদস্যকে গ্রেফতার করে এনআইএ। উল্লেখ্য, শুধু এরাজ্য নয়, কেরল থেকেও গ্রেফতার হয়েছে আলকায়দা সংগঠনের আরও ৩ জন।বাংলা ও কেরল মিলিয়ে মোট ৯ জনের ওই মডিউল নাশকতার ছক কষেছিল রাজধানী দিল্লিতে। শনিবারের অভিযানের পর এমনটাই দাবি করছেন জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএর গোয়েন্দারা।

 

      

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

Share this article
click me!