করোনার মধ্যে নতুন আতঙ্ক কামারহাটিতে, ডায়রিয়ায় আক্রান্ত বহু, মৃত ২

এই পাঁচটি ওয়ার্ডে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে প্রায় ৬৮ জনের বেশি ডায়রিয়ায় আক্রান্ত। তার মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে বৃদ্ধ ও শিশু আছে ৫ জন। দুই মহিলার মৃত্যু হয়েছে।

Asianet News Bangla | Published : Sep 7, 2021 12:06 PM IST

করোনা এখনও পর্যন্ত বিদায় নেয়নি। রাজ্যে করোনার গ্রাফ নিম্নমুখী। তবে চোখ রাঙাচ্ছে তৃতীয় ঢেউ। আর এই পরিস্থিতিতেই এবার ডায়রিয়া থাবা বসালো কামারহাটিতে। সেখানকার বাসিন্দাদের মনে এনিয়ে এখন নতুন আতঙ্ক তৈরি হয়েছে। কামারহাটি পৌরসভার ১ থেকে ৫ নম্বর ওয়ার্ডে সবথেকে বেশি সংখ্যক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত। 

এই পাঁচটি ওয়ার্ডে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে প্রায় ৬৮ জনের বেশি ডায়রিয়ায় আক্রান্ত। তার মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে বৃদ্ধ ও শিশু আছে ৫ জন। দুই মহিলার মৃত্যু হয়েছে। তাঁদের নাম জানোকি বিবি (৫০) ও মিনতি সাহা (৭২)। চিকিৎসা পরিষেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে সাগর দত্ত হাসপাতালের চিকিৎসকদের। পুরসভার সরবরাহ করা পানীয় জল থেকে এই সংক্রমণ ছড়িয়ে পড়েছে বলে অনুমান। 

আরও পড়ুন- ভুয়ো টিকাকাণ্ডে তৎপরতা, দেবাঞ্জন দেবকে জেলে গিয়ে জেরার অনুমতি পেল ইডি

আরও পড়ুন- 'আগে ইডি সিবিআই থেকে বাঁচুন, পরে আমাদের বিধায়কদের নিয়ে ভাববেন', অভিষেককে খোঁচা দিলীপের

জানা গিয়েছে, কয়েকদিন আগেই পেটে ব্যথা ও বমি নিয়ে কয়েকজন রোগী ভর্তি হন সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে। ক্রমশ বাড়তে থাকে একই উপসর্গযুক্ত রোগীর সংখ্যা।  স্থানীয় সূত্রে জানা গিয়েছে, যাঁদের শরীরে এই উপসর্গ দেখা গিয়েছে তাঁরা প্রায় সবাই ওই পাঁচটি ওয়ার্ডের মধ্যে কোনও একটির বাসিন্দা। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ৬৮ জনের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁদের অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে। রোগীদের সামাল দিতে গিয়ে অত্যন্ত কঠিন হয়ে দাঁড়িয়েছে চিকিৎসকদের অবস্থা। ওই হাসপাতালে চিকিৎসকের সংখ্যা বাড়ানো না হলে পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন- বিছানায় স্কুল ইউনিফর্ম পরা ছাত্রের দেহ, পাশে মায়ের নলিকাটা শরীর, বেহালার নৃশংস হত্যাকাণ্ড শিউরে দিল সকলকে

এই পাঁচ ওয়ার্ডে পুরসভার সরবরাহ করা জল ব্যবহার করতে স্থানীয়দের নিষেধ করা হয়েছে। জলের নমুনা পাঠানো হয়েছে ল্যাবরেটরিতে। জল ফুটিয়ে খাওয়ার জন্য পুরসভার তরফে এলাকায় মাইকে করে প্রচার করা হচ্ছে। বাড়ি বাড়ি হ্যালোজেন ট্যাবলেট সরবরাহ করছেন পৌরসভার স্বাস্থ্যকর্মীরা। সাগর দত্ত হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত রোগীদের দ্রুত চিকিৎসা দেওয়ার জন্য বিশেষ কন্ট্রোল রুম খোলা হয়েছে। গোটা বিষয়ের উপর নজর রাখছে জেলা ও রাজ্য স্বাস্থ্য দফতর।

Share this article
click me!