বৃষ্টি শুরু কলকাতায়, প্রবল বর্ষণের সতর্কতা দুই বঙ্গেই

 

  • কলকাতায়  বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা 
  •   শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে
  • উত্তরবঙ্গের নদী গুলির জলস্তর বাড়বে 
  • মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি 

Ritam Talukder | Published : Sep 23, 2020 2:59 AM IST

বুধবার আর কিছুক্ষণের মধ্যেই প্রধানত মেঘলা আকাশ বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা, মেদিনীপুরের একাংশে। জলীয় বাষ্প বেশি থাকে আদ্রতাজনিত অস্বস্তি থাকবে। নিম্নচাপের অবস্থান উত্তর ওড়িশা ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে।সরাসরি প্রভাব না পড়লেও ওড়িশা সংলগ্ন জেলা ও পশ্চিমের জেলাগুলিতে  বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে উত্তরবঙ্গে। এর প্রভাবে আরও চার-পাঁচ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের।

আরও পড়ুন, চড়তে হবে না ট্রেন, হুশ করে হারিয়ে যেতে ঘুরে আসুন কলকাতার এই ঠিকানায়


উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি উত্তর ও দক্ষিণ দিনাজপুরের। মালদাতে ভারী বৃষ্টির হলুদ সর্তকতা। দার্জিলিং, জলপাইগুড়ি ও কোচবিহারে ২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টির আশঙ্কা। বুধবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে। ভারী বৃষ্টি হতে পারে মালদা ও উত্তর দক্ষিণ দিনাজপুরে। বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে।

আরও পড়ুন, আজই বেরিয়ে পড়ুন, মন ভাল করে ফিরুন, রইল কলকাতার সেরা রেস্তোরার হদিশ

দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমের দু-একটি জেলায়। কলকাতা সহ বাকি জেলাগুলিতে মেঘলা আকাশ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বুধবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে বীরভূম ,মুর্শিদাবাদ, বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুরে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে সমুদ্র উপকূলে ৪৫ থেকে ৫৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। সমুদ্র উত্তাল থাকবে।উত্তরবঙ্গের নদী গুলির জলস্তর বাড়বে নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য এলাকায় ধ্বস নামার আশঙ্কা।

আরও পড়ুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৭৬ শতাংশ। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯২ শতাংশ এবং ন্যুনতম ৬৭ শতাংশ। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৯.০ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৪ শতাংশ এবং ন্যুনতম ৬১ শতাংশ। 

 

      

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

Share this article
click me!