চুলের যত্নে ব্যবহার করুন পাম তেল, রয়েছে একাধিক উপকারিতা, জেনে নিন কী কী

চুলের যত্নে ব্যবহার করুন পাম তেল। পাম ফলের বীজ থেকে তৈরি করা হয়ে থাকে এই তেল। একাধিক উপকারী উপাদানে ভরপুর এই তেলে দূর করে চুলের যাবতীয় সমস্যা। দেখে নিন কেন ব্যবহার করবেন পাম তেল।

Web Desk - ANB | Published : Nov 13, 2022 7:58 AM IST

চুলের যত্নে তেলের ব্যবহার অপরিহার্য। চুলে পুষ্টি জোগাতে, চুল নরম করতে কিংবা চুলের যাবতীয় সমস্যা দূর করতে একাধিক তেল ব্যবহার করে থাকেন সকলে। কেউ আলিভ অয়েল ব্যবহার করেন, কেউ ক্যাস্টর অয়েল লাগান তো কেউ ব্যবহার করে থাকে নারকেল তেল। এবার চুলের যত্নে ব্যবহার করুন পাম তেল। পাম ফলের বীজ থেকে তৈরি করা হয়ে থাকে এই তেল। একাধিক উপকারী উপাদানে ভরপুর এই তেলে দূর করে চুলের যাবতীয় সমস্যা। দেখে নিন কেন ব্যবহার করবেন পাম তেল।

ইমোলিয়েন্ট বৈশিষ্ট্য পূর্ণ এই তেল। এই তেলে আছে ইমোলিয়েন্ট উপাদান। যা মাথার ত্বকে জ্বালাপোড়া ভাব কমা। চুলকে তৈলাক্ত করে থাকে। এতে পালমিটিক অ্যাসিড ও মিরিস্টিক অ্যাসিড আছে। যা মাথার ত্বকের জন্য বেশ উপকারী।

মাথার ত্বক পরিষ্কার করতে ও চুল কন্ডিশনিং করতে বেশ উপকারী পাম তেল। এই তেলে থাকা মিরিস্টিক অ্যাসিড চুল ও মাথার ত্বক পরিষ্কার করে থাকে। তেলে স্টিয়ারিক অ্যাসিড আছে। যা চুল ডিহাইড্রেটেড করে। এতে রুক্ষ্ম চুলের সমস্যা দূর হয়। শীতের মরশুমে ব্যবহার করতে পারেন এই তেল।

মাথার ত্বকের ক্ষত নিরাময়ে ব্যবহার করতে পারেন লাল পাম তেল। এই তেলে থাকে ক্যারোটিন। যা মাথার ত্বকে সিবাম উৎপাদন বৃদ্ধি করে। এটি ইউভি রশ্মির সংস্পর্শ থেকে মাথার ত্বককে রক্ষা করে। এটি চুলের জন্য বেশ উপকারী।

অ্যান্টি অক্সিডেন্টে পরিপূর্ণ পাম তেল। এতে আছে ভিটামিন ই। এটি মাথার ত্বকে অক্সিডেটিঊ স্ট্রেসের বিরুদ্ধে লড়াই করে। চুলের স্বাস্থ্যের উন্নতি করে। এমনকী অকাল পক্কতার মতো সমস্যা দূর হয়। চুলের যত্নে মেনে চলুন এই বিশেষ টোটকা। অ্যান্টি অক্সিডেন্টে বৈশিষ্ট্য পূর্ণ এই তেল চুলের জন্য বেশ উপকারী।

দুই ভাবে ব্যবহার করতে পারেন পাম তেল। স্নানের আগে এই তেল মাথার ত্বকে লাগান। ভালো করে ম্যাসাজ করুন অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। মিলবে উপকার।

স্নানের পর ব্যবহার করতে পারেন এই তেল। স্নানের পর সামান্য পাম তেল নিয়ে তা ভিজে চুলে লাগান। এতে চুল থাকবে সিল্কি। ত্বকে আসবে জেল্লা। তেমনই দ্রুত মুক্তি পাবেন জট পড়ার সমস্যা থেকে। এবার চুলের যত্নে ব্যবহার করুন পাম তেল, রয়েছে একাধিক উপকারিতা। তাই নিয়মিত ব্যবহার করুন এই তেল।

 

 

আরও পড়ুন- শীতে ত্বক ভালো রাখুন গ্রিন কফির সাহায্যে, রইল গুণের খোঁজ, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন 

আরও পড়ুন- এই বিশেষ উপাদানের সাহায্যে সপ্তাহখানেকের মধ্যে দূর করুন ব্রণ, জেনে নিন কীভাবে 

আরও পড়ুন-  শীত পড়তে না পড়তেই পায়ের দুর্গন্ধের সমস্যায় নাজেহাল অবস্থা? রইল সমস্যা থেকে মুক্তির উপায়

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Mamata Banerjee : 'রেলে বারবার কেন ফিরছে দুর্ঘটনা?' প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়
Today Horoscope Live : আজ কন্যা, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
Suvendu Adhikari : 'ক্ষমতা প্রয়োগ করবেন রাজ্যপাল, বাংলায় সংবিধানের ৪ টি স্তম্ভ আক্রান্ত'
Samik Bhattacharya | 'মুখ্যমন্ত্রী আপনি পদত্যাগ করুন' কেন বললেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য
Mamata Banerjee | আহতদের দেখতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মমতা, দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী