আপনারও কি সম্পর্ক ভেঙ্গে যাওয়ার ভয় আছে, তবে এইভাবে দূর করুন

এই ভয় থাকাটাই স্বাভাবিক তবে আমাদের এই ভয়কে দূরে রাখা উচিত কারণ অনেক সময় এমন হয় যে এই ভয় আপনার সম্পর্ককেও নষ্ট করে দেয়। তাই আমরা আপনাকে এমন কিছু টিপস বলতে যাচ্ছি যার সাহায্যে আপনি সম্পর্কের ভয় কাটিয়ে উঠতে পারেন। আসুন জেনে নিই কিভাবে?
 

Web Desk - ANB | Published : May 10, 2022 9:21 AM IST

অনেকেই আছেন সম্পর্কে আসার সঙ্গে সঙ্গেই প্রথম থেকেই সম্পর্ক ভেঙে যাওয়ার ভয় শুরু। এই ধরণের মানুষ তা ছেলে হোক বা মেয়ে সব সময় চিন্তা করে যে তার সঙ্গী তার ছেড়ে যেতে পারে। এই ভয় থাকাটাই স্বাভাবিক তবে আমাদের এই ভয়কে দূরে রাখা উচিত কারণ অনেক সময় এমন হয় যে এই ভয় আপনার সম্পর্ককেও নষ্ট করে দেয়। তাই আমরা আপনাকে এমন কিছু টিপস বলতে যাচ্ছি যার সাহায্যে আপনি সম্পর্কের ভয় কাটিয়ে উঠতে পারেন। আসুন জেনে নিই কিভাবে?
এই উপায়ে সম্পর্কের ভয় দূর করুন-

১) সন্দেহ করবেন না, 
আপনি যদি আপনার সম্পর্ককে মজবুত রাখতে চান, তাহলে আপনাকে আপনার সঙ্গীকে বিশ্বাস করতে হবে। আপনার সঙ্গীকে দেখে আপনার মনে কোনও সন্দেহ জাগবে না। আপনি যদি তাকে সন্দেহ করতে থাকেন তবে আপনি চাইলেও তার সঙ্গে রাখতে পারবেন না। আপনার সঙ্গী আপনার থেকে দূরত্ব বজায় রাখা শুরু করবে। 

২) ঝগড়া এড়িয়ে চলুন-
ঝগড়াও সম্পর্ককে দুর্বল করে। ছোটখাটো বিষয় নিয়ে ঝগড়া করা ঠিক নয় কারণ তা করলে সমস্যার সমাধান হয় না। পেটের সমস্যা বাড়ে। সেই সঙ্গে দূরত্বও বাড়ে। তাই যদি কখনও কোনও বিষয়ে বিতর্ক হয়, তাহলে যত তাড়াতাড়ি সম্ভব সমাধান করার চেষ্টা করুন, এটি অবশ্যই আপনাকে সাহায্য করবে।

৩) শ্রদ্ধা
আপনি যদি আপনার সঙ্গীর সঙ্গে একা থাকেন বা এমন জায়গায় থাকেন যেখানে বেশি লোক থাকে, তবে প্রতিটি পরিস্থিতিতে আপনার উচিত তার অনুভূতিকে সম্মান করা, আপনার সঙ্গীর কথাকে মাঝখানে থামাবেন না। বিচার না করে পুরো বিষয়টি শুনুন এবং বিষয়টি বুঝতে ভুলবেন না।

আরও পড়ুন- কাজ করার এক ইচ্ছে নেই সারাদিন ক্লান্ত লাগে, আপনি কি তবে বার্নআউট-এ আক্রান্ত

আরও পড়ুন- রান্নাঘরে থাকা এই উপাদান শুধু ডায়াবেটিস কমাতে নয় ওজন কমাতেও সহায়ক, আজ থেকেই

আরও পড়ুন- ১০০ বছর বাঁচার গোপন রহস্য ফাঁস করলে বিশেষজ্ঞরা, জেনে নিন কি করতে হবে


৪) তৃতীয় ব্যক্তির পরামর্শ নেওয়া থেকে বিরত থাকুন-
কখনও কখনও সম্পর্ক ভেঙে যায় কারণ আপনি আপনার সঙ্গীর পরিবর্তে তৃতীয় ব্যক্তির কথাকে প্রাধান্য দেন। এটি করা আপনার সম্পর্ককে কখনই শক্তিশালী করতে পারে না, বরং এটি আপনার সম্পর্ক ভাঙতে আরও সহায়ক হবে। যদি পরিস্থিতি আরও খারাপ হয়, তাহলে আপনি সম্পর্ক বিশেষজ্ঞ, মনোবিজ্ঞানীর সাহায্য নিতে পারেন। এছাড়াও, আপনি আপনার পরিবারের কাছ থেকে পরামর্শ নিতে পারেন।

Share this article
click me!