ভারতে ৩০ বছর বয়স হয়ে গেলেই অশীতিপর মনে করা হয়, বিস্ফোরক মুরলী বিজয়

ভারতীয় ক্রিকেটার মুরলী বিজয় আর এদেশে খেলতে চাইছেন না। কারণ, জাতীয় দলের হয়ে আর সুযোগ পাবে না, সেটা বুঝতে পেরে গিয়েছেন এই ব্যাটার।

Web Desk - ANB | / Updated: Jan 17 2023, 07:29 AM IST

৪ বছর হয়ে গেল জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন না। ভবিষ্যতে সুযোগ পাওয়ার কোনও আশা নেই। সেই কারণে আর এদেশের কোনও পর্যায়ের ক্রিকেটেই খেলতে চাইছেন না মুরলী বিজয়। তিনি বিসিসিআই-এর উপর ক্ষোভ প্রকাশ করে বিদেশের লিগে খেলার কথা ভাবছেন। এদেশে ক্রিকেট প্রশাসনের সঙ্গে যাঁরা যুক্ত, তাঁদের প্রতি একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন বিজয়। প্রাক্তন ক্রিকেটার ডব্লু ভি রমনের সঙ্গে কথোপকথনের সময় বিজয় বলেছেন, ‘বিসিসিআই-এর সঙ্গে আমার সম্পর্ক প্রায় শেষ। আমি বিদেশে খেলার সুযোগ খুঁজছি। আমি আরও কিছুদিন প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে চাই। আমাদের দেশে ৩০ বছর বয়স হয়ে গেলেই একটা মানসিক সমস্যা দেখা যায়। আমাদের যাঁদের বয়স ৩০ বছরের বেশি তাঁদের রাস্তায় ৮০ বছরের বুড়ো বলে মনে করা হয়। সংবাদমাধ্যমেরও ৩০ বছরের বেশি বয়সের ব্যক্তিদের অন্যভাবে দেখা উচিত। আমার মনে হয়, ৩০ বছরের পরেই সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখা যায়। আমি এখানে বসে বলতে পারি, আমি এখনও ব্যাট হাতে সেরা পারফরম্যান্স দেখাতে পারি। কিন্তু দুর্ভাগ্যবশত খেলার সুযোগ খুব কম। তাই আমাকে দেশের বাইরে খেলার সুযোগ খুঁজতে হচ্ছে। আমি সত্যি বলছি, আমার হাতে যা আছে, তার বেশি কিছু করতে পারি না। যেটা নিয়ন্ত্রণ করা যায় না, সেটা নিয়ন্ত্রণ করতে পারব না। যা হয়েছে তাতে কিছু করার নেই।'

বিজয়ের এই বিস্ফোরণের পর ক্রিকেটপ্রেমীরা সোশ্যাল মিডিয়ায় নানা মন্তব্য করছেন। অনেকে যেমন এই ক্রিকেটারকে সমর্থন করছেন, তেমনই অনেকে আবার তাঁকে কটাক্ষও করছেন। ক্রিকেটপ্রেমীদের একাংশের দাবি, অনেক ক্রিকেটারের চেয়েই বেশি সুযোগ পেয়েছেন বিজয়। কিন্তু তিনি খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। পারফরম্যান্স ও ধারাবাহিকতার অভাবের জন্যই বাদ পড়েছেন বিজয়। তিনি এখন দল থেকে বাদ পড়ে নানা অজুহাত দিচ্ছেন।

জাতীয় দলের হয়ে ৬১টি টেস্ট ম্যাচ খেলে ৩,৯২৮ রান করেছেন বিজয়। ১৭টি ওডিআই ম্যাচ খেলে তিনি ৩৩৯ রান করেছেন। ২০১৪ সালের ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজে বেশ ভালো পারফরম্যান্স দেখান এই ব্যাটার। তিনি ২০১৮ সালের ডিসেম্বরের পর আর টেস্ট ম্যাচ খেলার সুযোগ পাননি বিজয়। ২০১৫ সালের পর আর ওডিআই বা টি-২০ ম্যাচ খেলার সুযোগ পাননি। ২০১৯ সালের পর রঞ্জি ট্রফির ম্যাচও খেলার সুযোগ পাননি বিজয়। গত বছর তামিলনাড়়ু প্রিমিয়ার লিগই তাঁর খেলা শেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট। এবার হয়তো বিদেশের কোনও টি-২০ লিগে খেলতে দেখা যাবে বিজয়কে।

আরও পড়ুন-

সুস্থ হয়ে উঠছি, সাহায্যের জন্য সবার কাছে কৃতজ্ঞ, সোশ্যাল মিডিয়া পোস্ট ঋষভ পন্থের

হানিট্র্যাপে বাবর আজম! সোশ্যাল মিডিয়ায় ফাঁস ব্যক্তিগত ছবি, অডিও রেকর্ডিং

আউটস্যুইংয়ে জোর দিয়েই সাফল্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে অসাধারণ সাফল্যের পর জানালেন সিরাজ

Share this article
click me!