Mohun Bagan Super Giant: এএফসি কাপে গ্রুপের প্রথম ম্যাচে ওড়িশাকে উড়িয়ে দিল মোহনবাগান

চলতি মরসুমে এএফসি কাপে ভালো ফল করাই মোহনবাগান সুপার জায়ান্টের প্রধান লক্ষ্য। সেই লক্ষ্যে এগিয়ে চলেছেন দিমিত্রিওস পেট্রাটস, লিস্টন কোলাসোরা।

Soumya Gangully | Published : Sep 19, 2023 3:49 PM IST / Updated: Sep 19 2023, 10:24 PM IST

এএফসি কাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ওড়িশা এফসি-কে ৪-০ উড়িয়ে দিল মোহনবাগান সুপার জায়ান্ট। প্রতিটি গোলই হল দ্বিতীয়ার্ধে। ৪২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ওড়িশা এফসি-র ডিফেন্ডার মোর্তাদা ফল। এর ফলে বাকি সময়টা ১০ জনে খেলতে হয় ওড়িশাকে। এরই সুযোগ নিয়ে বড় ব্যবধানে জয় তুলে নিল মোহনবাগান সুপার জায়ান্ট। জোড়া গোল করলেন সবুজ-মেরুনের অস্ট্রেলিয়ান স্ট্রাইকার দিমিত্রিওস পেট্রাটস। গোল পেলেন সাহাল আবদুল সামাদ, লিস্টন কোলাসো। এই ম্যাচের শুরু থেকেই দাপট ছিল মোহনবাগান সুপার জায়ান্টের। কিন্তু একাধিক সুযোগ নষ্ট হওয়ায় প্রথমার্ধে গোল হয়নি। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই প্রথম গোল করেন সাহাল। ৬৭ মিনিটে নিজের প্রথম ও দলের দ্বিতীয় গোল করেন পেট্রাটস। ৭৯ মিনিটে ব্যবধান বাড়ান লিস্টন। ৮২ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন পেট্রাটস।

সদ্য ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। ফলে হুয়ান ফেরান্দোর দলের আত্মবিশ্বাস তুঙ্গে। আইএসএল-এর নতুন মরসুমের প্রথম ম্যাচের আগে ওড়িশার বিরুদ্ধে বড় ব্যবধানে জয় সবুজ-মেরুনের আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। বিশেষ করে মঙ্গলবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে এই ম্যাচের দ্বিতীয়ার্ধে যে পারফরম্যান্স দেখালেন পেট্রাটস, লিস্টনরা, আইএসএল-এ সেই পারফরম্যান্স বজায় থাকলে সব প্রতিপক্ষই সমস্যায় পড়বে।

ওড়িশা এফসি-র প্রধান কোচ সার্জিও লোবেরা ভারতীয় ফুটবল মহলে বিখ্যাত। কিন্তু এদিন তাঁর বিখ্যাত স্ট্র্যাটেজির ছিটেফোঁটাও দেখা গেল না। লোবেরাকে মাত করলেন ফেরান্দো। তিনি এদিন অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিংসকে প্রথম একাদশে রাখেননি। তা সত্ত্বেও অনায়াসে জয় পেল মোহনবাগান সুপার জায়ান্ট। ম্যাচের শুরুতে অবশ্য কিছুটা সতর্ক ছিল সবুজ-মেরুন ব্রিগেড। ১৪ মিনিটে গোল করে ফেলেছিলেন রয় কৃষ্ণ। তবে অফসাইডের জন্য সেই গোল বাতিল হয়ে যায়। ফলে হাঁফ ছেড়ে বাঁচে সবুজ-মেরুন শিবির। এরপর পাল্টা আক্রমণে ঝাঁপান পেট্রাটস-হুগো বুমোস। কিন্তু গোলের সুযোগ নষ্ট হয়। ফল দ্বিতীয় হলুদ কার্ড দেখার আগে পর্যন্ত মোহনবাগান সুপার জায়ান্টকে চাপে রেখেছিল ওড়িশা। কিন্তু প্রথমার্ধের শেষদিকে এই দীর্ঘদেহী ডিফেন্ডার মাঠ ছাড়তেই ওড়িশার লড়াই শেষ হয়ে যায়। দ্বিতীয়ার্ধে কামিংসকে নামান ফেরান্দো। এই পরিবর্তন সবুজ-মেরুনের আক্রমণভাগের শক্তি বাড়িয়ে দেয়। সেই চাপ আর সামাল দিতে পারেনি ওড়িশার রক্ষণ। ফলে ঘরের মাঠে লজ্জার হার লোবেরার দলের। ৩ পয়েন্ট নিয়ে কলকাতা ফিরছে সবুজ-মেরুন ব্রিগেড।

আরও পড়ুন-

India Vs China: রাহুলের দুরন্ত গোল, চিনের বিরুদ্ধে লড়াই করেও বড় ব্যবধানে হার ভারতের

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর স্পেন সফরে সুখবর, কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে লা লিগা অ্যাকাডেমি

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Share this article
click me!