গত মরশুমের সেরা গোলদাতা ইস্টবেঙ্গলে, বাজেট ঘাটতি মেটাতে কোমর বেঁধে নামলেন কর্তারা

আসন্ন মরশুমে বেশ ভালো এবং শক্তিশালী দল গড়তে চায় ইস্টবেঙ্গল (East Bengal)। তাই প্রয়োজন বিপুল পরিমাণ অর্থের। আর এবার সেই কারণেই, কোমর বেঁধে নামলেন লাল হলুদ কর্তারা।

Subhankar Das | Published : Jun 14, 2024 4:10 PM IST / Updated: Jun 17 2024, 09:31 PM IST

আসন্ন মরশুমে বেশ ভালো এবং শক্তিশালী দল গড়তে চায় ইস্টবেঙ্গল (East Bengal)। তাই প্রয়োজন বিপুল পরিমাণ অর্থের। আর এবার সেই কারণেই, কোমর বেঁধে নামলেন লাল হলুদ কর্তারা।

দলবদলের বাজারে ইতিমধ্যেই চমক দিয়েছে ইস্টবেঙ্গল। আইএসএল-এর (ISL) অন্যতম সেরা ফুটবলার দিমিত্রিয়স দিয়ামান্তাকোসকে (Dimitri Diamantakos) সই করাল লাল হলুদ। শুক্রবার, সরকারিভাবে দলের তরফ থেকে সেই কথা জানিয়েও দেওয়া হল। তার আগে দলের নির্ভরযোগ্য মিডফিল্ডার সল ক্রেসপোর (Saul Crespo) সঙ্গে আরও দুই বছরের চুক্তি বাড়িয়েছে তারা। সেইসঙ্গে, আরও বেশকিছু ভালোমানের ফুটবলার নেওয়ার বিষয়ে আগ্রহী টিম ম্যানেজমেন্ট (Team Management)। স্বভাবতই বাজেটও অনেকটাই বৃদ্ধি পাচ্ছে। তাই এবার আসরে নেমেছেন লাল হলুদ কর্তারাও।

উল্লেখ্য, দিয়ামান্তাকোসের সঙ্গে কথাবার্তা প্রায় চূড়ান্তই হয়ে গেছিল। বাকি ছিল শুধু সরকারি ঘোষণার। আইএসএল-এর সেরা গোলদাতা এই গ্রিক স্ট্রাইকারকে (Greek Striker) তুলে নিয়ে নিজেদের শক্তি অনেকটাই বৃদ্ধি করল ইস্টবেঙ্গল। সেইসঙ্গে, ক্রেসপো এবং ক্লেইটন সিলভার (Cleiton Silva) মতো ফুটবলাররা তো আছেনই।

তবে শোনা যাচ্ছে, লাল হলুদ কোচ কার্লোস কুয়াদ্রাত (Carles Cuadrat) আরও বেশ কিছু ফুটবলারের নামের তালিকা দিয়েছেন আগামী মরশুমের জন্য। আর তারপরই কার্যত যুদ্ধকালীন তৎপরতায় নেমে পড়েছে ইনভেস্টররাও (Investor)। সূত্র মারফৎ জানা যাচ্ছে, ভালোমানের এক বিদেশি ডিফেন্ডারেরও খোঁজ চলছে।

আর এই বিষয়ে ক্লাব কমিটিও পূর্ণ সহযোগিতা করছে বলেই জানা যাচ্ছে। কিন্তু সমস্যা হচ্ছে যে, ভালো দল গড়তে প্রয়োজন বিপুল পরিমাণ অর্থের। দেখা যাচ্ছে, ইমামি (Emami) যে পরিমাণ অর্থ বরাদ্দ করেছে, তারপরেও প্রায় ২৪ কোটি টাকার কাছাকাছি ঘাটতি থেকে যাচ্ছে। তাই ইস্টবেঙ্গল কর্মসমিতির বৈঠকে এই বিষয়ে আলোচনায় বসেন কর্তারা। জানা যাচ্ছে, ক্লাব সভাপতি প্রণব দাশগুপ্ত, এম এল লোহিয়া, রাহুল টোডি, সহসচিব রুপক সাহা এবং সঞ্জীব আচার্যর ওপর বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে।

কিন্তু সেই বৈঠকে আবার অনেকেই দাবি তোলেন যে, ইনভেস্টর যখন আছে তাহলে ক্লাব বাড়তি দায়িত্ব নেবে কেন? শোনা যাচ্ছে, তখন ইস্টবেঙ্গল (East Bengal) কর্তা দেবব্রত সরকার বলেন, ভালো দল গড়তে অনেক বেশি টাকা লাগছে। তাই তাদের পাশে দাঁড়াতেই হবে। অনেকের মতে আবার বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কাছে যাওয়া উচিৎ।

তবে একটি বিষয় পরিষ্কার যে, ভালো দল গড়তে বিপুল পরিমাণ অর্থের প্রয়োজন। তাই ইমামি (Emami) যে পরিমাণ অর্থ বরাদ্দ করেছে, তা যথেষ্ট নয়। তাই বাকি অর্থের ঘাটতি মেটাতে কোমর বেঁধে নেমেছেন লাল হলুদ কর্তারাও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

BJP News : 'আমাকে ওরা মেরে ফেলবে, আমাকে বাঁচান' কাঁতর আবেদন বিজেপি কর্মীর
Kanchanjungha Express : কবচ কি ছিল? এক লাইনে কিভাবে দুটি ট্রেন! যা জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব
Suvendu Adhikari : 'ক্ষমতা প্রয়োগ করবেন রাজ্যপাল, বাংলায় সংবিধানের ৪ টি স্তম্ভ আক্রান্ত'
দরজা বন্ধ! আর রাজভবনে ঢুকতে পারবেন না 'মুখ্যমন্ত্রী'! বিস্ফোরক দাবী শুভেন্দুর | Suvendu Adhikari
Samik Bhattacharya | 'মুখ্যমন্ত্রী আপনি পদত্যাগ করুন' কেন বললেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য