Whatsapp AI: এবার হোয়াটসঅ্যাপেও থাকবে কৃত্রিম বুদ্ধিমত্তা, AI-এর সংযোগে আসছে নতুন সুবিধা

প্রথম ধাপে শুধু হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণেই এআই চ্যাট ফিচার (Whatsapp AI Chat) পাওয়া যাবে।

Sahely Sen | Published : Dec 13, 2023 2:57 AM IST

জেনারেটিভ টেকনোলজির শক্তি বাড়ানোর জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা AI-এর সংযুক্ত হওয়া প্রযুক্তির জগতে এক নতুন দিশা দেখিয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলিকেও সহজতর করে তুলেছে Artificial Intelligence বা AI. মানুষের সঙ্গে কথা বলা বা সংযোগ করার ক্ষেত্রে AI যদি যুক্ত থাকে, তাহলে যোগাযোগ করা আরও সহজ, সুবিধাজনক এবং মজাদার হয়ে ওঠে। সেই কথা মাথায় রেখে সোশ্যাল কানেক্টিং অ্যাপ Whatsapp-এও এবার AI পরিষেবা উপলব্ধ করতে চলেছে META কর্তৃপক্ষ। 

-

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপেও এবার উপলব্ধ হতে চলেছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI)। এটি রাখার জন্য হোয়াটসঅ্যাপের ডিজাইনে খানিকটা পরিবর্তন নিয়ে আসা হবে। তবে, AI যুক্ত করার পর Whatsapp-এর নতুন আদল কীরকম হবে, তার রোল আউট চলছে বিটা সংস্করণে।

-

প্রথম ধাপে শুধু হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণেই এআই চ্যাট ফিচার (Whatsapp AI Chat) পাওয়া যাবে। চলতি বছরের শুরুর দিকে হোয়াটসঅ্যাপ এআই চ্যাটবটের সাপোর্ট চালু করার কথা জানিয়েছিল।

বর্তমানে এআই চ্যাটবট শুধুমাত্র আমেরিকার ব্যবহারকারীদের জন্য উপলব্ধ আছে। 
-

যদি গুগল প্লে স্টোর থেকে অ্যাপের অ্যান্ড্রয়েড বেটা ২.২৩.২৪.২৬ এই ভার্সান আপডেট করা হয় তাহলে কিছু ব্যবহারকারী নতুন শর্টকাট দেখতে পাবেন, যা এআই ভিত্তিক চ্যাটের জন্য তৈরি হয়েছে।

মূল চ্যাট লিস্টের ডানদিকে একটি ফ্লোটিং অ্যাকশন বাটন থাকে, সেই সাদা রঙের বাটনের চারদিকে থাকে বিভিন্ন মিশ্রিত রঙের একটি গোলাকার রিং। নতুন চ্যাট বাটনের ওপরে এটি দেখা যায়।

-

চ্যাটবটের সাহায্যে ব্যবহারকারীদের যাবতীয় অনুসন্ধানের জবাব দেওয়া যাবে। এর পাশাপাশি বিং ব্যবহার করে ওয়েব সার্চও করা যাবে।

-
আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!