ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য চুরি করছে Samsung! ফোনে থাকা এই দুটো অ্যাপ সম্পর্কে সাবধান করল গুগল

কিছু দিন আগে, Samsung Galaxy স্মার্টফোনের কিছু ব্যবহারকারী Google-এর নিরাপত্তা পরিষেবা, Google Play Protect থেকে সতর্কবার্তা পেতে শুরু করেন যে, Samsung Messages এবং Wallet অ্যাপগুলি থেকে ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করা হচ্ছে।

Parna Sengupta | Published : Oct 30, 2023 10:17 AM IST

লক্ষ লক্ষ মানুষ স্যামসাং-এর ফোন ব্যবহার করেন। তাঁদের জন্য রয়েছে সতর্কবার্তা। গুগলের পক্ষ থেকে এই সতর্কতা জারি করা হয়েছে। সম্প্রতি, Google Play Protect স্যামসাং ব্যবহারকারীদের দুটি অ্যাপ সম্পর্কে সতর্ক করে বলেছে যে মেসেজ এবং ওয়ালেট অ্যাপ আপনার মোবাইল ফোন থেকে ডেটা চুরি করছে। একটি প্রতিবেদন অনুসারে, কিছু দিন আগে, Samsung Galaxy স্মার্টফোনের কিছু ব্যবহারকারী Google-এর নিরাপত্তা পরিষেবা, Google Play Protect থেকে সতর্কবার্তা পেতে শুরু করেন যে, Samsung Messages এবং Wallet অ্যাপগুলি থেকে ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করা হচ্ছে। যেমন SMS, ফটো, অডিও রেকর্ডিং বা কল হিস্ট্রিতে উঁকিঝুঁকি মারছে এই দুটি অ্যাপ।

সার্ভার ব্যর্থতার কারণ দেওয়া হয়েছে

Google Play Protect স্যামসাং মেসেজ এবং ওয়ালেট অ্যাপের এই সমস্যার জন্য সার্ভারের ব্যর্থতাকে দায়ী করেছে। তবে এখন, গুগল এখন এই সমস্যার সমাধান করেছে এবং কোরিয়ান কোম্পানি স্যামসাংও নিশ্চিত করেছে যে সমস্যাটি সমাধান করা হয়েছে এবং ব্যবহারকারীরা কোনও উদ্বেগ ছাড়াই অ্যাপগুলিকে স্বাভাবিকভাবে ব্যবহার করতে পারবেন। এই দুটি অ্যাপ্লিকেশনই স্যামসাং-এর নিজস্ব অ্যাপ এবং কোম্পানি গ্রাহকদের নিরাপত্তার কথা মাথায় রেখে সেগুলি ডিজাইন করা হয়েছে।

আপনি যদি এখনও এই দুটি অ্যাপ সম্পর্কে Google Play Protect থেকে সতর্কবার্তা পেয়ে থাকেন, তাহলে প্লে স্টোর একবার রিসেট করুন এবং অ্যাপের ক্যাশে মুছে দিন।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে Google Play Protect কখনই ডিসেবল করবেন না কারণ এটি আপনাকে নানা সময়ে ক্ষতিকারক অ্যাপ সম্পর্কে অবহিত করে। যদি কোনো অ্যাপ আপনার গোপন তথ্যের নিরাপত্তার জন্য সুরক্ষিত না হয়, তাহলে কোম্পানি আপনাকে তা সরিয়ে ফেলতে বলে। আপনি এটি নিষ্ক্রিয় করলে, আপনার গোপনীয়তা বিপদে পড়তে পারে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন নীচের লিংকে

Share this article
click me!