Mobile Charging: আপনার মোবাইল ফোনে কি খুব তাড়াতাড়ি চার্জ শেষ হয়ে যাচ্ছে? জেনে নিন এই সমস্যা দূর করার কৌশল

অতিরিক্ত ফোন ব্যবহার না করেও যদি চার্জ ফুরিয়ে যেতে থাকে, তাহলে তা চিন্তার বিষয়।

Sahely Sen | Published : Jan 15, 2024 7:23 AM IST

110

আপনার স্মার্টফোনের ব্যাটারি কি খুব দ্রুত শেষ হয়ে যাচ্ছে? এর অনেক কারণ থাকতে পারে। অতিরিক্ত ফোন ব্যবহার না করেও যদি চার্জ ফুরিয়ে যেতে থাকে, তাহলে তা চিন্তার বিষয়। 

210

আজকাল বাজারে দ্রুত চার্জিং এবং বড় ব্যাটারির স্মার্টফোন রয়েছে, কিন্তু আপনার পুরানো স্মার্টফোনের ব্যাটারির আয়ু ফুরিয়ে গেলে কী করবেন? কিছু বিষয় মাথায় রাখলে আপনি আপনার ফোনের ব্যাটারির আয়ু বাড়াতে পারেন।

310

আপনি যদি সেই ব্যক্তিদের একজন হন যাদের ফোন ক্রমাগত ভাইব্রেট মোডে থাকে, তাহলে সমস্যাটি ব্যাটারির সঙ্গে জড়িত হতে পারে। রিং টোনের চেয়ে বেশি ব্যাটারি খরচ হতে পারে ফোন ভাইব্রেশন মোডে থাকলে।

410

অনেকের টাইপিং এবং ফোন স্পর্শ করার সময়ও কম্পন হয়। এমন পরিস্থিতিতে আপনার ফোনের ব্যাটারি দ্রুত শেষ হয়ে যেতে পারে। আপনার ফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর জন্য, আপনার ফোনের ভাইব্রেশন মোড বন্ধ করা উচিত।

510

ব্যবহারকারিরা অনেক সময় ব্লুটুথ, ফোনের লোকেশন, জিপিএস, ওয়াইফাই বা ইন্টারনেটের মতো বহু সুবিধা একসঙ্গে অন করে রাখেন, যা প্রচুর ব্যাটারি খরচ করে। এগুলো যতক্ষণ কাজে না লাগবে, ততক্ষণ বন্ধ করে রাখুন। শুধুমাত্র প্রয়োজন হলেই চালু রাখুন। 

610

ব্যাকএন্ডে চলা অ্যাপগুলো সবসময় বন্ধ করুন। যেকোনও অ্যাপ থেকে বেরিয়ে গেলেও সেই অ্যাপ ফোনের ব্যাকএন্ডে চালু থাকে। সেটিতে দ্রুত চার্জ শেষ হয়ে যায়।

710

ফোনের ব্যাকএন্ড বাটনে ক্লিক করে ‘ক্লিয়ার অল’ অপশনে ক্লিক করে সব অব্যবহৃত অ্যাপগুলি বন্ধ করুন।

810

অলওয়েজ-অন ডিসপ্লে ফিচার ব্যবহার করলে আপনার ফোনের ব্যাটারি আয়ু স্বাভাবিকের চেয়ে দ্রুত শেষ হয়ে যাবে। অনেকে এই বৈশিষ্ট্যটি পছন্দ করে এবং এটি আপনাকে আপনার ফোনে অনেক গুরুত্বপূর্ণ বিবরণ অ্যাক্সেস পেতে সাহায্য করে। 

910

আপনি আপনার ফোনের ডিসপ্লে সেটিংসে গিয়ে অলওয়েজ-অন ডিসপ্লে নিষ্ক্রিয় করতে পারেন। এটি বন্ধ রাখলে আপনার ফোনের ব্যাটারির আয়ু বাড়বে।

1010

প্রয়োজন না হলে মোবাইল ফোনের আলো কমিয়ে রাখুন। ব্যাটারি সেভার মোড অন করে রাখুন। এর দ্বারা শুধুমাত্র প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলোই চালু থাকবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos