ফের দুর্ঘটনা রবীন্দ্র সরোবরে, সাত সকালে রোয়িং বোট উলটে বিপত্তি, অল্পের জন্য প্রাণে বাঁচলেন প্রশিক্ষক

ছ'মাসের মধ্যে এই নিয়ে দু'বার রবীন্দ্র সরোবরে বোট দুর্ঘটনার সাক্ষী থাকল শহরবাসী। জানা যাচ্ছে এদিন সরোবরের মধ্যে আচমকাই উলটে যায় একটি রোয়িং বোট।

Web Desk - ANB | Published : Nov 5, 2022 7:03 AM IST

ছ'মাসের মাথায় ফের দুর্ঘটনা রবীন্দ্র সরোবরে। শনিবার সকাল ফের একবার রোয়িং বোট উলটে দুর্ঘটনা সরোবরে। অল্পের জন্য প্রাণে বাঁচলেন প্রশিক্ষক। অল্প দিনের মাথায় ফের একবার এমন দুর্ঘটনায় উদ্বেগে প্রশাসন। তবে উদ্ধারকারী দলের তৎপরতায় বড় রকমের কোনও বিপদ হয়নি বলেই জানা যাচ্ছে। বোট উলটে যাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পাঠানো হয় উদ্ধারকারী বোট। রেসকিউ বোটের সাহায্যে উদ্ধার করে আনা হয় রোয়িং বোটে থাকা প্রশিক্ষককে।

শনিবার সকালে সুনীল শেঠিয়া নামে একজন সিনিয়র প্রশিক্ষক-সহ রবীন্দ্র সরোবরে উলটে গেল একটি রোয়িং বোট। ছ'মাসের মধ্যে এই নিয়ে দু'বার রবীন্দ্র সরোবরে বোট দুর্ঘটনার সাক্ষী থাকল শহরবাসী। জানা যাচ্ছে এদিন সরোবরের মধ্যে আচমকাই উলটে যায় একটি রোয়িং বোট। দুর্ঘটনার সময় বোটে ছিলেন একজন সিনিয়র প্রশিক্ষক সুনীল শেঠিয়া। বোট উলটে যাওয়ার ফলে জলে পড়ে যান তি তিনি। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পাঠানো হয় একটি রেসকিউ বোট। উদ্ধারকারী দলের তৎপরতায় প্রাণে বাঁচেন ওই প্রশিক্ষক। তাঁকে উদ্ধার করে পাড়ে তুলে আনা হয়। বর্তমানে তিনি সুস্থ আছেন বলেই জনা যাচ্ছে।

মাত্র ছ'মাস আগে মে মাসের ২১ তারিখে রবীন্দ্র সরোবরে বোট উলটে মৃত্যু হয়েছিল ২ জন কিশোরের। গাফিলতির অভিযোগ উঠেছিল রোয়িং প্রশিক্ষণের তিনটি ক্লাবের দিকেও। ক্লাব সদস্যদের নিয়ে বৈঠকও করা হয়েছিল লালবাজারে। এই ঘটনার ছ'মাসের মাথায় ফের একই ঘটনার পূনরাবৃত্তি ঘটল। তবে এবার কোনও বড় রকমের বিপদ ঘটেনি। রোয়িং প্রশিক্ষণ কেন্দ্রের তরফে জানানো হচ্ছে বারবার এই বোট উলটে যাওয়ার ঘটনা স্বাভাবিক নয়। বিপদ এড়ানোর ক্ষেত্রে বিশেষ গুরুত্বপূর্ণ বিষয় হল বোটে থাকা লোকজন কতটা প্রশিক্ষণপ্রাপ্ত। তাঁরা আদৌ সাঁতার কেটে ভেসে থাকতে পারছে কি না, ইত্যাদি নানা বিষয়।

 

আরও পড়ুন - 

সপ্তাহ জুড়ে শুকনো আবহাওয়া, জলপাইগুড়ির চেয়েও কমে গেল কলকাতার তাপমাত্রা

সায়গল হোসেনকে আর নিজেদের হেফাজতে রাখতে চায় না ইডি, আদালতের নির্দেশ মেনে ঠাঁই হল তিহাড় জেলে

আগের টেটে ৮২ নম্বর পেলেই বসা যাবে আসন্ন টেট পরীক্ষায়, লক্ষাধিক প্রার্থীকে বড় সুযোগ দিল কলকাতা হাইকোর্ট

Share this article
click me!