বৈঠকে বসতে চেয়ে ফের প্রস্তাব! কবে, কোথায় জুনিয়র ডাক্তারদের সঙ্গে দেখা করতে চাইছেন মমতা?

এর আগে বৃহস্পতিবারও বৈঠক ডাকা হয়েছিল নবান্নে। উপস্থিত ছিলেন খোদ মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ডাক্তারকে সব শর্ত প্রশাসন মেনে না নেওয়ায় সেবারও শেষ মুহূর্তে ভেস্তে গিয়েছিল বৈঠক।

Parna Sengupta | Published : Sep 16, 2024 7:50 AM IST

জুনিয়র ডাক্তারদের দাবি-দাওয়া নিয়ে আলোচনার জন্য নিঃশর্ত বৈঠকের প্রস্তাব দেওয়া হল বিধাননগর কমিশনারেটের তরফে। বলা হয়েছে, আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা আলোচনায় আগ্রহী থাকলে ফের বৈঠকের আয়োজন করা হবে। পরপর দু’বার ভেস্তে গিয়েছে বৈঠক। ফের একবার আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের (Junior Doctor’s) আলোচনায় বসার প্রস্তাব দিল রাজ্য সরকার (West Bengal Government)।

এর আগে বৃহস্পতিবারও বৈঠক ডাকা হয়েছিল নবান্নে। উপস্থিত ছিলেন খোদ মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ডাক্তারকে সব শর্ত প্রশাসন মেনে না নেওয়ায় সেবারও শেষ মুহূর্তে ভেস্তে গিয়েছিল বৈঠক। এছাড়াও শনিবার সন্ধে ৬টার সময় কালীঘাটে তার বাড়িতে জুনিয়র ডাক্তারদের সঙ্গে আলোচনায় বসতে চান মমতা (Mamata Banerjee)। মেল করে ডেকে পাঠানো হয় তাদের। মমতার আর্জিতে সাড়া দিয়ে ডাক্তারদের প্রতিনিধি দল কালীঘাটে পৌঁছলেও শেষমেষ দ্বিতীয়বারের বৈঠকও ভেস্তে যায়।

Latest Videos

ইমেলে বলা হয়েছে, ''গত ৯ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল, ১০ সেপ্টেম্বর বিকাল ৫টা থেকে জুনিয়র ডাক্তারদের কাজে ফিরতে হবে। নাগরিক হিসাবে সুপ্রিম কোর্টের নির্দেশ পালন করা আমাদের কর্তব্য। তাই এটা আপনাদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক করানোর জন্য আমাদের তরফে পঞ্চম এবং শেষতম চেষ্টা। খোলামনে আলোচনার জন্য কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে আপনাদের আমন্ত্রণ জানাচ্ছি। আমরা বিশ্বাস করি, সুচিন্তার জয় হবেই। আপনাদের আগের দিনের বক্তব্য অনুযায়ী, এই বৈঠকের কোনও ভিডিয়োগ্রাফি বা সরাসরি সম্প্রচার হবে না, কারণ বিষয়টি সর্বোচ্চ আদালতে বিচারাধীন। বৈঠকের পুঙ্খানুপুঙ্খ কার্যবিবরণীতে দু'পক্ষের সই থাকবে।''

ইমেলে আরও বলা হয়েছে, ''সোমবার বিকাল ৫টায় কালীঘাটে বৈঠকের আয়োজন করা হয়েছে। আগের দিন ডাক্তারদের যে প্রতিনিধিরা বৈঠকের জন্য কালীঘাটে এসেছিলেন, তাঁদেরই সোমবারও আসতে অনুরোধ করা হচ্ছে।''

প্রসঙ্গত, আর জি কর (RG Kar) হাসপাতালে তরুণী চিকিৎসক ধর্ষণ – খুনের প্রতিবাদে কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা। টানা ৩৭দিন ধরে ধর্ণা চালাচ্ছেন তারা। চলছে ঠান্ডা লড়াই। তবে এবার যদিও ডাক্তাররা আলোচনায় আগ্রহী কিনা সেই বিষয়ে তাদের তরফে কোনো প্রতিক্রিয়া মেলেনি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

সেন্ট্রাল পার্ক থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত মহামিছিলের ডাক জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা
'এখনও, যদি কেউ! ভূতে মেরে দিয়ে গেল নাকি!' ঝাঁঝিয়ে উঠে যা বলে দিলেন দিলীপ | Dilip Ghosh | RG Kar News
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
দেশের সম্প্রতিক অবস্থা নিয়ে চিন্তিত দেশবন্ধুর উত্তরসূরি প্রসাদ রঞ্জন দাশ, দেখুন কী বললেন | RG Kar
অনুদান ফেরালো মহিলারা! 'পরের বছর যদি না দেয় দেবে না' সাফ জানিয়ে দিল পুজো কমিটি | RG Kar Protest |