'তিলোত্তমা’-র বিচারের দাবিতে এবার তৈরি হচ্ছে মূর্তি, প্রতিবাদ তীব্র করতে প্রস্তুতি মীনাক্ষীদের

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর (Durga Puja) মাঝেও তারা কিছুতেই ভুলতে দেবেন না অভয়াকে।

Subhankar Das | Published : Sep 25, 2024 7:44 PM IST / Updated: Sep 26 2024, 01:59 AM IST

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর (Durga Puja) মাঝেও তারা কিছুতেই ভুলতে দেবেন না অভয়াকে।

আর জি কর হত্যাকাণ্ডের বিচারের দাবিতে লাগাতার রাস্তায় রয়েছে বামেদের ছাত্র,যুব এবং মহিলা সংগঠন। এবার এসএফআই (SFI), ডিওয়াইএফআই (DYFI) এবং এআইডিডব্লিউএ-র (AIDWA) উদ্যোগে বসতে চলেছে ‘তিলোত্তমা’-র মূর্তি।

Latest Videos

ইতিমধ্যেই কাজ শুরু হয়ে গেছে সেই মূর্তির। প্রসঙ্গত, এই ঘটনার পর থেকে শ্যামবাজার মোড়ে লাগাতার অবস্থানে বসে বামেরা। এমনকি, সেই অবস্থানে যোগ দেন নিহত ছাত্র নেতা আনিস খানের বাবা সালেম খানও। উল্লেখযোগ্য বিষয় হল, নির্যাতিতার শববাহী গাড়ি আটকে প্রথম প্রমাণ লোপাটের অভিযোগ তোলেন বাম যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee) সহ অন্যান্য নেতৃত্বরাই।

শুধু তাই নয়, এরপর লাগাতার নানা কর্মসূচির মধ্যেই ছিলেন তারা। মহামিছিল ছাড়াও লালবাজার অভিযানের ডাক দেওয়া হয় বামেদের তরফ থেকে। সেইসঙ্গে, শুরু হয় শ্যামবাজারে অবস্থান কর্মসূচি। এরই মাঝে একটি ভাইরাল অডিও কাণ্ডে পুলিশের হাতে গ্রেফতার হন আরেক বাম যুব নেতা কলতান দাশগুপ্ত।

যদিও তাঁর গ্রেফতারি নিয়ে রীতিমতো প্রশ্ন তুলে দিয়ে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) জামিন দেয় কলতানকে। অন্যদিকে, আবার তদন্তের স্বার্থে বাম যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠায় সিবিআই।

এই সবকিছুর মাঝে এবার আন্দোলনকে অভিনব রুপ দিতে চলেছেন তারা। ঠিক যেইরকম দুর্গাপুজোর আগে মা দুর্গার চোখ আঁকার জন্য শেষ তুলির টান দেন শিল্পীরা, অনেকটা সেইরকমভাবেই চলছে ‘তিলোত্তমা’-র জন্য বিশেষ মূর্তি তৈরির কাজ।

মীনাক্ষীরা এই দুর্গাপুজোর প্রাক্কালে তৈরি করছেন সেই মূর্তি। যার মুখের আদলটি হচ্ছে একটু অন্যরকম। একপাশে দুর্গা আর অপর পাশে তিলোত্তমা। প্রসঙ্গত, ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার, কলকাতা চলোর ডাক দিয়েছে বামেরা। মূলত ছাত্র, যুব এবং মহিলারাই এই কর্মসূচির উদ্যোক্তা। জানা যাচ্ছে, সেইদিনই সবার সামনে আসতে পারে এই মূর্তি। বলা যেতে পারে, বিশেষ প্রতীকী প্রতিবাদ।

বুধবার সারারাত ধরে চলছে কাজ। সূত্রের খবর, শ্যামবাজার অবস্থান মঞ্চের পাশেই বসবে এই মূর্তি। সবমিলিয়ে, প্রতিবাদেও ফের একবার অভিনবত্ব দেখাল বামেরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari | 'মাননীয়া আপনি পালাতে পারবেন না' ভরা সভায় মমতাকে হুঙ্কার দিলেন শুভেন্দু
Rashifal | রাশিফল ২৫ সেপ্টেম্বর : আজ আপনার ভাগ্যে কি লেখা আছে? দেখে নিন আজকের রাশিফল
ভুল চিকিৎসায় মৃত্যু BJP নেত্রীর, গর্জে উঠলেন সুকান্ত মজুমদার | Sukanta Majumdar
রাতের অন্ধকারে ডাকাতি! ভাঙচুর ও লুটপাটে লক্ষাধিক টাকার ক্ষতি! আতঙ্কে মাছ ও সবজি ব্যবসায়ীরা
RG Kar কাণ্ডের প্রতিবাদে চাকরি হারাতে হল দুই অস্থায়ী পৌর কর্মীর, রানাঘাটে বিজেপি-তৃণমূলের সংঘর্ষ