Weather Update: পুজো কাটতেই হিমেল পরশ বাতাসে, লক্ষ্মীপুজোয় কি বৃষ্টির সম্ভাবনা শহরে?

দুর্গাপুজোর নবমী-দশমীর পর এবার লক্ষ্মীপুজোতেও চোখ রাঙাচ্ছে দুর্যোগ।

Ishanee Dhar | Published : Oct 28, 2023 1:31 AM IST / Updated: Oct 28 2023, 07:05 AM IST

পুজো কাটতেই থেমেছে বৃষ্টি। শহরজুড়ে হালকা শীতের আমেজ। লক্ষ্মীপুজোর দিন সকাল থেকেই হিমেল পরশ শহরের বাতাসে। তবে বেলা বাড়তেই আবহাওয়ায় বদল আস্তে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। শুক্রবার দুপুর থেকেই একটু একটূ মুখভার আকাশের। হাওয়া অফিস বলছে শনিবার কোজাগড়ি লক্ষ্মী পুজো ভাসতে পারে হালকা বৃষ্টিতে। ভোরের দিকে আংশিক মেঘলা আকাশ ও হালকা ঠান্ডার ভাব থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই বদলে যাবে আবহাওয়া।কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বেলা বাড়তেই আকাশ মেঘাচ্ছন্ন। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে শুরু হয়ে গেছে ইলশেগুঁড়ি বৃষ্টি। দুর্গাপুজোর নবমী-দশমীর পর এবার লক্ষ্মীপুজোতেও চোখ রাঙাচ্ছে দুর্যোগ।

আলিপুর জানাচ্ছে লক্ষ্মীপুজোয় বৃষ্টি হবে কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামের মতো উপকূলীয় জেলাগুলিতে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। এরফলে আগামী ২ থকে ৩ দিন আরও নামবে শহরের তাপমাত্রা। লক্ষ্মীপুজোয় বৃষ্টির সম্ভাবনা থাকলেও তার দাপট খুব একটা হবে না বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। বরং এর ফলে বেশ কিছুটা কমবে তাপমাত্রা। তবে তিনদিন পর থেকেই ফের ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রার পারদ। শনিবারও মোটের উপর নীচের দিকেই তাপমাত্রা। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে বেশ কিছুটা কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৪ শতাংশ।

উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আকাশ মূলত পরিষ্কারই থাকবে। উত্তরবঙ্গে তাপমাত্রার বিশেষ কোনও হেরফের হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলাতেও বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হওয়ার দরুন দুই বঙ্গেই রাতের তাপমাত্রা যথেষ্ট কমে যাচ্ছে। গতকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমান, ৯০ শতাংশ। আলিপুর জানাচ্ছে লক্ষ্মী পুজোর দিন থেকেই হালকা শীতের আমেজ পাবেন বঙ্গবাসী। কালীপুজোর মধ্যে ভালোই শীত থাকবে।

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটস অ্যাপ চ্যানেলে: https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Share this article
click me!