নিত্যযাত্রীদের জন্য বড় আপডেট, ভাড়া বাড়তে চলেছে বেসরকারি বাস এবং মিনিবাসের?

কলকাতা সহ রাজ্যের বিভিন্ন রুটে কি ভাড়া বাড়তে চলেছে বেসরকারি বাসের? সেই জল্পনাই যেন উঁকি দিচ্ছে।

Subhankar Das | Published : Jul 8, 2024 10:35 AM IST

কলকাতা সহ রাজ্যের বিভিন্ন রুটে কি ভাড়া বাড়তে চলেছে বেসরকারি বাসের? সেই জল্পনাই যেন উঁকি দিচ্ছে।

উল্লেখ্য, বিগত ৭ বছর ধরে ভাড়া বাড়ানো হয়নি বেসরকারি বাস এবং মিনিবাসের। তাই এবার ভাড়া বৃদ্ধি সহ আরও তিন দফা দাবিতে পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী এবং পরিবহণ সচিব সৌমিত্র মোহনকে চিঠি দিল জয়েন্ট কাউন্সিল অফ বেঙ্গল বাস সিন্ডিকেট। তাদের দাবিগুলি নিয়ে এই চিঠি গত সপ্তাহেই রাজ্যের মন্ত্রী এবং সচিবের কাছে পৌঁছে গেছে।

Latest Videos

কলকাতা সহ পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় বাসের ভাড়া বৃদ্ধি করে, তা নোটিফিকেশন দিয়ে জানাতে হবে বলে দাবি করেছে তারা। সেইসঙ্গে, রাজ্যের সব জেলায় যে পরিমাণে টোল ট্যাক্স বৃদ্ধি করা হচ্ছে, তা নিয়েও ক্ষোভ জানিয়েছেন তারা। জয়েন্ট কাউন্সিল অফ বেঙ্গল বাস সিন্ডিকেট তা নিয়ন্ত্রণেরও দাবি জানিয়েছেন বাস মালিকরা।

পাশাপাশি, অস্বাভাবিক হারে যেভাবে পুলিশ বেসরকারি বাস এবং মিনিবাসের ওপর জরিমানা আরোপ করছে, তাতে রাস্তায় বাস চালানো রীতিমতো কঠিন হয়ে যাচ্ছে বলেই অভিযোগ করেছেন তারা।

উক্ত চিঠিতে বলা হয়েছে, গত ২০১৮ সালে শেষবারের জন্য বাস এবং মিনিবাসের ভাড়া বাড়ানো হয়েছিল। আর গত সাত বছর ধরে কোনও স্তরেই ভাড়া বাড়ানো হয়নি। ইতিমধ্যেই অতিমারির কারণে, প্রায় দু'বছর বাস ও মিনিবাস চলাচল বন্ধ ছিল। তার প্রভাব বেসরকারি পরিবহণে ব্যাপক পড়েছে। তারমধ্যে জ্বালানির দাম বৃদ্ধি, টোল ট্যাক্স বৃদ্ধি এবং পুলিশি জরিমানার কারণে, প্রতিদিন চাপ বাড়ছে বেসরকারি বাসমালিকদের ওপরে।

এখন থেকেই এই বিষয়গুলির ওপরে নজর না দিলে রাজ্যের বেসরকারি পরিবহণ শিল্প পুরোপুরি ভেঙে পড়বে বলেই আশঙ্কা প্রকাশ করছেন বাসমালিকরা। সেইসঙ্গে, ডিজেলের ওপর জিএসটি বসানোর কথাও ওই চিঠিতে উল্লেখ রয়েছে। কিন্তু পরিবহণ দফতরের তরফ থেকে এখনও তাদের কিছুই জানানো হয়নি বলে জানিয়েছেন বাস সিন্ডিকেটের সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা