'গণইস্তফা গ্রাহ্য নয়', আরজি কর ইস্যুতে চিকিৎসকদের কড়া বার্তা মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপনের

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল সহ রাজ্যের একাধিক সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রায় ২০০ জন ইতিমধ্যেই গণইস্তফা দিয়েছেন।

 

Saborni Mitra | Published : Oct 12, 2024 11:34 AM IST

আরজি কর ইস্যুতে 'গণইস্তফা ' নিয়ে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, স্পষ্ট করে জানিয়ে দেন গণইস্তফা গ্রাহ্য পদত্যাগ বয়। শনিবার বিকেলে সাংবাদিক বৈঠকে তিনি বলেন,'প্রতিটি ক্ষেত্রেই গণইস্তফার কথা উল্লেখ রয়েছে। সার্ভিসরুল অনুসারে ইস্তফাপত্র অবশ্যই ব্যক্তিগত ভাবে দিতে হবে। না হলে সেটি পদত্যাগ হিসেবে গ্রাহ্য হবে না। এই গণইস্তফা কোনও গ্রাহ্য পদত্যাগ নয়।' তিনি বলেন এই নিয়ে তিনি বিভ্রান্তি দূর করতে চান। বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে এগুলি জমা পড়ছে।

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল সহ রাজ্যের একাধিক সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রায় ২০০ জন ইতিমধ্যেই গণইস্তফা দিয়েছেন। কলকাতার গণ্ডী ছাড়িয়ে জেলাতেও একের পর একা হাসপাতালে গণইস্তফা দিয়েছেন চিকিৎসকরা। তারপরই এদিন গোটা বিষয় নিয়ে স্পষ্ট করে বার্তা দিয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

Latest Videos

আগেই নবান্না সূত্রে বলা হয়েছিল সরকারি চাকরি থেকে ইস্তফা দেওয়ার কিছু নিয়ম আছে। সেই নিয়ম মোতাবেক ইস্তফা দিতে হয়। কেউ ইস্তফা দিতে চাইছে হুট করে তা করতে পারে না। অনেকগুলি পদ্ধতির মধ্যে দিয়ে তাঁকে যেতে হয়। সেই পদ্ধতি না মালনে ইস্তফা বা পদত্যাগ গৃহীত হয়। কিন্তু এক্ষেত্রে কোনও নিয়ম মানা হয়নি বলেও নবান্ন সূত্র স্পষ্ট করেছিল। এদিন আলাপন সেই কথাই স্পষ্ট করে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেন।

অন্যদিকে এদিনও জুনিয়র ডাক্তারদের অনশন চলছে। অনশন ৭ দিনে পড়েছে। এদিন ধর্মতলার ধর্নামঞ্চে আরও দুই অনশনকারী যোগ দিয়েছেন। কলকাতাতেই অশনশকারীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৮। উত্তরবঙ্গে অংক অনশনকারী অসুস্থ হয়ে গেছে। অন্যজন এখনও অনশন চালিয়ে যাচ্ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

চেতলা অগ্রণীতে অষ্টমীর পুজো #shorts #durgapuja2024 #durgapujashorts #durgapuja
আরও তীব্র আন্দোলন! আরও চাপে মমতা! আমরণ অনশনে যোগ আরও দুই জুনিয়র ডাক্তারের | Kolkata Doctor News
অষ্টমীর পুজো বেলুর মঠে #shorts #durgapuja2024
ঢাকের তালে দেবী বন্দনা #shorts #durgapuja #durgapuja2024 #durgapujashorts
অষ্টমীতে উপচে পড়া ভিড় Baksara উদয় সমিতিতে! ঢাকের তালে চলে দেবীর আরাধনা! | Durga Puja 2024