Weather News: ভারী বর্ষণের সাথে ঝোড়ো হাওয়ার তাণ্ডব! বৃষ্টি থামবে কবে, পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

একটানা বৃষ্টির পর রোদ্দুরের দেখা মিলবে কবে, সেই সম্ভাবনার কথা জানিয়েছেন আবহাওয়াবিদরা। 

Sahely Sen | Published : Aug 8, 2023 1:07 AM IST / Updated: Aug 08 2023, 06:52 AM IST

110

প্রবল বৃষ্টির জেরে পর পর কয়েকদিন গাঢ় অন্ধকারে ঢেকেছে দক্ষিণবঙ্গের আকাশ। কলকাতা ও তার পার্শ্ববর্তী বহু অঞ্চলে যেমন জল জমার সমস্যা দেখা যাচ্ছে, তেমনই তাপমাত্রার পারদও নীচের দিকে নেমে এসেছে অনেকটাই।

210

এরই মধ্যে দক্ষিণবঙ্গে বৃষ্টি থামার সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর। 

310

সোমবারের মতো মঙ্গলবারও একটানা প্রবল বৃষ্টির সাথে ব্যাপক ঝোড়ো হাওয়ার তাণ্ডব দেখা গেলেও ধীরে ধীরে অবস্থার উন্নতি হতে পারে জানিয়েছেন আবহাওয়াবিদরা। 

410

মঙ্গলবার মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তা ছাড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, পূর্ব বর্ধমান এবং বীরভূম জেলায় ভারী বৃষ্টি হতে পারে।  

510

তুলনামূলকভাবে, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, এই জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কম থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

610

নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টির সাথে সাথে প্রায় ৪৫ কিলোমিটার বেগে বইতে পারে ব্যাপক ঝোড়ো হাওয়া। এর জন্য সোম এবং মঙ্গল, উভয় দিনেই মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

710

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবারের পর থেকে ধীরে ধীরে কমতে পারে বৃষ্টিপাতের পরিমাণ। চলতি সপ্তাহে শুক্র, শনি ও রবিবার আকাশ কিছুটা শুকনো থাকার সম্ভাবনা রয়েছে। 

810

উত্তরবঙ্গে মঙ্গলবার প্রায় সব জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টি মঙ্গলবারের পর থেকেই হালকা হওয়ার সম্ভাবনা রয়েছে। 

910

তবে, উত্তরবঙ্গে আবার সপ্তাহান্তে বৃষ্টি ফেরার সম্ভাবনা। বুধবারের পর আকাশ কিছুটা শুকনো হলেও শনিবার আবার পার্বত্য জেলাগুলিতে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। 

 

1010
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos