রাজ্য সরকারি কর্মীদের জন্য খুশির খবর! একলাফে বেড়ে গেল বেতন আর ভাতা, কবে থেকে অ্যাকাউন্টে ঢুকবে? জেনে নিন

রাজ্য সরকারি কর্মীদের জন্য খুশির খবর! একলাফে বেড়ে গেল বেতন আর ভাতা, কবে থেকে অ্যাকাউন্টে ঢুকবে? জেনে নিন

Anulekha Kar | Published : Jul 31, 2024 8:56 AM IST

বহুদিন ধরেই কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবি করছেন রাজ্য সরকারি কর্মীরা। এই নিয়ে প্রচুর আন্দোলনও চলছে। সুপ্রিমকোর্টে মামলাও চলছে। এর মাঝেই খুশির খবর। এক লাফে বেড়ে যেতে পারে বেশ অনেকটা বেতন ও ভাতা। সম্প্রতি এই খবর জানিয়ে একটি বিশেষ বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকার।

সম্প্রতি স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ দফতরের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১৮ জুলাই জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজ্য সরকারের অধীনে থাকা স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ দফতরের সুপারভাইজারদের বেতন ও ভাতা বাড়ান হয়েছে।

Latest Videos

টিয়ে বাবদ মাসিক ১০০০ টাকা ভাতা দেওয়ার কথা বলা হয়েছে। ২০২৪ সালের ১ এপ্রিল থেকে কার্যকর হবে এই ভাতা। বিজ্ঞপ্তি অনুযায়ী স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ দফতরের অধীনে চুক্তিভিত্তিক সুপারভাইজারদের মাসিক ১১০০ টাকা করে বাড়ান হবে বলে জানা গিয়েছে।

৫ বছর বা তার বেশি সময় ধরে যারা কাজে নিযুক্ত তাদের বার্ষিক বেতন ৬০০ টাকা বৃদ্ধি পেয়ে ১৭ হাজার করা হয়েছে। যারা ইতিমধ্যেই ১০ বছর কাজ সম্পন্ন করেছেন তাদের বার্ষিক বেতন বাড়িয়ে ৭০০ টাকা বেড়ে ২১ হাজার টাকা হয়েছে। যারা ১৫ বছর কাজ করেছেন তাদের ৮০০ টাকা করে বেড়ে ২৬০০০ টাকা করা হয়েছে।

পাশাপাশি যে সুপারভাইজার নিজেদর পদে ২০ বছর কাজ সম্পন্ন করেছেন তাদের বার্ষিক বেতন ১০০০ টাকা করে বেড়ে ৩২ হাজার টাকা করা হয়েছে। যারা ২০ বছর ধরে কাজ করছেন তাদের বেতন ১১০০ টাকা করে বেড়ে ৩৯ হাজার টাকা করা হয়েছে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |