Weather News: উত্তরবঙ্গে ভারী বর্ষণে বন্যার আশঙ্কা! কতটা হবে কলকাতায় বৃষ্টি? জেনে নিন কী বলছে হাওয়া অফিস?

আগামী দিনগুলিতে এই অঞ্চলে ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে। জলপাইগুড়ি জেলার বেশ কয়েকটি নিচু এলাকা বৃষ্টির জলে তলিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে, কমপক্ষে ৩০০ পরিবারকে সরিয়ে কমিউনিটি হল এবং বন্যা আশ্রয়কেন্দ্রে স্থানান্তরিত করা হয়েছে।

deblina dey | Published : Jul 8, 2024 1:36 AM IST

Weather News: ভারী বর্ষণের ফলে উত্তরবঙ্গের বেশ কয়েকটি এলাকায় বন্যার মতো পরিস্থিতি তৈরি হয়েছে, রবিবার আবহাওয়া দফতর আগামী দিনগুলিতে এই অঞ্চলে ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে। জলপাইগুড়ি জেলার বেশ কয়েকটি নিচু এলাকা বৃষ্টির জলে তলিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে, কমপক্ষে ৩০০ পরিবারকে সরিয়ে কমিউনিটি হল এবং বন্যা আশ্রয়কেন্দ্রে স্থানান্তরিত করা হয়েছে। জলপাইগুড়ি শহর ছাড়াও জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি, ময়নাগুড়ি এবং ক্রান্তির মতো এলাকাগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে, আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায় ১২ জুলাই পর্যন্ত ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। উত্তরবঙ্গের সঙ্গে সিকিমের সংযোগকারী জাতীয় সড়ক ১০ শনিবার রাত থেকে বেশ কয়েকটি জায়গায় ভূমিধসের কারণে বন্ধ রয়েছে।

Latest Videos

কলকাতায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শহরে সর্বাধিক তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি এবং সর্বোনিন্ম ২৮ ডিগ্রির মধ্যেই সীমাবদ্ধ থাকবে। ভরপুর বৃষ্টি না হওয়ায় আবারও বাড়বে কলকাতায় বাড়বে গরম।

Share this article
click me!

Latest Videos

টর্নেডোর কবলে ট্রলার! কান্নায় ভেঙে পড়েছে নিখোঁজ মৎস্যজীবীর পরিবার! আদৌ বেঁচে ফিরতে পারবেন কী তাঁরা!
'Dev বাবুর Ghatal Master Plan এমন হয়েছে সব ডুবে গেছে' কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari | Flood
‘ভোটের সময় ভোট দাও ভোট দাও! এখন আর দেখা নেই’ বিস্ফরক অভিযোগ বন্যা কবলিত কৃষকদের | WB Flood
আন্দোলনের মঞ্চ ছেড়ে সোজা জরুরি পরিষেবায়! অনেকটাই স্বাভাবিক হল RG Kar | RG Kar News | Junior Doctors
ডিভিসির সঙ্গে মুখ্যমন্ত্রীর সম্পর্ক ছিন্ন নিয়ে উদ্বিগ্ন বর্ধমানের চাষীরা, দেখুন কী বলছেন তাঁরা | DVC