Cyclone Remal: ঘূর্ণিঝড়ের বিপদ এড়াতে সতর্কতা, ২১ ঘণ্টা বন্ধ থাকছে বিমানবন্দর

ঘূর্ণিঝড় আমফানের স্মৃতি এখনও মিলিয়ে যায়নি। এরই মধ্যে ঘূর্ণিঝড় রেমাল নিয়ে পশ্চিমবঙ্গে আশঙ্কা তৈরি হয়েছে। বিশেষ করে উপকূলবর্তী অঞ্চলে ক্ষয়ক্ষতির আশঙ্কা বেশি।

Soumya Gangully | Published : May 25, 2024 5:02 PM IST / Updated: May 25 2024, 11:23 PM IST

ঘূর্ণিঝড় রেমালের ফলে যাতে কোনও ক্ষয়ক্ষতি না হয়, তার জন্য সতর্কতামূলক ব্যবস্থা নিল কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ। রবিবার দুপুর থেকে সোমবার সকাল পর্যন্ত বিমানবন্দর বন্ধ রাখা হচ্ছে। ২১ ঘণ্টা কলকাতায় কোনও বিমান ওঠা-নামা করবে না। কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, ‘কলকাতা-সহ পশ্চিমবঙ্গের উপকূলবর্তী অঞ্চলে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবের কথা মাথায় রেখে ২৬.০৫.২০২৪ বেলা ১২টা থেকে ২৭.০৫.২০২৪ সকাল ৯টা পর্যন্ত উড়ান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলকাতায় প্রবল ঝড় ও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই কারণেই কলকাতা বিমানবন্দরে উড়ান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আবহাওয়ার উন্নতি হলে সোমবার সকাল ৯টার পর উড়ান চালু হতে পারে।’

ঘূর্ণিঝড়ের সতর্কতা আবহাওয়া দফতরের

শনিবার আবহাওয়া দফতরের পক্ষ থেকে তীব্র ঘূর্ণিঝড়ের সতর্কতা জারি করা হয়েছে। রবিবার পশ্চিমবঙ্গের বুকে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় রেমাল। মৌসম ভবনের পক্ষ থেকে জানানো হয়েছে, রবিবার পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূলে প্রবল বৃষ্টি ও ঝোড়ো বাতাসের দাপট থাকতে পারে। বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। এই নিম্নচাপ শনিবার গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। রবিবার সকালে স্থলভাগে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়। উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায় সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হতে পারে। আমফানের সময় যেভাবে প্রচুর গাছ পড়ে গিয়েছিল, বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়েছিল, কাঁচা বাড়িগুলি ভেঙে পড়েছিল, এবারও তেমনই ক্ষয়ক্ষতি হতে পারে।

 

 

উত্তর-পূর্ব ভারতেও ঘূর্ণিঝড়ের আশঙ্কা

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের পাশাপাশি ত্রিপুরা, অসম, নাগাল্যান্ড, মণিপুরের মতো উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও ঘূর্ণিঝড় রেমালের প্রভাব পড়তে পারে। ভারী বৃষ্টির পাশাপাশি ঝোড়ো বাতাস বইতে পারে। ত্রিপুরার আঞ্চলিক আবহাওয়া দফতরের পক্ষ থেকেও পূর্বাভাসে জানানো হয়েছে, রবিবার থেকে প্রাকৃতিক দুর্যোগ শুরু হতে পারে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Cyclone Remal: আরও শক্তি বাড়িয়ে রবিবার ল্যান্ডফল রেমাল-এর , কলকাতার সঙ্গে ৬ জেলায় প্রবল বৃষ্টির লাল সতর্কতা জারি

Cyclone Remal: আম্ফানের স্মৃতি উস্কে দিয়ে ধেয়ে আসছে রেমাল, আজ থেকেই উপকূলে তাণ্ডব শুরু

Weather News: পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলার হলুদ সতর্কতা, শনিবার সকাল থেকেই ল্যান্ডফলের জন্য প্রস্তুতি নেওয়া শুরু করবে রেমাল!

Share this article

Latest Videos

click me!

Latest Videos

PM Modi : আন্তর্জাতিক যোগ দিবসে বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর, দেখুন কী বললেন নরেন্দ্র মোদী
ইডি দফতর থেকে বেরিয়ে বিস্ফোরক ঋতুপর্ণা, দেখুন কি বললেন তিনি
Horoscope Live : আজ সিংহ, তুলা, বৃশ্চিক, কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
Canning News | বৃষ্টিতে ফুটবল খেলতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা, শোকের ছায়া এলাকাজুড়ে
Suvendu Adhikari : 'ডায়মন্ড হারবারে নির্বাচন অবৈধ, প্রমাণ করে দেব' বিস্ফোরক দাবী শুভেন্দুর!