রান্নার গ্যাসের জোগানে প্রবল সংকট, সমস্যা বাড়তে পারে আপনার রান্নাঘরে

কেন্দ্রীয় সরকারের ঠিক করে দেওয়া নীতি মানছেন না কল্যাণীর এই প্ল্যান্টের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকেরা। দুর্নীতি, শ্রমিক শোষণ, বঞ্চনা, কর্মী ছাঁটাই এবং বেআইনি ভাবে লোক নিয়োগের প্রতিবাদে দু’মাস ধরে বিক্ষোভ চলছে প্ল্যান্টের গেটে।

 

Saborni Mitra | Published : Aug 26, 2024 5:14 PM IST

রান্নার গ্যাস নিয়ে বড় সমস্যায় পড়তে পারেন। ইতিমধ্যেই এলপিজি গ্যাস নিয়ে রাজ্যে সমস্যা তৈরি হয়েছে। অনেকেই হয়তো গ্যাস বুক করেই নির্ধিরিত সময় গ্যাস পাচ্ছেন না! তার কারণ কল্যাণীর ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের বটলিং প্ল্যান্টের গেটে গত দুই মাস ধরে চলা শ্রমিকদের আন্দোলন। কয়েকটি দাবি আদায়ের জন্য গত দুই মাস ধরে কল্যাণীতে আন্দোলন করেছেন ভারতীয় মজগুর সংঘ বা বিএমএস। আন্দোলনের জন্যই ব্যাহত হয়েছে বটলিং পরিষেবা। আর সেই কারণেই সমস্যা বাড়ছে রাজ্যের গৃহিনীদের।

আন্দোলনকারীদের দাবি, কেন্দ্রীয় সরকারের ঠিক করে দেওয়া নীতি মানছেন না কল্যাণীর এই প্ল্যান্টের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকেরা। দুর্নীতি, শ্রমিক শোষণ, বঞ্চনা, কর্মী ছাঁটাই এবং বেআইনি ভাবে লোক নিয়োগের প্রতিবাদে দু’মাস ধরে বিক্ষোভ চলছে প্ল্যান্টের গেটে। বিএমএসের এই আন্দোলনে শ্রমিকদের দাবির পক্ষে যুক্ত হয়েছেন কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়। ইন্ডিয়ান অয়েলের তরফে শ্রমিকপিছু মজুরি প্রায় ৮০০-৮৫০ টাকা দেওয়া হলেও ঠিকাদার তাঁদের মাত্র ৪০০-৫০০ টাকা দিচ্ছেন, পাশাপাশি চলছে ঘুরপথে বেআইনি ভাবে কর্মী নিয়োগ। যা নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন শ্রমিকরা। আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছে স্থানীয় বিজেপির বিধায়ক অম্বিকা রায়। তিনি বলেছেন, দীর্ঘ দিন ধরেই শ্রমিক শোষণ চলছে কল্যাণীর প্ল্যান্টে। শ্রমিকদের অভিযোগ তাঁদের আন্দোলনকে জনবিরোধী তকমা দিতেও প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ।

Latest Videos

গত এক মাস যাবৎ রান্নার গ্যাসের জোগান নিয়ে সমস্যায় পড়েছেন এলপিজি ডিস্ট্রিবিউটরেরা। তাঁরা জানিয়েছেন, তাঁরা সবসময় দ্রুততার সঙ্গে গ্রাহকদের বাড়িতে রান্নার গ্যাস পৌঁছে দিতে চায়। কিন্তু জোগান থাকায় তারা গ্রাহকদের কাছে গ্যাস পৌঁছে দিতে পারছেন না। প্ল্যান্টের এক আধিকারিকরা এই বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি।

Share this article
click me!

Latest Videos

বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |