সরকারি কর্মীদের দীর্ঘদিনের দাবি পূরণ করলেন মমতা! এক ধাক্কায় বাড়িয়ে দেওয়া হল এই ভাতা

লোকসভা ভোটের পর থেকেই একাধিক দপ্তরে ভাতা বৃদ্ধি করেছে রাজ্য সরকার। এবার এক বিশেষ ভাতা বাড়ানো হল। ভাতা বাড়ানোর দীর্ঘদিনের দাবি পূরণ করল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার।

Parna Sengupta | Published : Jul 23, 2024 5:33 AM IST

110

ক্রমাগত মূল্যবৃদ্ধির বাজারে সাধারণ মানুষের টেকা দায় হয়ে দাঁড়াচ্ছে। বারংবার সরকারের কাছে একাধিক ভাতা বৃদ্ধির দাবি জানিয়ে এসেছেন সরকারি কর্মীরা। ওদিকে কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে বহুদিন থেকে চলছে আন্দোলন।

210

এই আবহে কম্পিউটার প্রশিক্ষকদের ভাতা বৃদ্ধি (Remuneration Hike) করল রাজ্য সরকার। একলাফে অনেকটাই বাড়ানো হল ভাতার অঙ্ক।

310

লোকসভা ভোটের পর থেকেই একাধিক দপ্তরে ভাতা বৃদ্ধি করেছে রাজ্য সরকার। সেই পথে হেঁটেই সম্প্রতি স্কুল স্তরে চুক্তিভিত্তিক কম্পিউটার প্রশিক্ষকদের ভাতা বাড়ানোর ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার।

410

এতদিন ধরে এই সকল প্রশিক্ষকরা মাসে ১০,১৯০ টাকা করে ভাতা পেত। তবে এবার বেশ অনেকটাই ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। অভিজ্ঞতার বৃদ্ধিতে ধাপে ধাপে ন্যূনতম ভাতা কাঠামোর পরিবর্তন করা হল।

510

জানিয়ে রাখি, এক ধাক্কায় ৭ হাজার টাকা ভাতা বৃদ্ধি পেল কম্পিউটার প্রশিক্ষকদের। অভিজ্ঞতার ভিত্তিতে এই তাদের ভাতা কাঠামো ধাপে ধাপে বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

610

কোন‌ও কর্মী ৫ বছর ধরে টানা কাজ করলে ন্যূনতম বেতন হবে ২১,০০০টাকা। যদি কোনও কর্মী দশ বছর কাজ করেন তাহলে তার ন্যূনতম বেতন হবে ২৬,০০০ টাকা।

710

জানানো হয়েছে কোনো কর্মী ১৫ বছর কাজ করলে ন্যূনতম বেতন হবে ৩২,০০০০ টাকা। ২০ বছর ধরে কাজ করলে ন্যূনতম ৩৯,০০০ টাকা বেতন দেওয়া হবে।

810

এছাড়াও এতদিন পর্যন্ত কোনো নিয়ম মেনে এই সমস্ত চুক্তিভিত্তিক কম্পিউটার প্রশিক্ষকদের বার্ষিক ভাতা বৃদ্ধি করা হত না। এবার নিয়ম বেঁধে দেওয়া হল।

910

প্ৰতি বছর অভিজ্ঞতার ভিত্তিতে ভাতার কাঠামো কী হবে তা ঠিক করে দিল রাজ্য সরকার।

1010

এই বর্ধিত ভাতা চলতি বছরের ১ এপ্রিল থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছে সরকার তরফে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos