Weather Update: আজই এই জেলায় ধেয়ে আসবে কালবৈশাখী, কাল থেকে হাওয়া বদল গোটা রাজ্যে

আলিপুর হাওয়া অফিসের বার্তা অনুযায়ী এদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ছিল উষ্ণ ও আর্দ্র আবহাওয়া।

 

Saborni Mitra | Published : May 18, 2024 12:35 PM IST

আর মাত্র এক দিন তারপর থেকেই বদলে যাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আবহাওয়া। রবিবার থেকেই ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। তবে তার আগেই শনিবার সন্ধ্যের মধ্যে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে।

আলিপুর হাওয়া অফিসের বার্তা অনুযায়ী এদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ছিল উষ্ণ ও আর্দ্র আবহাওয়া। দক্ষিণবঙ্গের নদিয়া, হুগলি, দুই ২৪ পরগনা, কলকাতায় অস্বস্তিকর আবহাওয়া ছিল না। তবে এই জেলাগুলিতেও তাপমাত্রা ছিল উর্ধ্বগামী। উত্তরবঙ্গের জলপাইগুড়ি কোচবিহারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও। এদিন শুধুমাত্র পশ্চিম বর্ধমানেই তাপপ্রবাহ হয়েছে।

Latest Videos

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এদিন কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুরে। দিঘাতেও ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

তবে কাল অর্থাৎ রবিবার দিনের বেলায় পশ্চিমের জেলাগুলিতে রবিবার তাপমাত্রা চড়লেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরের প্রত্যেকটি জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার গোটা রাজ্যেই সবকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী একদম দক্ষিণের জেলা- দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম জারি করা হয়েছে হলুদ সতর্কতার। আবার গোটা উত্তরবঙ্গের সবকটি জেলাতেও হলুদ সতর্কতা জারি করা হয়েছে। কিন্তু মুর্শিদাবাদ, বীরভূম, দুই বর্ধমান, নদিয়াতে জারি করা হয়েছে কমলা সতর্কতা।

আলিপুর হাওয়া অফিসের তথ্য অনুযায়ী এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩০ ডিগ্রি। বৃষ্টি হলেও কলকাতার তাপমাত্রা আপাতত তেমন কোনও পরিবর্তন হচ্ছে না। একই থাকবে হাওড়া সহ গাঙ্গেয় উপত্যকার তাপমাত্রা।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা