ফের সরকারি হাসপাতালে রাজ্যপাল সিভি আনন্দ, জগদীপ ধনখড়ের পথ ধরে একই হাসপাতালে গেলেন তিনি

চলতি মাসেই প্রথম দিকে নিজের দাঁতের চিকিৎসা করানোর জন্য বেসরকারি হাসপাতাল ছেড়ে সরকারি হাসপাতালে গিয়েছিলেন রাজ্যপাল আনন্দ বোস। 

Web Desk - ANB | Published : Feb 23, 2023 2:03 PM IST

শিয়ালদহের আর আহমেদ ডেন্টাল কলেজের পর এবার এসএসকেএম। নিজের চিকিৎসা করাতে আবার বাংলার সরকারি হাসপাতালের দ্বারস্থ হলেন নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোস। বৃহস্পতিবার দুপুর ২ টো নাগাদ হাসপাতালে দেখা যায় তাঁকে। ইএনটি (নাক-কান-গলা) বিভাগে ডাক্তার দেখাতে গিয়েছিলেন তিনি।

হাসপাতাল সূত্রে জানা যায়, ওই বিভাগে প্রায় ৫০ মিনিট ছিলেন রাজ্যপাল, এরপর তিনি বেরিয়ে যান। জানা গেছে, বিগত কয়েকদিন ধরে গলার সমস্যায় ভুগছেন সিভি আনন্দ বোস। সেই কারণেই এদিন উডবার্ন বিভাগে গিয়েছিলেন তিনি। চিকিৎসকেরা তাঁর সমস্যার কথা শুনে প্রয়োজনীয় পরীক্ষানিরীক্ষা করেছেন বলে জানা গেছে। তবে, সাংবাদিকদের সামনে আজ রাজ্যপাল কোনও কথা বলেননি।

সূত্রের খবর, গলা খুসখুস করা ছাড়াও বক্তৃতা দেওয়ার সময় অদ্ভুত সমস্যার মুখোমুখি হচ্ছেন রাজ্যপাল। কথা বলার সময় তাঁর গলার স্বর বদলে যাচ্ছে বলে জানান তিনি। সেসময় তাঁর কথা বুঝতে অসুবিধা হচ্ছে শ্রোতাদের। কেন এমন হচ্ছে, তা জানতে এবং সারিয়ে তুলতেই সরকারি হাসপাতালে গিয়েছিলেন তিনি। এসএসকেএম সূত্রে খবর, সারা পশ্চিমবঙ্গের মধ্যে একমাত্র ওই হাসপাতালেই ভয়েস অ্যানালাইজার আছে।

এর আগে জগদীপ ধনখড় বাংলার রাজ্যপাল থাকাকালীন তিনিও এসএসকেএম গলার চিকিৎসা করাতে গিয়েছিলেন। তাঁর গলায় কফ জমে থাকার পুরনো সমস্যা ছিল। সেই কারণেই ইএনটি বিভাগে গিয়েছিলেন তিনি। সেখানে ল্যারিঙ্গোস্কোপি নামে তাঁর গলার পরীক্ষা করা হয়েছিল। এসএসকেএমের পরিষেবায় যথেষ্ট খুশি হয়েছিলেন প্রাক্তন রাজ্যপাল। এবার তাঁর পরবর্তী রাজ্যপালও দেখা গেল এসএসকেএমে একই বিভাগে চিকিৎসার জন্য যেতে।

চলতি মাসেই প্রথম দিকে নিজের দাঁতের চিকিৎসা করানোর জন্য বেসরকারি হাসপাতাল ছেড়ে সরকারি হাসপাতালে গিয়েছিলেন রাজ্যপাল আনন্দ বোস। আর আহমেদ ডেন্টাল কলেজের পরিষেবায় ভীষণ সন্তুষ্ট হয়েছেন বলে জানিয়েছেন তিনি । তার পর এবার এসএসকেএমে গিয়ে তাঁর কেমন অভিজ্ঞতা হল, তা অবশ্য এখনও জানা যায়নি।

আরও পড়ুন-

ছকে বাঁধা প্রেম নয়, নিয়ম-কানুনকে বুড়ো আঙুল দেখিয়ে শিরোনামে উঠে আসছেন পতৌদী-রাজপুত্র ইব্রাহিম
নির্দিষ্ট বয়স না হলে শিশুকে কোনওমতেই ভর্তি করানো যাবে না প্রথম শ্রেণিতে, নতুন নিয়ম চালু করল কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক
‘অ্যাডিনোভাইরাস’ নিয়ে সন্দেহ থাকলেও শিশুদের ‘ভাইরাল জ্বর’-এর সঙ্গে আপোষ নয়, একগুচ্ছ নির্দেশিকা জারি করল কলকাতা পুরসভা

Share this article
click me!