ভোট গণনার মধ্যেই বিস্ফোরণে উড়ে গেল বৃদ্ধার বাম হাতের কবজি, ময়নায় বাড়ছে আতঙ্ক

গণনার দিনের বিস্ফোরণে কেঁপে উঠল ময়না। আহতে হয়েছেন ৬৮ বছরের গুরুপদ ভুঁইয়া নামের এক বৃদ্ধা। তিনি তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি

 

Saborni Mitra | Published : Jul 11, 2023 12:00 PM IST / Updated: Jul 11 2023, 07:22 PM IST

মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে নির্বাচন কমিশন দাবি করছেন গণনা মোটের ওপর শান্তিপুর্ণ। আর সেই সময়ই বিস্ফোরণে কেঁপে উঠল পূর্ব মেদিনীপুরের ময়না। এই ঘটনা গুরুতর আহত হয়েছে এক বৃদ্ধা। তাঁর চিকিৎসা চলছে হাসপাতালে। তবে বিস্ফোরণের দায় কার তা নিয়ে এখনও স্পষ্ট করে কিছু জানা যায়নি। আহতের নাম গুরুপদ ভুঁইয়া।

পূর্ব মেদিনীপুরের ময়নার বাকচা গ্রামের ঘটনা। ভোটের আগে থেকেই এই এলাকা উত্তপ্ত হয়ে উঠেছিল তৃণমূল কংগ্রেস আর বিজেপির সংঘর্ষের কারণে। ভোটের দিনও বিক্ষিপ্ত অশান্তি হয়েছিল। কিন্তু গণনার দিনের বিস্ফোরণে কেঁপে উঠল বিস্তীর্ণ এলাকা। স্থানীয়রা জানিয়েছেন, বাকচা গ্রাম পঞ্চায়েতের গোবরদান গ্রামে একটি বাঁশ বাগানের মধ্য়ে বিস্ফোরণ হয়। আহতে হয়েছেন ৬৮ বছরের গুরুপদ ভুঁইয়া নামের এক বৃদ্ধা। তাঁর পরিবার জানিয়েছে বিস্ফোরণে তীব্রতায় বৃদ্ধের বাম হাতের কবজি উড়ে গিয়েছে। শরীরের আঘাতও গুরুতর। কপালে ও মাথায় চোট পেয়েছেন বৃদ্ধা। পরিবারের সদস্যরা তাঁকে তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। জীবনের সঙ্গে পঞ্জা লড়ছেন তিনি। তবে এই ঘটনায় গোটা গ্রামে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের পর থেকেই ময়না বিধানসভা এলাকায় তৃণমূলের প্রধান প্রতিপক্ষ হিসেবে উঠে এসেছে বিজেপি। বিধানসভা আসন বিজেপি। স্থানীয়দের অভিযোগ তারপর থেকেই এলাকায় তৃণমূলের সন্ত্রাস বাড়ছে। পঞ্চায়েত ভোটের আগেই বিজেপি আর তৃণমূল একে অপরের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

রাজীব সিনহা আরও বলেন, ৩৩৯টি বুথে সকাল ৮টা থেকে ভোট গ্রহণের কাজ শুরু হয়েছে। তবে কয়েকটি কেন্দ্রে ১৫-২০ মিনিট পরে গণনা শুরু হয়েছে। বিক্ষিপ্ত অশান্তি হলেও অধিকাংশ গণনাকেন্দ্রে শান্তিপূর্ণ ভোট গণনা হচ্ছে। কিছু স্থানে বহিরাগতরা ঢুকে পড়লেও প্রশাসনকে কড়া হাতে পরিস্থিতি মোকাবিলার নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনার স্পষ্ট করে দেন গণনাতে অশান্তি বরদাস্ত করা হবে না।

গ্রাম পঞ্চায়েত ফল ঘোষণা করবে কাউন্টিং অফিসার। আর পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের ফল ঘোষণা করবে বিডিও। দুই রাউন্ড করে গণনা হবে। প্রয়োজন পড়লে তবেই তিন রাউন্ড গণনা করা হবে। ৩৩৯ কেন্দ্রে স্ট্রংরুমের সংখ্যা ৭৬৭। গণনাকক্ষের সংখ্যা ৩৫৯৪। ৩০ হাজারেরও বেশি টেবিলে হবে ভোট গণনা। প্রত্যেক কেন্দ্রের জন্য একজন করে থাকবে পর্যবেক্ষক।

Read more Articles on
Share this article
click me!