দীপিকা সরকার, দুর্গাপুর:-  রাষ্ট্রপতি  পুরস্কার পেতে চলেছেন দুর্গাপুরের শিক্ষক  ডঃ কলিমুল হক। নেপালী পাড়া হিন্দি হাইস্কুলের প্রধান শিক্ষকের রাষ্ট্রপতি পুরস্কার পাওয়ার কথা জানতে পেরে স্বাভাবিকভাবেই খুশির আমেজ  দুর্গাপুরে। সারা দেশের মোট ১৫৩ জন প্রধান শিক্ষকের মধ্যে  ডঃ কলিমুল হক এবার নির্বাচিত হলেন। উল্লেখ্য, ওই তালিকায় পশ্চিমবঙ্গ থেকে দুই জন জায়গা পেয়েছেন।

 আরও দেখুন, কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩৫ হাজার, একদিনে মৃত্যু ২২, দেখুন ছবি

 দুর্গাপুরের নেপালী পাড়া হিন্দি হাইস্কুলের প্রধান শিক্ষক ডঃ কলিমুল হক এবারের জাতীয় পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক থেকে। শুক্রবার কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক থেকে জাতীয় পুরস্কার প্রাপক শিক্ষকদের নামের তালিকা প্রকাশিত হয়। ওই তালিকায় সারা দেশ থেকে মোট ১৫৩ জন প্রধান শিক্ষকের নাম নথিভুক্ত হয়েছিল। সেই তালিকায় নির্বাচিত হন ডঃ কলিমুল হক।  তালিকায় ৪৭ নম্বরে তাঁর নাম চূড়ান্ত করে শিক্ষা মন্ত্রক। 

 

 

আরও দেখুন, শহরে পারদ নামলেও আদ্রতা চরমে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

ওই তালিকায় পশ্চিমবঙ্গ থেকে দুই জন জায়গা পেয়েছেন। কলিমুল হক সহ  আলিপুরদুয়ারের মাদারিহাট ধনপতি টোটো মেমোরিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষিকা মিশা ঘোষাল জাতীয় পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। এর আগেও ডঃ কলিমুল হক ২০১৭ সালে তাঁর স্কুল শিশুমিত্র পুরস্কার পেয়েছ।রাজ্য সরকার পড়ুয়াদের শিক্ষা, মিড- ডে মিল ও স্কুল পরিচ্ছন্নতা-সহ একাধিক ভাবে বিবেচনা করে এই পুরস্কার দিয়েছে। নেপালী পাড়া হিন্দি হাইস্কুল গত বছর রাজ্যের সেরা স্কুল হিসাবে যামিনী রায় পুরস্কার পেয়েছে।
 

     

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে