লকডাউনে ক্রিকেট খেলতে বাঁধা দেওয়ায়, পুকুরের জলে বিষ ঢালার অভিযোগ। ঘুম ভেঙে মালিক দেখল তাঁর পুকুরে কোনও মাছই আর বেঁচে নেই। ঘটনাটি ঘটেছে বসিরহাট মহকুমার হিঙ্গলগঞ্জ থানার কাটাখালি গ্রামে। পুকুরের মালিক রাজ্জাক গাজী হিঙ্গলগঞ্জ থানায় বেশ কয়েক জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

আরও পড়ুন, বিদ্যুতের বিলে ৩০ এপ্রিল পর্যন্ত বিশেষ ছাড়, স্বস্তিতে রাজ্য়বাসী

জানা গিয়েছে, বসিরহাট মহকুমার হিঙ্গলগঞ্জ থানার কাটাখালি গ্রামের ঘটনা। জনৈক ব্যক্তি রাজ্জাক গাজীর ১বিঘা পুকুর রয়েছে সেখানে মাছ নিজেই চাষ করেন। পাশে তার ফাঁকা মাঠ রয়েছে। স্থানীয় যুবকরা জমায়েত করে সেখানে দুদিন ধরে ক্রিকেট খেলছিল। রাজ্জাক বাবু লকডাউনের কথা বলে প্রথমে তিনি বারণ করতে গেলে যুবকদের সঙ্গে ঝামেলায় গন্ডগোলে জড়িয়ে পড়েন। গতকাল বুধবার বিকালে আবার পুনরায় জমায়েত করে ক্রিকেট খেলছিল যুবকেরা। প্রতিবাদ করলে বচসা হয়। বৃহস্পতিবার সকালে ঘুম থেকে উঠে দেখে তার পুকুরে বিষ দেওয়া হয়েছে। মারা গেছে কয়েক কুইন্টাল মাছ। পুকুরে ভেসে উঠেছে রুই, কাতলা, ট‍্যাংরা, জাপানি পুঁটি, শোল মাছ ও তেলাপিয়া মাছ সহ বিভিন্ন প্রজাতির মাছ। প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। পাশাপাশি এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গ্রামে। 

আরও পড়ুন, ফের করোনা আক্রান্তের শেষকৃত্যে তুলকালাম, ধাপার শ্মাশানে বিক্ষোভ স্থানীয়দের

অপরদিকে, করোনার সামাজিক বা গোষ্ঠী সংক্রমণ রুখতে ১৪ এপ্রিল পর্যন্ত গোটা দেশে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সময়সীমাকে একদিন বাড়িয়ে ১৫ এপ্রিল পর্যন্ত রাজ্যে লকডাউন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার তৃতীয় পর্যায়ের সংক্রমণ রুখতে বার বার সবাইকে ঘরে থাকার জন্য প্রশাসনের তরফে নির্দেশ দেওয়া হচ্ছে। করোনার সংক্রমণ থেকে বাঁচতে ঘরবন্দি হয়ে থাকাই একমাত্র পথ বলে বার বার সতর্ক করছেন রাজ্যের মুখ্য়মন্ত্রী সহ বিশেষজ্ঞরা। আর সেই কথা অমান্য করে ক্রিকেট খেলা চলছিল। আর তারই প্রতিবাদ করলে পুকুরে বিষ দেওয়া অভিযোগ ওঠে। বরুণহাট গ্রাম পঞ্চায়েতের সদস্য জাকির হোসেন তীব্র ভাষায় প্রতিবাদ করেছেন। যারা এই ঘটনার সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে অবিলম্বে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। 

ফের তথ্য গোপন করোনা আক্রান্ত প্রৌঢ়ের ভাইয়ের, আইসোলেশনে ভর্তি বরানগরের বাসিন্দা

জ্বর নিয়েই ট্রেন করে একটানা অফিস, ভয়ে কাঁটা রাজ্য়ের করোনা আক্রান্তর সহকর্মীরা
 

রাজ্যে আরও এক করোনা আক্রান্তের হদিশ,সংক্রমিতের সংখ্যা বেড়ে ২২