Asianet News Bangla

টি২০ বিশ্বকাপের গ্রুপ পর্বেই ভারত-পাকিস্তান মহারণ, একই গ্রুপে আফগানিস্তানও

টি২০ বিশ্বাকাপের গ্রপ বিন্যাস ঘোষণা করল আইসিসি। একই গ্রুপে পড়েছে ভারত ও পাকিস্তান। সুপার ১২-এ সাক্ষাৎ হতে চলেছে দুই চির প্রতীদ্বন্দ্বী দেশের।

India vs Pakistan mega fight in the group stage of the ICC T20 World Cup 2021 spb
Author
Kolkata, First Published Jul 17, 2021, 10:34 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপে একই গ্রুপে চিরপ্রতীদ্বন্দ্বী দুই দেশ ভারত-পাকিস্তান। শেষবার আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে দুই দলের সাক্ষাৎ হয়েছিল ২০১৯ সালে ক্রিকেট বিশ্বকাপে। এবার ফের একবার বিশ্বকাপে ২২ গজে সম্মুখ সমরে নামতে চলেছে বিরাট কোহলি ও বাবর আজমের দল। সীমান্তে হোক বা ক্রিকেটের ময়দানে ভারত বনাম পাকিস্তান দ্বৈরথ মানেই রক্ত গরম করে দেয় দেশবাসীর। ২২ গজে এই দুই দলের সাক্ষাতের ইতিহাসও একই কথা বলে। কিন্তু একদিনের বিশ্ব কাপ হোক আর টি২০ বিশ্বকাপ ভারতের বিরুদ্ধে এখনও একটিও ম্যাত জিততে পারেনি প্রতিবেশি দেশ। 

আরও পড়ুনঃটোকিও অলিম্পিক মাতাতে চলেছেন সুন্দরী শুটার অপূর্বি চান্ডেলা, তার জীবন কাহিনি আপনাকে উদ্বুদ্ধ করবে

 

 

করোনা ভাইরাস অতিমারীর কারণে টি২০ বিশ্বকাপ ভারত থেকে সরে গিয়েছে সংযুক্ত আরব আমারিশাহি ও ওমানে। আগামী ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত - দুবাই, আবু ধাবি, শারজা ও ওমানে টি ২০ বিশ্বকাপের খেলা হবে। টি২০ বিশ্বকাপের গ্রুপ বিভাজন প্রকাশ করেছে আইসিসি। সুপার ১২-এর খেলায় ৬ টি করে দলকে দুভাগে ভাগ করা হয়েছে। যেখানে ভারতের সঙ্গে একই গ্রুপে রয়েছে পাকিস্তান। শুধু পাকিস্তান নয়, আরও এক প্রতিবেশী দেশ আফগানিস্তানও রয়েছে সেই গ্রুপে। দিন ঘোষণা না হলেও, ভারত-পাক ম্যাচ ঘোষণার পর থেকেই চড়তে শুরু করেছে পারদ। 

আরও পড়ুনঃভেঙেছে হাত-হারিয়েছেন বাবাকে, তবুও রেকর্ড গড়ে টোকিও অলিম্পিক্সে স্বপ্ন দেখাচ্ছেন তাজিন্দর

আরও পড়ুনঃটোকিওতে লক্ষ্য সোনা, নতুন অস্ত্রে শান সিন্ধুর, নিজেকেও সাজিয়ে তুলেছেন অলিম্পিকের সাজে

 

 

আইসিসির টি২০ বিশ্বকাপে প্রথম রাউন্ডে আটটি দলকে ২ ভাগে করেছে। আইসিসি ব়্যাঙ্কিং অনুয়ায়ী এই গ্রুপ ভাগ করা হয়েছে। এ-গ্রুপে শ্রীলঙ্কার সঙ্গে রয়েছে আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নমিবিয়া। বি-গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। এই দুই গ্রুপ থেকে দুটি করে দল যাবে সুপার ১২-এ। গ্রুপ-১'এ রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। এছাড়া প্রথম রাউন্ডের দু'টি দল যোগ দেবে তাদের সঙ্গে। আর গ্রুপ ২-এ রয়েছে  ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ড ও বাকি ২ যোগ্যতা অর্জনকারী দল। তবে গ্রুপ পর্বে সবথেকে হাইভোল্টেজ ম্যাচ যে ভারত-পাক তা নতুন করে বলার অপেক্ষা রাখে না।

Follow Us:
Download App:
  • android
  • ios