Asianet News Bangla

আবারও অধিনায়ক কোহলির সমালোচনায় গম্ভীর, প্রশ্ন তুলছেন আইপিএলে সাফল্যে নিয়ে

  • আবারও অধিনায়ক কোহলির সমালোচনায় গম্ভীর
  • অধিনায়ক হিসেবে বিরাটকে এখনও অনেকটা পথ যেতে হবে
  • ক্যাপ্টেন কোহলির আইপিএল ব্যর্থতা নিয়ে আবারও খোঁচা
  • ধোনি-রোহিত আছে বলেই আন্তর্জাতিক ক্রিকেটে সফল নেতা কোহলি, মত গৌতির
Still a long way to go for Captain Virat says Gautam Gambhir
Author
Kolkata, First Published Sep 20, 2019, 12:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তাঁর সঙ্গে বর্তমান ভারত অধিনায়কের সম্পর্ক যে খুব একটা ভাল নয় সেটা সবাই জানেন।  আইপিএলের এক ম্যাচে সবার সামনেই অশান্তিতে জড়িয়ে পরেছিলেন দুজন। তারপর থেকেই বারবার কোহলি গম্ভীর দ্বৈরতের কথা নানা সময় উঠে আসে। ইডেনে যদিও বিরাটের অধিনায়কত্ত্বেই টেস্ট ক্রিকেটে ফিরেছিলেন গৌতম। কিন্তু সম্পর্কের বরফ গলেনি। ক্রিকটে ছেড়ে গৌতম এখন সংসদীয় রাজনীতিতে। কিন্তু পাশাপাশি ক্রিকেটের ওপর তাঁর ফোকাসটাও আছে। তাই ক্রিকেট সংক্রান্ত বিভিন্ন অনুষ্ঠানেই পাওয়া যায় তাঁকে। আর সেইসব অনুষ্ঠানে অধিনায়ক কোহলির সমালোচনাটা যেন কমন ব্যপার। যেমনটা হল আহমেদাবাদে। 

আরও পড়ুন - ধোনি নয়, এবার পন্থের হয়ে ব্যাট ধরলেন গাভাস্কর

ছাত্র ছাত্রীদের সঙ্গে একটি খোলামেলা আড্ডায় যোগ দিয়েছিলেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন জাতীয় ক্রিকেটার। সেখানেই তিনি আবারও বলেন, অধিনায়াক কোহলিকে এখনও অনেকটা পথ যেতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসিবে কোহলি সফল তার কারণ, ‘দেশের জার্সিতে অধিনায়কত্ত্ব করার সময় কোহলি রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনিকে পাশে পেয়ে এসেছে। কিন্তু ছবিটা সম্পুর্ণ বদলে যায় যখন কোহলি আইপিএলে অধিনায়কত্ত্ব করে। তখন রোহিত, ধোনিরা থাকে না, তাই আইপিএলে ব্যাঙ্গালোর রয়্যাল চ্যালেঞ্জার্সের অবস্থাটাও কারও অজানা নয়।’ গৌতম বলছেন ‘অধিনায়ক হিসেবে যদি তুলনা করতে হয় তাহলে আইপিএলে রোহিত বা ধোনির সাফল্যের সঙ্গে কোহলির সাফল্য তুলনা করলেই ছবিটা স্পষ্ট হয়ে যাবে।’ একই সঙ্গে রোহিত শর্মাকে দিয়ে টেস্ট ক্রিকেটে ওপেন করানোর সিদ্ধান্তকে সমর্থমন করছেন গৌতি। তাঁর মতে রাহুল অনেক সময় পেয়েছে, এবার রোহিতকে একটু সময় দেওয়া হোক। রোহিতের মত ক্রিকেটারকে প্রথম একাদশে রাখতে না পারলে ১৫ বা ১৬ জনের দলে রাখার কোনও মানে নেই। কারণ রোহিত রিজার্ভ বেঞ্চে থেকার ক্রিকেটার নন, স্পষ্ট কথা প্রাক্তন কেকেআর অধিনায়কের। 

আরও পড়ুন - ব্র্যান্ড ভ্যালু কমল শাহরুখের কেকেআর ও বিরাটের আরসিবির, শীর্ষে মুম্বাই, দ্বিতীয় চেন্নাই

২৯১৮ সালে ক্রিকেট থেকে অবসের নিয়েছেন গৌতম গম্ভীর। তবে ক্রিকেট কেরিয়ারে দুটো বিষয় নিয়ে এখনও কিছুটা আফশোস রয়েছে প্রাক্তন বাঁ-হাতি ব্যাটসম্যানের। এক ২০০৭ বিশ্বকাপ খেলতে না পারা, আর দ্বিতীয়ত জাতীয় দলের হয়ে খেলার সময় শেন ওয়ার্নকে খেলাতে না পারা। ২০০৭ বিশ্বকাপের দলে সুযোগ পাননি গৌতি। তখন মনে হয়েছিল খেলাই ছেড়ে দেবেন, কিন্তু ২০০৭ টি২০ বিশ্বকাপে দলে সুযোগ পাওয়া ও টুর্নাম্নেট শেষে সব থেকে বেশি রান করার কৃতিত্ব গৌতমের ক্ষতে অনেকটা প্রলেপ দিয়েছিল। পাশাপাশি আইপিএলের খেলার সময় শেন ওয়ার্নকে খেলেছেন গম্ভীর। কিন্তু আফশোস থেকে গেছে আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বের সেরা লেগ স্পিনারকে খেলতে না পারার। 

আরও পড়ুন - ধারাবাহিক সুযোগ দিতে হবে তরুণ ক্রিকেটারদের, বিরাটদের টিপস সৌরভের

Follow Us:
Download App:
  • android
  • ios