একি বছরেই ৭ মাসের ব্যবধানে পরপর দু'বার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, প্রধান অতিথি হিসেবে বচ্চন পরিবার সহ শাহরুখ-সৌরভও

| Dec 02 2022, 03:31 PM IST

Mamata Banerjee PTI
একি বছরেই ৭ মাসের ব্যবধানে পরপর দু'বার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, প্রধান অতিথি হিসেবে বচ্চন পরিবার সহ শাহরুখ-সৌরভও
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

২০২২ এ পরপর দুইবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এপ্রিল মাসের পর এবার ডিসেম্বরের শীতের আমেজে নন্দনে অনুষ্ঠিত হবে চলচ্চিত্র উৎসব। প্রধান অতিথি হিসেবে থাকবে বচ্চন পরিবার।

২০২২ পেরিয়ে ২০২৩-এ পা রাখতে আর মাত্র হাতে কয়েকটি দিন। বছরের এই শেষ কয়েকটি দিন কে না সুন্দর মুহূর্ত কাটাতে চান, ভ্রমণ হোক কিংবা পরিবারের সঙ্গে সময় কাটানো সবকিছুতেই আমরা আনন্দ অনুষ্ঠানকে খুঁজে বেড়ায়। তাই চলতি বছরের শেষ কয়েকটি দিন আরও জাঁকজমকপূর্ণ করেপর্য তুলতে এবার উদ্যোগ নিলেন খোদ পশ্চিমবঙ্গ সরকার।

হ্যাঁ, চলতি বছরেই আবারও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একি বছরে দুই দুইবার চলচ্চিত্র উৎসব উদযাপন হবে তা ভাবাই যেন ধারণার বাইরে ছিল কিন্তু না! এবার সকলের ভাবনার অতিক্রম করেই মুখ্যমন্ত্রীর এই ঘোষণা। প্রতিবারের মতো এবারও নন্দনেই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে, ইতিমধ্যেই তার সাজসজ্জার প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে। জানিয়ে রাখি, চলতি বছরেরই ২৫ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত চলেছিল ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সূত্রের খবর অনুযায়ী আবারও ২০২২-এ ১৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে চলচ্চিত্র উৎসব।

Subscribe to get breaking news alerts

গতবার চলচ্চিত্র উৎসবের থিম সত্যজিৎ রায়ের ১০০ বছর পূর্তি উপলক্ষে করা হয়েছিল যেখানে সত্যজিৎ রায়ের নানা গল্প, সিনেমা তুলে ধরা হয়েছিল দর্শকদের কাছে কিন্তু এবারের থিম হতে চলেছে বলিউডের শাহেনশা কে নিয়ে অর্থাৎ বাংলার জামাই অমিতাভ বচ্চন। চলতি বছরে অমিতাভ পড়েছেন ৮০'র কোঠায় আর তার জেরেই উৎসব প্রাঙ্গনে থাকবে শুধুই অমিতাভ বচ্চনের সিনেমাগুলি এমনকি চলচ্চিত্র উৎসবের উদ্বোধন ও করবেন অমিতাভ বচ্চন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবিষয়ে জানিয়েছেন শুধু অমিতাভ জি নন, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আরও থাকবেন জয়া বচ্চন, শাহরুখ খান সহ সৌরভ গাঙ্গুলিও। এছাড়াও বিশেষ সূত্রে জানা গিয়েছে, সপরিবারে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে হাজির হবেন অমিতাভ বচ্চন অর্থাৎ জয়া বচ্চনের পাশাপাশি থাকবেন অভিষেক বচ্চন ও ঐশ্বর্য রাই বচ্চন ও।

চলচ্চিত্র উৎসবে অমিতাভের কোন সিনেমাকে উদ্বোধনী থিম হিসেবে বেছে নেওয়া হয়েছে? জানা গিয়েছে, বিগ বি'র প্রখ্যাত সিনেমা 'অভিমান' উৎসবের থিম হতে পারে যেখানে অমিতাভের বিপরীতে অভিনয় করেছিলেন জয়া বচ্চন। তবে ২৮তম চলচ্চিত্র উৎসবের থালি গার্ল কে হবে এখনও তা জানা যায়নি যেখানে বিগত বছরগুলিতে নুসরত জাহান, শুভশ্রী গাঙ্গুলীকে এই দায়িত্বে দেখা গিয়েছিল।

আরও পড়ুন

ব্রালেট ঠেলে বেরোচ্ছে বক্ষযুগলের একাংশ, সেক্সি পোজ দিতেই চরম ট্রোলড স্বস্তিকা, দিলেন কড়া জবাব

বড়দিনে বড়পর্দায় ফেলুদা-জটায়ু-তোপসে জুটি, 'হত্যাপুরী'র ট্রেলার প্রকাশেই উত্তেজনা তুঙ্গে বাঙালিদের

স্লট বদলাতেই বড় চমক টিআরপি-তে, 'সেরার সেরা'-র মুকুট কি ফিরে পেল মিঠাই?