Asianet News BanglaAsianet News Bangla

কেকে- র মৃত্যুতে কাঠগড়ায় শহর কলকাতা, পাশে দাঁড়ালেন বাংলার জামাই সোনু নিগম

বলিউড গায়ক কেকে- র মৃত্যুর পর থেকেই বারবার শহর কলকাতার বিরুদ্ধে খুনের অভিযোগ তুলেছেন বি-টাউনের শিল্পীরা। কেকে কলকাতায় পারফর্ম করতে না এলে এই ধরণের দুর্ঘটনা ঘটতই না বলে মত অনেকের। তবে শহর কলকাতাকে এই অভিযোগের কান্ডারি হিসাবে দেখছেন না বাংলার জামাই সোনু নিগম। 
 

Sonu Nigam is coming for concert in kolkata after kk s death controversy anbrd
Author
Kolkata, First Published Jun 4, 2022, 3:08 PM IST

মাত্র এক সপ্তাহ আগে যেই মানুষটার গান শোনার উত্তেজনায় ছিল শহরবাসী, আজ তাঁর মৃত্যুতেই অভিযোগের নিশানায় এই শহর তিলোত্তমা। জানা গেছে কলেজের অনুষ্ঠানে এসে কেকে বলেছিলেন যে তিনি 'কলকাতা' শহরটিকে খুব পছন্দ করেন। আর মাত্র কয়েক ঘন্টার মধ্যে এই ভালোবাসার শহরেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এরপর থেকেই শুরু হয়েছে নানান বিতর্ক। কেউ বলছেন কেকে এই শহরে গান গাইতে না হলে কিছুই ঘটত না, কেউ বলছেন কেকে- র মৃত্যির জন্য দায়ী অনুষ্ঠান অয়োজককারীরা। এক কথায় শিল্পীর এই অকাল প্রয়াণে রীতিমত অভিযোগের কবলে দাঁড়িয়ে এই শহর। 

সম্প্রতি এই শহরে সুরেন্দ্রনাথ কলেজের অনুষ্ঠানে গান গাইতে আসার কথা ছিল সুনীধি চৌহান এবং জুবিন নটিয়ালের, যা তারা ইতিমধ্যেই বাতিল করেছেন বলে জানা গেছে। যার জেরে গোটা কলেজ ফেস্টের অনুষ্ঠানই বাতিল করতে বাধ্য হয়েছেন কর্তৃপক্ষ। কেকে- র অনুষ্ঠানে যে বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছিল তার জেরেই শিল্পীর মৃত্যু হয়েছে বলে মনে করছে বি- টাউনের একাংশ এবং এরপর সরাসরি বাংলাকে বয়কট করার ডাক দিয়েছেন ওম পুরীর প্রাক্তন স্ত্রী। ঠিক তারপরেই সুরেন্দ্রনাথ কলেজের অনুষ্ঠান বাতিল করতে দেখা গেল সুনীধি চৌহান এবং জুবিন নটিয়ালকে।   

আরও পড়ুন- 'স্বাগতালক্ষ্মী কে?' কেকে- রূপঙ্কর বিতর্কের শিকার বাংলার আর এক সঙ্গীতশিল্পী

আরও পড়ুন- সামনে বোর্ডের পরীক্ষা, এভাবে কি কেউ দেখতে পারে 'বাবা'কে ? মেয়েকে নিয়ে চিন্তায় রূপঙ্করের স্ত্রী

আরও পড়ুন- কেকে কে নিয়ে করা বিতর্কিত ভিডিও নিয়ে অবশেষে মুখ খুললেন রূপঙ্কর বাগচি

তবে এই সিদ্ধান্তকে কোনওভাবেই সমর্থন করেন নি সোনু নিগম। সূত্রের খবর, আগামী জুলাইতেই সোনু নিগম আসছেন শহরে। কেকে- র মৃত্যুর পর যেভাবে এই শহর এবং এই শহরের আয়োজকদের দিকে প্রশ্ন তোলা হয়েছে সেই নিয়ে তাঁদের দাবি, জাঁকজমক আয়োজন থেকে অনুষ্ঠানের নিরাপত্তা, শ্রোতার মান, সমগ্র ব্যবস্থাপনা বিচার করলে অন্যান্য শহরের তুলনায় এগিয়ে কলকাতা।কিশোর কুমার, মহঃ রফি থেকে অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষালরা সবাই এই বাংলায় শো করতে এসেছেন এবং তাঁদের বারবার এই রাজ্যে পারফর্ম করতে আসার মূল কারণই হল একদিকে যেমন শ্রোতাদের অফুরন্ত 'ভালবাসা' তেমন এই শহরের প্রতি তাঁদেরও টান কম নয়। 

আয়োজকদের মতে, কেকে- র মৃত্যুর পর কলকাতা নিরাপদ নয় বলে যাঁরা রটাচ্ছেন তাঁদের ধারণা যে কতবড় ভুল তা প্রমাণ করতে এগিয়ে আসছেন সোনু নিগম। প্রাথমিক পর্বের কথাবার্তা হয়ে গিয়েছে বলেও জানা গেছে। আয়োজকদের তরফে জানানো হয়েছে যে, কলকাতা শুধু নিরাপদই নয়, এই শহর শিল্পীকে যোগ্য সম্মান দিতে জানে। তিলোত্তমার শ্রোতাদের আদর ভালোবাসা ও শ্রদ্ধায়, চোখ ধাঁধিয়ে যায় মুম্বইয়ের শিল্পীদের, তাই তারা বারবার ফিরে আসেন। এমন কি আয়োজকরা এও জানিয়েছেন যে, শহরে প্রতিটি অনুষ্ঠানের আগে যেরকম ব্যবস্থা থাকে তাতে বিশৃঙ্খলা হওয়ার কোনও প্রশ্নই নেই। পুলিশ প্রশাসন সবাইকে জানিয়েই একটা অনুষ্ঠান করা হয়।  তাই এই বিষয়ে অযথা সবটা না জেনে কিছুই রটানো ঠিক নয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios